সুন্দর ও জেল্লাদার ত্বক চান? আপনার জন্য রইল কয়েকটি ফেস মাস্কের সন্ধান

সুন্দর ও জেল্লাদার ত্বক চান? আপনার জন্য রইল কয়েকটি ফেস মাস্কের সন্ধান

সুন্দর ত্বক কীভাবে পাওয়া সম্ভব জানেন? তার জন্য আপনাকে ত্বকের প্রতি অত্যন্ত যত্নশীল হতে হবে। আপনি ত্বকের যেভাবে যত্ন নেবেন, আপনার ত্বক ততটাই ভাল থাকবে। শুধুই বিভিন্ন বিউটি প্রোডাক্ট নয়, একইসঙ্গে আপনাকে বাড়িতেও ত্বকের যত্ন নিতে হবে। 

যে কোনও বিউটি প্রোডাক্টের থেকেও ত্বকের জন্য ভাল বিভিন্ন প্রাকৃতিক উপাদান। আপনি সেইসব উপাদান ব্যবহার করে ঘরোয়া ফেস মাস্ক (home made face mask )বানিয়ে নিন। আপনার মুখে যত্ন করে লাগিয়ে নিন ফেস মাস্ক। আপনার ত্বক ভাল থাকবে, মুখ হবে জেল্লাদার।

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

রুক্ষ ত্বকে লাগান পাকা পেঁপে ও মধুর ফেস মাস্ক

আট দশ টুকরো পেঁপে নিন। সেগুলি ভাল করে চটকে নেবেন। তার সঙ্গে মিশিয়ে নিন এক চা চামচ দুধ এবং এক টেবিল চামচ মধু। ভাল ভাবে মিশিয়ে একটি ঘন পেস্ট (home made face mask )তৈরি করুন। সেটি ভাল ভাবে আপনার মুখে ও গলায় লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে উষ্ণ গরম জলে আপনার মুখ ধুয়ে ফেলুন।

পেঁপে আপনার ত্বকের জন্য খুবই উপকারী

তৈলাক্ত ত্বকে পেঁপে, কলা ও শসার ফেস মাস্ক লাগান

একের চার ভাগ পেঁপে ব্লেন্ড করে নিন। তার সঙ্গে একের চার অংশ শসা ও অর্ধেকটা কলাও ব্লেন্ড করে নেবেন। একসঙ্গে সব কয়েকটি উপাদান ভাল ভাবে মিশিয়ে নিন। একটি ঘন পেস্ট (home made face mask )তৈরি হবে। সেটি মুখে ও গলায় ভাল ভাবে লাগিয়ে নেবেন। ২০ মিনিট রেখে মুখ সামান্য গরম জলে ধুয়ে ফেলুন।

টমেটোয় রয়েছে ভিটামিন সি

কম্বিনেশন স্কিনে লাগান পেঁপে ও টমেটোর মাস্ক

আট দশ টুকরো পেঁপে নিন। সেগুলি ভাল করে চটকে নিন। তার সঙ্গেই মিশিয়ে নিন টমেটোর পাল্প। একটি ঘন মিশ্রণ তৈরি হবে। সেই পেস্ট সারা মুখে ভাল ভাবে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন।

Beauty

GLOW Iridescent Brightening Sheet Mask

INR 199 AT MyGlamm

চট জলদি জেল্লার জন্য লাগান ডিম ও আমন্ড ফেস মাস্ক

যদি আপনার ত্বক শুষ্ক হয়, তবে এই ফেস মাস্ক আপনার জন্য উপযুক্ত। একটি ডিম ফাটিয়ে নিন। আমন্ড গুঁড়োর সঙ্গে ডিমটি ভাল ভাবে মিশিয়ে নিন। গন্ধের জন্য় আপনার পছন্দ মতো কোনও এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। ভাল ভাবে মুখে ও গলায় লাগিয়ে নিন। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন(home made face mask )। শুতে যাওয়ার আগে এই ফেস মাস্ক লাগালে খুবই ভাল হয়।

আমন্ডের পেস্ট বানিয়ে নিন

চট জলদি জেল্লার জন্য অ্যালোভেরা ও গ্লিসারিন মাস্ক

তিন টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। তার সঙ্গে এক টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে নিন। সেই মিশ্রণ ভাল ভাবে আপনার মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন।

দুধ প্রাকৃতিক ময়শ্চারাইজার

ত্বক ভাল রাখবে আমন্ড মাস্ক

চার পাঁচটি আমন্ড নিন। সারা রাত দুধে ভিজিয়ে রাখুন। পরেরদিন সকালে আমন্ডের খোসা ছাড়িয়ে নিন। এবং একটি পেস্ট বানিয়ে নিন। সেই পেস্ট রাতে আপনার মুখে লাগিয়ে নিন। এবং সকালে উঠে আপনার মুখ ধুয়ে ফেলুন(home made face mask )। সপ্তাহে একদিন অন্তর একদিন এই ফেস মাস্ক আপনি ব্যবহার করতেই পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!