সারাক্ষণই নেগেটিভ এনার্জি ফিল করেন? আপনার Aura-তে ক্র্যাক হয়নি তো?

শরীর ও মনের সঙ্গে সরাসরি যুক্ত Aura - জেনে নিন কিভাবে তা পজিটিভ রাখবেন in bengali

আমাদের বাড়ির চার দেওয়ার মধ্যে খারাপ শক্তির প্রভাব বাড়লে যেমন নানা বিপদ ঘটার আশঙ্কা থাকে, তেমনই আমাদের শরীরকে ঘিরেও খারাপ-ভাল শক্তির আনাগোনা লেগেই থাকে। Aura ব্যাপারটাও তেমনই, তবে তা আমাদের শরীরের চারদিকে এক অদৃশ্য বলয় তৈরি করে রাখে। বাংলার ব্যাখ্যা করতে গেলে, আমাদের শরীরের চারপাশ ঘিরে একটি ইলেকট্রো-ম্যাগনেটিক এনার্জি ফিল্ড রয়েছে, তাকেই বলে Aura। আজকাল তো শরীরকে সুস্থ রাখতে অনেকেই শরীরকেন্দ্রিক এই খারাপ-ভাল শক্তির বিষয়ে জানার চেষ্টায় লেগে রয়েছে। কারণ, বাস্তবিকই মন-মেজাজ সহ শরীরের সুস্থ থাকা বা না থাকা, সবটাই কিন্তু এই Aura-এর উপর নির্ভর করে থাকে। বিশেষজ্ঞদের মতে, দিনের পর দিন মেজাজ খিটেখিটে থাকা, বারে বারে অসুস্থ হয়ে পড়া, সঙ্গে ক্লান্তি, ঘুম কমে যাওয়া, স্ট্রেস এবং ধৈর্য কমে যাওয়ার মতো ঘটনা ঘটলে জানবেন, আপনার শরীরের আশেপাশে যে magnetic field রয়েছে তার উপর নেতিবাচক প্রভাব বেড়েছে। তাই তো এত সমস্যা দেখা দিচ্ছে। আচ্ছা, তখন কী করণীয়?

যদি Aura-তে ফাটল ধরে অথবা নেগেটিভিটিতে ভরে যায়, তখন কী করা উচিত

এক্ষেত্রে ঝটপট স্নান সেরে ফেলতে হবে। তবে যেমন-তেমন স্নান নয়। একটু যত্ন নিয়ে করতে হবে। এক্ষেত্রে স্নানের জলে অল্প পরিমাণে নুন এবং এসেনশিয়াল তেল মিশিয়ে স্নান করলেই দেখবেন উপকার মিলবে। কী ধরনের এসেনশিয়াল তেল এবং নুন ব্যবহার করতে হবে? এক বালতি জলে দশ-বারো ফোঁটা Ucalyptus অথবা Lavender essential oil, সঙ্গে এক কাপ হিমালয়ান সি সল্ট মিশিয়ে নিয়ে স্নান সেরে ফেলুন। এই নিয়ম মানলে দেখবেন উপকার পাবেই পাবেন।

স্মাজিং করা যায় কী?

নেগেটিভ Aura-র প্রভাব কমাতে চাইছেন? তাহলে একটা কাজ করুন! নিয়ম করে বাড়ির প্রতিটি কোণায় অল্প করে sage বা thyme পাতা জ্বালাতে শুরু করে দিন দেখি। তাতে কী হবে? পাতার ধোঁয়ায় খারাপ শক্তির প্রভাব কমে যাবে। এমনকী, স্ট্রেস-অ্যাংজাইটি কমতেও সময় লাগবে না। এক্ষেত্রে আরেকটা কাজও করতে পারেন। কী কাজ? ভুঁই-তুলসি বা sage-এর একটা গোছা কিনে এনে পাতাগুলো জ্বালিয়ে সেই ধোঁয়া সারা শরীরে লাগান। তাতেও দেখবেন উপকার মিলবে।

সম্ভব হলে মাঝে মধ্যে বৃষ্টিতে ভিজুন

বলেন কী বৃষ্টির সঙ্গেও Aura-র যোগ রয়েছে! কীভাবে? প্রাচীনকালে লেখা বেশ কিছু বই অনুসারে চুটিয়ে বৃষ্টিতে ভিজলে নাকি নেগেটিভ Aura-র প্রভাব কমতে থাকে। বাড়তে থাকে পজেটিভ শক্তির মাত্রা, যে কারণে শরীর তো বটেই, সেই সঙ্গে মনের জোরও বাড়ে। তবে এই ভরা শীতে বৃষ্টি পাবেন কই! তাই স্নানের জলে এসেনশিয়াল তেল আর নুন মেশানোটাই বুদ্ধিমানের কাজ! 

প্রয়োজনে সাহায্য নিন বিশেষজ্ঞদের

বিশেষজ্ঞদের মতে,কোনও নিরিবিলি জায়গায় বসে একমনে 'ওম', নয়তো অন্য যে-কোনও মন্ত্র পাঠ করুন। মিনিটপনেরো এইভাবে মনোযোগ সহকার প্রাণায়াম করার অভ্যাস করলেই দেখবেন খারাপ শক্তি ধারেকাছেও ঘেঁষতে পারবে না। কারণ, এই পদ্ধতিতে প্রাণায়াম করলে মন শান্ত থাকবে, সঙ্গে energy field-এ ইতিবাচক পরিবর্তন আসতে শুরু করবে, যার সরাসরি প্রভাব পড়বে শরীরের উপরে। ফলে দেহের ক্ষমতা বাড়বে বই কী! যদি তারপরেও মনে হয় সাহায্যের প্রয়োজন, সেক্ষেত্রে কোনও বিশেষজ্ঞ এনার্জি হিলারের সাহায্যে আপনার শরীরের সাতটি চক্র ব্যালান্স করিয়ে নিতে পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!