সরস্বতী পুজোয় জমজমাট সাজগোজ হবে! তার জন্য রইল কয়েকটি বিউটি টিপস

সরস্বতী পুজোয় জমজমাট সাজগোজ হবে! তার জন্য রইল কয়েকটি বিউটি টিপস

সরস্বতী পুজো প্রায় এসেই গিয়েছে। এই সময় একটু আনন্দের। স্কুলের দিনগুলো এখন যেমন মনে পড়ে, একইসঙ্গে মনে পড়ে কলেজের দিনগুলোও। যখন স্নান করে অঞ্জলি দিতে যেতাম। শাড়িতে বেশ কয়েকটা সেফটিপিন লাগিয়ে নিতাম, ভয় থাকত যেন শাড়ি খুলে না যায়! এই দিনটাই সবার বেশ প্রিয়। তা আর দুই সপ্তাহ পরেই সরস্বতীপুজো। এই পুজোয় আপনার প্ল্যান কী? বাড়িতে পুজোর পর কোথাও বেরোবেন? কী শাড়ি পরবেন, সেইসবও নিশ্চয়ই ঠিক হয়ে গিয়েছে? তা আজ আপনার জন্য রইল কয়েকটি সরস্বতী পুজোর বিউটি টিপস (beauty tips for saraswati puja) । 

জেল্লাদার ত্বকের জন্য ব্যবহার করুন ফেস প্যাক

কমলা লেবুর খোসার গুঁড়োর সঙ্গে আপনি টক দই বা দুধের সর মিশিয়ে ফেস প্যাক তৈরি করুন। এক চা চামচ কমলা লেবুর খোসার গুঁড়ো নিন। তার সঙ্গে দুধের সর মিশিয়ে নিন। সারা মুখে সেই মিশ্রণ আপনি মেখে নিন। অন্তত ১৫ মিনিট এভাবেই রাখুন। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলবেন। মুখে চটজলদি জেল্লাদার করার জন্য এই ফেসপ্যাক দারুণ উপকারী (beauty tips for saraswati puja) ।

হলুদ সাজ

মেকআপ করার সময় সতর্ক হন

আপনি এইদিন নিশ্চয়ই শাড়ি পরছেন? তাহলে শাড়ির সঙ্গে যেরকম মেকআপ মানাবে, অবশ্যই সেটা মাথায় রাখুন (beauty tips for saraswati puja) ।

শুষ্ক ত্বকে মেকআপ লাগাবেন না

Beauty

GLOW Iridescent Brightening Moisturising Cream

INR 1,595 AT MyGlamm

মেকআপ প্রোডক্ট ব্যবহারের আগে মুখ অবশ্যই ময়শ্চারাইজ করে নেওয়া প্রয়োজন। বিশেষজ্ঞরা সব সময় পরামর্শ দেন, কখনওই শুষ্ক মুখে মেকআপ করবেন না। তাই আপনি যদি মেকআপের আগে ময়শ্চারাইজার না লাগিয়ে নেন কিংবা অয়েল বেসড মেকআপ ব্যবহার না করেন তবে যত পটু হাতেই মেকআপ করুন কিছুক্ষণ পরেই তা কেক ফেস হয়ে যেতে পারে। তাই বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, প্রথমে ময়শ্চারাইজার লাগান। তারপর মেকআপ লাগিয়ে নিন এবং প্রচুর পরিমাণে জল খান (beauty tips for saraswati puja) ।

অতিরিক্ত কনসিলার বা ফাউন্ডেশন নয়

Make Up

MyGlamm Treat Love Care Brightening Foundation

INR 995 AT MyGlamm

কনসিলার এবং ফাউন্ডেশনের কাজ হল মুখের আনইভেন টোন, দাগছোপ, ব্রণ ঢেকে দেওয়া। আপনার মুখে একটি কৃত্রিম পরত তৈরি করা নয়। তাই অনেক পরিমাণে কনসিলার-ফাউন্ডেশন কখনওই থুপে-থুপে লাগাবেন না। এই ধারণা একদম বাদ দিন। কারণ মেকআপ করার কয়েকঘণ্টা পর থেকেই এগুলি শুকিয়ে যাবে। তাই কেক ফেস তৈরি করতে শুরু করবে। তাই এগুলি খুব সাবধানে লাগান। কনসিলার লাগাবেন দাগছোপ-ব্রণ ঢাকার জন্য এবং ফাউন্ডেশন মুখের আনইভন টোন এক করার জন্য। যেখানে-যেখানে প্রয়োজন সেখানে লাগান, তারপর বিউটি ব্লেন্ডার দিয়ে ভাল করে মিশিয়ে দিন(beauty tips for saraswati puja) ।

লেয়ার করে লাইনার লাগান

Beauty

CLEAN BEAUTY CHAMOMILE LIQUID EYELINER

INR 850 AT MyGlamm

আপনিও কি ঠিক করে লিকুইড আইলাইনার পরতে পারেন না? তার জন্যই আপনাকে পেনসিল লাইনারের উপর ভরসা করতে হয়। এরকম অনেকেই আছেন, যাঁরা সরু তুলি দিয়ে লাইন টানতে পারেন না। এদিকে পেনসিল দিয়ে টানতে গেলে ঘেঁটে যেতে পারে। তার জন্য আপনাকে দুটি বিষয় সব সময় মাথায় রাখতে হবে। পেনসিল লাইনার দিয়ে আগে সরু ও আবছা লাইন টেনে নিন। তার উপর আপনার লিকুইড আইলাইনার বুলিয়ে নিন। এতে আপনি লিকুইড আইলাইনার নিখুঁতভাবে পরতে পারবেন। একইভাবে আপনার লাইনার অনেক্ষণ থাকবে ।

আইব্রোজ মেকআপে যত্নশীল হন

Beauty

Manish Malhotra 4 in 1 Eyeshadow Palette - Paparazzi

INR 1,250 AT MyGlamm

টানা টানা ভ্রু আর ক'জনের হয় বলুন তো? কিংবা মোটা ও আঁকা ভ্রুই বা ক'জনের হয়? যাঁদের জন্মগত এরকম সুন্দর ভ্রু তাঁরা ভাগ্যবতী। কিন্তু যাঁদের তা নয়, তাঁদের তো ভ্রুয়ের পিছনে পরিশ্রম করতেই হয়। আইব্রোজ মেকআপের জন্য কাজল পেনসিল দিয়ে মোটা করে আইব্রো এঁকে নেবেন না। এই স্টাইল পুরনো হয়েছে। প্রথমে ব্রাউন পেনসিল দিয়ে আউট লাইন এঁকে নিন। তারপর আস্তে আস্তে সেই আউটলাইন ধরে ভ্রু ফিল আপ করে নিন। ভ্রু সামান্য ঘন হলে আপনি আইশ্যাডো ব্রাশ দিয়েও এই কাজ করতে পারেন। খুবই সুন্দর দেখাবে, ভ্রুর সৌন্দর্য্যে আপনার মুখের ছবি নিমেষেই পাল্টে যাবে (beauty tips for saraswati puja) !

শাড়ির সঙ্গে ছোট্ট টিপ কিন্তু মানাবে

টিপ পরলে অনেক সময় মুখশ্রীই অন্যরকম হয়ে যায়। বাঙালি মেয়ে যদি শাড়ির সঙ্গে একটা ছোট্ট টিপ পরে, অনেক আচ্ছা আচ্ছা ছেলেই তাঁর প্রেমে পড়ে! তাই আপনার টিপের পাতাটা যত্ন করে গুছিয়ে রেখেছেন তো?

লিপস্টিক ভুলবেন না

Beauty

Molten Matte Metallic Liquid Lipstick- Aphrodite

INR 645 AT MyGlamm

আপনি ম্যাট লিপস্টিক লাগাতে পারেন, বা গ্লসি লিপসও করতে পারেন। যেরকম লিপস্টিকই পরুন। শাড়ির রঙের সঙ্গে সামঞ্জস্য রেখেই পরবেন (beauty tips for saraswati puja) ।

সারাদিন অনেক পরিমাণ জল খান

সারাদিন প্রচুর পরিমাণে জল খান। এতে আপনার ত্বক সারাদিন হাইড্রেটেট থাকবে। কোনওরকম সমস্যা হবে না।

মেকআপ তোলার সময় সতর্ক হন

Beauty

Garnier Skin Naturals Micellar Cleansing Water

INR 196 AT Garnier

যেভাবে আপনি সময় নিয়ে মেকআপ করেছেন। একইভাবে মেকআপ তোলার সময়ও সতর্ক হন। মিসেলার ওয়াটার ব্যবহার করে তুলো দিয়ে ধীরে ধীরে মেকআপ তুলে ফেলুন। মেকআপ রিমুভার ওয়াইপস এড়িয়ে চলাই ভাল।

মূল ছবি -  ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!