অতিমারিতে প্রেম লাটে উঠেছে? চিন্তা নেই, ভরসা রাখুন ভার্চুয়াল ডেটিং-এ

অতিমারিতে প্রেম লাটে উঠেছে? চিন্তা নেই, ভরসা রাখুন ভার্চুয়াল ডেটিং-এ in bengali

করোনাভাইরাসের ফলে অতিমারির কারণে গোটা বিশ্বে অনেক বদল এসেছে। আমরা অফিসে বসে কাজ করার বদলে ওয়ার্ক ফ্রম হোম কালচারে অভ্যস্ত হয়েছি, বাজারে গিয়ে জিনিসপত্র কেনাকাটার বদলে অনলাইন শপিং-এ বেশি মন দিয়েছি, রেস্তোরাঁয় খাবার না খেয়ে ফুড অ্যাপের সাহায্যে বাড়িতেই খাবার আনিয়ে খাচ্ছি – এমন অনেক কিছু রয়েছে যা বদলে গিয়েছে। সোশ্যাল ডিস্টেন্সিং, স্যানিটাইজেশন, আর আতঙ্কে এই মুহূর্তে কেউ সেভাবে ডেটিং-এও যাচ্ছেন না। কিন্তু তা বলে কি কোনও সম্পর্ক তৈরি হচ্ছে না? ডেটিং-এর ক্ষেত্রেও কিন্তু কিছুটা বদল দেখা গিয়েছে। যদিও এর আগেও ডেটিং অ্যাপের সাহায্যে অনেকেই নিজের জীবনসঙ্গী খুঁজে নিয়েছেন, কিন্তু এই অতিমারির সময়ে ভার্চুয়াল ডেটিং-ই (5 pro tips for your first virtual date in covid situation) ভরসা। কিন্তু ভার্চুয়াল ডেটিং-এর ক্ষেত্রে বেশ কিছু বিষয় মাথায় রাখা প্রয়োজন। তবে তার আগে ভার্চুয়াল ডেটিং কী, তা নিয়ে একটু কথা বলা যাক

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

ভার্চুয়াল ডেটিং কী

আজকাল এমন অনেক অ্যাপ রয়েছে যেখানে আপনি নিজের জীবনসঙ্গী খুঁজে নিতে পারেন। প্রথমে এই অ্যাপ নিজের ফোনে ডাউনলড করে নিতে হবে এবং আপনার একটি প্রোফাইল তৈরি করতে হবে। এরপরে আপনি কেমন জীবনসঙ্গী খুঁজছেন সে সম্পর্কে জানাতে হবে। আপনার পছন্দ অনুযায়ী আপনাকে অন্যদের প্রোফাইল দেখানো হবে এবং তারপরে আপনারা একে অন্যের সঙ্গে কথা বলতে পারবেন।

করোনাভাইরাসের প্রকোপ যেহেতু এখনও কমেনি এবং এই মুহূর্তে বাজারে কোনও প্রতিষেধকও আসেনি, কাজেই বেশিরভাগ মানুষই ভার্চুয়াল ডেটিং-এর (5 pro tips for your first virtual date in covid situation) উপরেই ভরসা করছেন। এই অ্যাপগুলোতে ভিডিও কলের সুবিধে রয়েছে। কাজেই একে অন্যের সঙ্গে দেখা হওয়ার সমস্যাও নেই। আপনি যদি ভার্চুয়াল ডেটিং-এর ক্ষেত্রে নতুন হন, তাহলে প্রথম ডেটের আগে আপনাকে অবশ্যই কিছু বিষয় মেনে চলতে হবে যাতে অন্য দিকের মানুষটি প্রথম সাক্ষাতেই ইমপ্রেস হয়ে যান।

শুরু করার আগে কী কী বিষয় মাথায় রাখা উচিত

এমন কোথাও বসুন, যেখানে ব্যাকগ্রাউন্ডে ঝলমলে কিছু নেই

১। আমরা কেউই খুব প্রয়োজন না হলে এই মুহূর্তে বাড়ির বাইরে বেরচ্ছি না, কাজেই সুন্দর করে সাজগোজ করারও কোনও প্রশ্ন উঠছে না। যারা ওয়ার্ক ফ্রম হোম করছেন, তাঁরাও বাড়ির পোশাক পরেই থাকছেন সারা দিন। তবে আপনি যখন ভার্চুয়াল ডেটিং-এর জন্য বসবেন, তখন কিন্তু একটু সেজেগুজেই বসতে হবে। পরিষ্কার ছিমছাম পোশাক পরুন। বিয়েবাড়ি যাওয়ার মত সাজতে হবে না, কিন্তু যাতে আপনাকে প্রেজেন্টেবল দেখায়, সেদিকে নজর দিন।

২। হাল্কা মেকআপ করুন। ভার্চুয়াল ডেটিং-এর (5 pro tips for your first virtual date in covid situation) সময়ের উপরে নির্ভর করে সাজতে হবে। যদি দিনের বেলা আপনি ভিডিও কল করেন, সেক্ষেত্রে একটু কমপ্যাক্ট, হাল্কা রঙের লিপস্টিক আর কাজল পরলেই হবে। সন্ধের দিকে যদি আপনারা দেখা করেন, সেক্ষেত্রে একটু গাঢ় রং বেছে নিতে পারেন মেকআপের জন্য। তবে খেয়াল রাখবেন, যেহেতু আপনি বাড়িতেই রয়েছেন, কাজেই জমকালো সাজবেন না। চুল খুলে রাখতে পারেন অথবা চাইলে একটা খোঁপা বেঁধে নিতে পারেন।

Beauty

LIT Liquid Matte Lipstick- Dogging

INR 395 AT MyGlamm

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Noir

INR 750 AT MyGlamm

৩। আপনি যেহেতু ভিডিও কলে ডেট করছেন, কাজেই সঠিক ব্যাকগ্রাউন্ড বাছা খুব জরুরি। এমন কোথাও বসুন, যেখানে ব্যাকগ্রাউন্ডে ঝলমলে কিছু নেই। খালি দেওয়ালের দিকে পিঠ দিয়ে বসলে সবচেয়ে ভাল হয়।

৪। আপনি যদি ল্যাপটপের সাহায্যে ভার্চুয়াল ডেটিং শুরু করেন, সেক্ষেত্রে ল্যাপটপটি টেবিলের উপরে বা এমন কোথাও রাখুন যাতে ক্যামেরা আপনার চোখের লেভেলে থাকে। এতে সঠিক অ্যাঙ্গেলে আপনাকে দেখা যাবে। কোলের উপরে ল্যাপটপ নিয়ে বসবেন না। মোবাইলের ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলুন। মনে করে ইয়ারফোন ব্যবহার করবেন, এতে বাইরের আওয়াজ অনেকটাই কম আসবে।

৫। ঘরে আলো যেন পর্যাপ্ত পরিমানে থাকে, সেদিকে খেয়াল রাখবেন। আলোর দিকে পিছন করে বসবেন না, তাতে আপনার মুখ দেখা যাবে না। আর হ্যাঁ, ভার্চুয়াল ডেটিং-এর (5 pro tips for your first virtual date in covid situation) ক্ষেত্রে দেরি করবেন না লগিন করতে, এতে কিন্তু প্রথম ইমপ্রেসন খুব খারাপ পড়বে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!