ডার্ক সার্কেল থেকে যে কোনও স্কিন ব়্যাশ, সব সমস্যার সমাধানে টক দই !

ডার্ক সার্কেল থেকে যে কোনও স্কিন ব়্যাশ, সব সমস্যার সমাধানে টক দই !

শীতে ত্বকের একাধিক সমস্যা হয়। সবথেকে বড় সমস্যা হয় ত্বকের রুক্ষতা এবং শুষ্কতা। ত্বক তার প্রাকৃতিক আর্দ্রতা হারায়। এই সময় ত্বকের রুক্ষতার পাশাপাশিও ত্বকের আরও সমস্যা দেখা দেয়। এই সময় আপনি টক দই ত্বকে লাগাতেই পারেন। ক্লিনজ়ার হিসেবে বা ফেস প্যাকে আপনি ব্যবহার করুন টক দই (curd for problem free skin)। ত্বকের যত্নে টক দই খুবই উপকারী। টক দই ত্বকের (beauty benefits of curd)কী কী কাজে লাগতে পারে?

Beauty

Molten Matte Metallic Liquid Lipstick- Aphrodite

INR 645 AT MyGlamm

ব্রণ ঠিক করতে টক দই কাজে লাগে

এক টেবিলচামচ টক দই নিন। টক দইয়ে তুলো ডুবিয়ে ভিজিয়ে নিন। ব্রণর উপরে লাগিয়ে রাখুন। ভাল হয় যদি শুতে যাওয়ার আগে আপনি টক দই লাগান। তবে রাতে টক দই লাগিয়ে রাখলে (beauty benefits of curd)আপনি ঘুম থেকে উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। আর যদি দিনে লাগান, তবে অন্তত দুই ঘণ্টা টক দই লাগিয়ে রাখুন। দইয়ের মধ্যে ল্যাকটিক অ্যাসিড থাকে। যা ব্রণ শুকিয়ে দেয়।

ত্বকের যে কোনও সমস্যায় এটি কার্যকরী

ডার্ক সার্কলের সমস্যা সমাধান করে

অনেকের ডার্ক সার্কেল ক্রিম লাগিয়েও কিছুতেই সমস্যা মেটে না(curd for problem free skin)। বিভিন্ন দুশ্চিন্তায় এবং ঘুম ঠিক না হওয়ায় চোখের তলায় কালি পড়ে যায়। তারা অবশ্য়ই একটু তুলোয় টক দই (beauty benefits of curd) নিয়ে চোখের কোলে লাগিয়ে রাখতে পারেন। দশ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে মুছে নিন। দই চোখের ফোলা ভাব কমিয়ে দেয়। এবং দাগও হালকা করে।

ডার্ক সার্কেলের সমস্যায় কাজে আসে টক দই

ত্বকের যে কোনও ইনফেকশনে

ত্বকের যে কোনও ইনফেকশনে এই টক দই খুবই কার্যকরী। টক দইয়ের প্রোবায়োটিকস ত্বকের যে কোনও ইনফেকশন কমাতে সাহায্য করে। আপনার মুখে ব়্যাশের উপর ক্রিমের মতো করে টক দই (beauty benefits of curd)লাগিয়ে নিন। এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। যতদিন না ব়্যাশ ঠিক হচ্ছে, এভাবেই লাগান। কমে যাবে।

শুষ্ক ত্বকের সমস্যায়

শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা খুবই ভোগায়। আপনার ত্বক যদি প্রায়ই রুক্ষ ও শুষ্ক লাগে, আপনি অবশ্য়ই ব্যবহার করুন টক দই। তবে কোনও ফেস প্যাকে নয়। পরিমাণ মতো টক দই (beauty benefits of curd)হাতে নিয়ে সেটা মুখে লাগিয়ে নিন। ক্রিমের মতোই লাগিয়ে নেবেন। দশ মিনিট এভাবে রেখে ধুয়ে ফেলুন। দইয়ের ময়শ্চার আপনার মুখের ত্বককে আর্দ্র ও কোমল করবে। তবে আপনি বাড়তি জেল্লা পেতে দইয়ে খানিকটা গোলাপ জল মিশিয়ে লাগিয়ে নিতে পারেন(curd for problem free skin)।

Beauty

Total Makeover FF Cream Foundation Palette - Cappuccino

INR 1,450 AT MyGlamm

দাগছোপ কমাতে

মুখে অনেক কারণেই দাগ থেকে যায়। অনেকের পুরনো ব্রণর দাগ থেকে যায়। অনেকের মশা কামড়ের দাগ থেকে যায়। স্কিন ব়্যাশের দাগও সহজে যেতে চায় না। এই এত সমস্যায় কিন্তু একমাত্র ভরসা টক দই। আপনি চোখ বন্ধ করে টক দই বেছে নিতে পারেন। দইয়ের (beauty benefits of curd)সঙ্গে অল্প পাতিলেবুর রস মিশিয়ে দাগের উপর লাগিয়ে নিন। দশ মিনিট মতো রাখুন। তারপর ধুয়ে ফেলুন। নিয়মিত এই টক দই লাগাবেন। তাহলেই বদল আপনার চোখে পড়বে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!