বাড়িতে চুলে রং করার কথা ভেবেছেন? এই কয়েকটা বিষয় অবশ্যই মাথায় রাখবেন

বাড়িতে চুলে রং করার কথা ভেবেছেন? এই কয়েকটা বিষয় অবশ্যই মাথায় রাখবেন

বিয়ের মরশুম তো এসেই গিয়েছে। এই মরশুমে সাজবেন না তো আর কবে সাজবেন? অনেকেই চুলে রং করতে ভালবাসেন, আপনিও কি তাই? পার্লরে গিয়ে অনেক অনেক টাকা খরচ করার বদলে আপনি বাড়িতে বসেই চুলে রং করে নিতে পারেন। কিন্তু সেক্ষেত্রে আপনাকে যথেষ্ট সতর্ক থাকতে হবে। কয়েকটি টিপস মেনে চললেই বাড়িতে চুলে রং করে নিতে পারবেন। কোনও সমস্যা হবে না। আজ চুলে রং করার কয়েকটি টিপস (how to color hair at home)রইল আপনার জন্য। হেয়ার কালার করুন বাড়িতেই। 

যে কোনও এক শেডের রং বেছে নিন

আপনি বাড়িতে রং করছেন, তাও প্রথম বারের জন্য রং করছেন। তাই বেশি এক্সপেরিমেন্ট না করাই ভাল। বরং তার পরিবর্তে আপনি একটা রং বেছে নিন। আপনার মনের মতো রং (how to color hair at home)বেছে নিতে পারেন। সেই রং কিনে নিন।

Beauty

Ekan Professional Use Hair Coloring Dyeing Kit Brush with Bowl, Black (Pack 1)

INR 250 AT Ekan

এক বাক্স বেশি রং কিনুন

আপনার চুলের দৈর্ঘ্য বেশি হলে সেক্ষেত্রে সব সময় এক বাক্স রং মাঝপথে শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আর থেকে বড় ঝক্কি আর কী হতে পারে? তাই সব সময় দুই বাক্স রং কিনে রাখুন। যদি থেকে যায়, পরের বার ব্যবহার করে নিতে পারেন (how to color hair at home)।

চুলে লাগানোর আগে টেস্ট করে নিন

অনেক সময় অনেক রং আমাদের চুলের ধরন অনুযায়ী নাও চলতে পারে। চুলের ক্ষতি হতে পারে। তাই সব সময় চুলের একটু অংশে প্রথমে রং লাগিয়ে দেখে নেবেন। যদি রং ঠিক ঠাক লাগে তবেই চুলের বাকি অংশে লাগাবেন, নয়তো বাদ দিয়ে দেবেন।

Beauty

L'Oreal Paris Casting Creme Gloss Hair Color

INR 550 AT L'Oreal Paris

ত্বকের দিকে সতর্ক থাকবেন

চুলে রং করা শুরুর আগে কানে, কানের পিছনে, কপালে ও ঘাড়ে মোটা করে পেট্রোলিয়াম জেল লাগিয়ে নেবেন। কারণ, চুলে রং করার সময় ত্বকের এই অংশে রং লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। তখন সমস্যা হতে পারে। রং উঠতে চাইবে না কিংবা ত্বকেও সমস্য়া হতে পারে। তাই পেট্রোলিয়াম জেল লাগানো থাকলে সহজেই রং (how to color hair at home)উঠে যাবে।

সব জিনিস হাতের কাছে রাখুন

পার্লরে যদি রং করতে যান, খেয়াল করবেন ওরা সব সরঞ্জামই একটি ট্রে-তে সাজিয়ে নেয়। আপনিও আপনার প্রয়োজনীয় সরঞ্জাম আপনার হাতের কাছে রাখুন। যেখানে বসে আপনি চুলে রং লাগাবেন, সেখানেই কাগজ পেতে তার উপরে সব সরঞ্জাম রেখে দিন।

Beauty

WIPEOUT Sanitizing Wipes 25 Wipes Pack

INR 159 AT MyGlamm

রং শুরু করার আগে বাক্সের গায়ে ইনস্ট্রাকশন ভাল করে পড়বেন

রং করার আগে বাক্সের গায়ে লেখা ইনস্ট্রাকশন মন দিয়ে পড়ে নেবেন। কোনওভাবেই যেন সেই ইনস্ট্রাকশন এধার ওধার না হয়। ব্লিচ লাগিয়ে কতক্ষণ রাখবেন, বা কীভাবে চুলে রং (how to color hair at home)লাগিয়ে নেবেন, ওখানে সব বিষয়েই লেখা থাকবে। সেগুলি মেনে চলুন।

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

গ্লভস পরে নিন

প্লাস্টিক গ্লভস কিনতে পাওয়া যায়। রং করার আগে সেই গ্লভস পরে নিন (how to color hair at home)। এবং সেই গ্লভস পরে তবেই চুলে রং করা শুরু করুন।

পোশাকের দিকে খেয়াল রাখবেন

কোনও ভাল পোশাক পরে চুলে রং করতে বসবেন না। কারণ, পোশাকে একবার দাগ লেগে গেলে আর কিছু করার থাকবে না। আপনার দুঃখেরও শেষ থাকবে না। তাই অবশ্যই পোশাকের দিকে সতর্ক থাকবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!