একটি হার পাল্টে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ, আপনি কোন হার বেছে নেবেন?

একটি হার পাল্টে দিতে পারে আপনার সম্পূর্ণ সাজ, আপনি কোন হার বেছে নেবেন?

কোন পোশাকের সঙ্গে কোন নেকলেস বা হার বেশি ভাল মানায়। এই নিয়ে কি কম চিন্তা করি আমরা? এই সালোয়ারের সঙ্গে এই চোকারটা পরব না কি ফিউশন সাজে এই টেক্সচারড নেকলেসটা কি ভাল লাগবে? এই নিয়ে ভাবতে ভাবতে সময় পার হয়ে যায়। কিন্তু তাই বলে গলা থেকে হারটা খুলে নামিয়ে রেখে কি আপনি চলে যাবেন? একদমই না (complete guide to necklace styles) ।  

Beauty

LIT Liquid Matte Lipstick - Submarining

INR 395 AT MyGlamm

একটা নেকলেস যে আপনার সাজ সম্পূর্ণ পাল্টে দিতে পারে। এই কথা আপনার নিশ্চয়ই জানার বাইরে নয়। তবে কেন এমন কাজ করবেন? তার থেকে বরং কোন পোশাকের সঙ্গে কখন কীরকম হার আপনি পরতে পারেন, সেটা আরও একবার দেখে নেওয়া যাক। নেকলাইন অনুযায়ীও হারের কিছুটা পার্থক্য নির্ভর করে। এই সাজেশনগুলো আপনি মাথায় রাখুন। তার সঙ্গে আপনার মন পছন্দের হারও (complete guide to necklace styles)আপনি অবশ্যই পরতে পারেন।

গলার ধরন অনুযায়ী আপনি কোন হার পরবেন? (complete guide to necklace styles)

  • যাঁদের ভরাট গলা, তাঁরা গলা ভরা একটি নেকলেস পরতে পারেন। দেখতে বেশ ভাল লাগে।
  • লম্বা গলাতেও আপনি ভরাট নেকলেস না হাঁসুলি পরতে পারেন।
  • গলার দৈর্ঘ্য কম হলে লম্বা ঝুলের হার পরুন।

পোশাকের ধরন অনুযায়ী আপনি কোন হার পরবেন? (complete guide to necklace styles)

  • বোট নেক ডিজ়াইনের পোশাক পরলে অবশ্যই লম্বা চেনের পেন্ডেন্ট বা পুঁতির হার পরতে পারেন।
  • অফ শোলডার পোশাকের সঙ্গে আপনি চোকার পরতে পারেন অনায়াসেই। কারণ, এই ক্ষেত্রে সামনে পিছনে ও কাঁধের অনেকটাই অনাবৃত থাকে। চোকার ব্যান্ড সরু ও মোটা দুই হয়। আপনার গলা ভরাট হলে সরু চোকার পরুন। লম্বা গলা হলে মোটা চোকার পরবেন।
  • চৌকো নেকলাইন হলে ত্রিকোণ আকৃতির হার পরার চেষ্টা করুন। কারণ চৌকো নেকলাইনে আপনার গলার অনেকাংশই ঢাকা থাকে না। তাই আপনি একটি ত্রিকোণাকৃতি হার পরলে মানান সই হবে। তবে শাড়ি, সালোয়ার বা অন্য কোনও ওয়েস্টার্ন পোশাক পরলে সেই অনুযায়ী হার নির্বাচন করবেন।
  • হল্টার নেক পোশাকের সঙ্গে যদি পেনডেন্ট দেওয়া হার পরেন তাহলে খেয়াল রাখবেন সেটা যেন ত্রিকোণ আকারের হয়। এতে পোশাকের সঙ্গে সামঞ্জস্য আসবে।
  • ক্রিউ নেকলাইন হলে বিব বা কলার নেকলেস পরবেন।

 

আপনি কোন পোশাকের সঙ্গে হার পরতে পারেন?

আপনি যে কোনও পোশাকের সঙ্গেই হার পরতে পারেন। তবে কী ধরনের হার পরবেন, সেটা আপনাকে খেয়াল রাখতে হবে। আপনি কোন অনুষ্ঠানের জন্য পোশাক পরছেন সেটিও লক্ষ্য রাখার বিষয়। যাঁরা অফিসে যান, তাঁরা যদি একটি পাতলা সোনার চেন করিয়ে রাখতে পারেন খুব ভাল হয়। যে কোনও পোশাকের সঙ্গে আপনি এই পাতলা ও সরু চেনটি গলায় পরতে পারবেন। সেই হারের সঙ্গে অবশ্য়ই পেনডেন্ট থাকতে পারে। সেটা নির্ভর করছে আপনার পছন্দের উপর। এই সরু চেন যেমন আপনি ফর্মাল ওয়েস্টার্নের সঙ্গেও পরতে পারেন, একইসঙ্গে ভারতীয় পোশাকের সঙ্গেও পরতে পারেন(complete guide to necklace styles)।

শাড়ির সঙ্গে সব সময় জাঙ্ক গয়না পরতে হবে, এমন মানে নেই

আপনি শাড়ির সঙ্গে যেমন ভারী কোনও নেকলেস পরতে পারেন। লম্বা ঝুলের ভারী নেকলেস বা গলা ভরাট থাকা ভারী নেকলেসও পরতে পারেন(complete guide to necklace styles)।

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!