সকালে খালি পেটে এই ডিটক্স ড্রিঙ্কস খাওয়া শুরু করুন, ওজন কমবে ঝটপট

সকালে খালি পেটে এই ডিটক্স ড্রিঙ্কস খাওয়া শুরু করুন, ওজন কমবে ঝটপট

ডিটক্স ড্রিঙ্কস বা পানীয় ওজন কমাতে খুবই সাহায্য করে। কারণ, ডিটক্স ড্রিঙ্কস সঠিক ভাবে হজমে সাহায্য় করে। এবং একটি ভাল সিস্টেম সব সময় ওজন কমানোর জন্য উপযুক্ত। এছাড়াও ডিটক্স ড্রিঙ্কস শরীরের টক্সিন বের করে দেয়। তার সঙ্গে শরীরের মেটাবলিজম ঠিক রাখে। তাই প্রতিদিন খালি পেটে কয়েকটি ডিটক্স ড্রিঙ্কস খেলেই ওজন কমতে বাধ্য। আপনিও এই পানীয়গুলি অবশ্যই ট্রাই করুন (5 detox drinks for weight loss)।

ভাটিভার এসেনশিয়াল অয়েলও উপকারী

ভাটিভারের জল

ভাটিভার শরীরকে ঠাণ্ডা রাখে। ভাটিভারের শিকড় নিয়ে জলে ফুটিয়ে নিন। জল ফিল্টার করে নিন। পরের দিন সকালে খালি পেটে এই জল খেয়ে নিন । এই ডিটক্স পানীয় ওজন কমানোর জন্য একদম উপযুক্ত। এমনকী অনিদ্রার মতো সমস্যাও সমাধান করে। এটি ত্বক ও লিভারের জন্যও খুব ভাল। এছাড়াও আপনি ভাটিভার শিকড় থেকে এসেনশিয়াল অয়েল পাবেন। এটিতে আছে অ্যান্টি সেপটিক উপাদান। যা ত্বক ও চুলের জন্য খুবই ভাল। ত্বক ও চুলকে জেল্লাদার রাখে (5 detox drinks for weight loss)।

ধনের বীজ ভিজিয়ে জল খান

ধনের জল

ধনে শরীরের হজম ক্ষমতা বাড়ায়। এর মধ্যে প্রচুর পরিমাণে ফাইবারও রয়েছে। এতে রয়েছে প্রচুর পরিমাণে মিনারেল, ভিটামিন, পটাশিয়াম, আয়রন, ম্যাগনেশিয়াম, ক্যালশিয়াম, ফলিক অ্যাসিড, ভিটামিন এ, কে এবং সি। জলে এক টেবিল চামচ ধনের বীজ দিয়ে ফুটিয়ে নিন। সারা রাত সেই জল ঠাণ্ডা করে নিন। পরের দিন সকালে খালি পেটে ধনের জল খেয়ে নিন (5 detox drinks for weight loss)।

জিরে ও লেবুর জল খুবই উপকারী

জিরে ও লেবুর জল

জিরে খুব দ্রুত ক্যালোরি বার্ন করে। এইদিকে মেটাবলিজমও দ্রুত গতিতে করে। সারা রাত জিরে ভিজিয়ে রাখুন। তারপর সেই জল ও জিরে ফুটিয়ে নিন। জল ছেঁকে নিন। তারপর হালকা উষ্ণ ওই জলে অর্ধেক লেবুর রস মিশিয়ে নিন। আপনার ডিটক্স ওয়াটার তৈরি। সকালে খালি পেটে এই জল খেয়ে নিন (5 detox drinks for weight loss)।

দারচিনির জল ও মধু

রাতে ঘুমাতে যাওয়ার আগে মধু খেলে এটি আপনার ক্যালোরি বার্ন করে, একইসঙ্গে ভাল ঘুমও আনে। এতে রয়েছে প্রচুর পরিমাণে প্রয়োজনীয় ভিটামিন, মিনারেল ও স্বাস্থ্যকর ফ্যাট। মধু খিদেকে নিয়ন্ত্রণ করে এবং ওজন কমাতে সাহায্য় করে। দারচিনিও ওজন কমাতে সাহায্য করে। একইসঙ্গে ঠাণ্ডা লাগা আটকায়। শরীর সুস্থ রাখে। তাই প্রতিদিন সকালে অবশ্যই দারচিনির জলে মধু মিশিয়ে খান। আপনি সুস্থ থাকবেন।

মেথি ভেজানো জল খান

মেথির জল

মেথিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন, আয়রন, ম্যাগনেশিয়াম, তামা, ভিটামিন বি ৬, প্রোটিন এবং ফাইবার। একইসঙ্গে রয়েছে অ্যান্টি অক্সিড্যান্টস ও অ্যান্টি-ইনফ্ল্যামাটরি উপাদান। প্রচুর পরিমাণে ফাইবার থাকার জন্য মেথির জল হজমে সাহায্য করে। কনস্টিপেশনের মতো সমস্যাও সমাধান করে। সারা রাত জলে মেথির বীজ ভিজিয়ে রাখুন। তার পরদিন সকালে সেই জল ছেঁকে খেয়ে নিন।

ওজন কমানোর জন্য ডিটক্স ড্রিঙ্কসের সন্ধান রইল আপনার জন্যই। আপনি প্রতিদিন খালি পেটে এই পানীয় পান করুন। আপনার ওজন কমবে দ্রুত (5 detox drinks for weight loss)।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!