আপনার চুলের ধরন অনুযায়ী কোন তেল বেছে নেবেন? বলে দিচ্ছি আমরাই

আপনার চুলের ধরন অনুযায়ী কোন তেল বেছে নেবেন? বলে দিচ্ছি আমরাই

সুন্দর ও জেল্লাদার চুলের জন্য বিশেষজ্ঞরা সব সময়ই তেলের উপর ভরসা করতে পারেন। চুলে প্রয়োজনীয় পুষ্টি জোগায় প্রাকৃতিক তেল। চুলকে সুন্দর রাখে। স্বাস্থ্যকর করে তোলে। এই জন্যই আপনার হট অয়েল মাসাজও প্রয়োজন। কিন্তু আপনার চুলের ধরন অনুযায়ী তেল বেছে নিতে হবে। অর্থাৎ, আপনি কোঁকড়া চুলে যে তেল লাগাচ্ছেন পাতলা চুলে অবশ্যই সেই তেল (perfect oil for your hair)লাগালে ভাল ফল পাবেন না। আপনার চুলের ধরন অনুযায়ী আপনাকে তেল লাগাতে হবে। প্রয়োজনীয় মাসাজ করতে হবে স্ক্যাল্পে। এতে রক্ত সঞ্চালন ভাল হবে। চুলও ভাল থাকবে। তাহলে কোন চুলে কোন তেল লাগাবেন ? 

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

কোন চুলে কোন তেল

কোঁকড়া চুল

Hair Products

Dove Elixir Hair Fall Rescue Rose and Almond Hair Oil, 90 ml

INR 225 AT Dove

আপনার যদি কোঁকড়া চুল হয়, তবে অবশ্যই ভরসা রাখুন আমন্ড অয়েলে। কোঁকড়া চুল একটুতেই রুক্ষ হয়ে যায় ও জট পড়ে যায়। তাই এই ধরনের চুলে সব সময়ই পুষ্টির প্রয়োজন। অন্যান্য তেলের তুলনায় আমন্ড অয়েল ঘন (perfect oil for your hair)। এতে রয়েছে ভিটামিন এ, বি ও ই। ওমেগা-থ্রি ফ্যাটি অ্যাসিডে ভরপুর। তাই চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত এই তেল ভাল ভাবে লাগিয়ে নিলে আপনার চুলও সুন্দর থাকবে। চুল প্রয়োজনীয় পুষ্টি পাবে। চুল থাকবে নরম ও কোমল। আমন্ড অয়েল হালকা গরম করে নিয়ে নিয়মিত চুলে মাসাজ করুন।

Hair Products

Himalayan Organics Moroccan Argan Oil for Hair Growth - No Parabean & Mineral Oil - 200ml

INR 495 AT Himalayan Organics

শুষ্ক চুল

চুলে আর্দ্রতার অভাব হলে সেই চুল নিষ্প্রাণ ও বিবর্ণ দেখায়। অল্পতেই ভেঙে যাওয়া বা চুল উঠে আসার সম্ভাবনা থেকে যায়। তাই চুলের প্রয়োজনীয় আর্দ্রতা দরকার। অলিভ অয়েলে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্টস রয়েছে। ভিটামিন রয়েছে। যা চুলের গভীরে আর্দ্রতা ধরে রাখে। এমনকী কেরাটিনকেও রক্ষা করে। নিয়মিত চুলে অলিভ অয়েল মাসাজ করলে চুলের আর্দ্রতা ফিরবে, চুল থাকবে সুন্দর (perfect oil for your hair)।

ঘন চুল

Hair Products

Pure and Sure Organic Coconut Oil, 250ml

INR 160 AT Pure and Sure

গোড়া থেকে ডগা পর্যন্ত চুলের যত্ন নেওয়া প্রয়োজন। নাহলে চুল পাতলা হতে সময় লাগবে না। তাই চুল সুস্থ ও গোড়ায় পুষ্টি পৌঁছানোর প্রয়োজন। তাই এই জন্য সবথেকে ভাল উপকারে আসতে পারে নারকেল তেল। তাই নারকেল তেল হালকা গরম করে নিয়মিত চুলে মাসাজ করে নিন। আপনার চুল গোড়া থেকে পুষ্টি পাবে (perfect oil for your hair)। চুল ভাল থাকবে।

সুন্দর চুল কে না চায় বলুন তো?

হালকা ঢেউ খেলানো চুল

ঢেউ খেলানো চুল বা ওয়েভি চুলের সব থেকে ভাল দিক হল এর নিজস্ব টেক্সচার ও মসৃণ ভাব। তাই এই ধরনের চুলের জন্য অবশ্যই ক্যাস্টর অয়েল ও জোজোবা অয়েল খুবই কার্যকরী। আপনিও চুলে এই ধরনের তেল অবশ্যই লাগাতে পারেন। জোজোবা অয়েলের গঠন অনেকটাই স্ক্যাল্পের সেবামের মতো। তাই তেল সহজেই চুলে মিশে গিয়ে পুষ্টি জোগাতে পারে। চুল ভাল থাকে।

All Eye Need- Highlighter + Eyeshadow + Primer

INR 1,195 AT MyGlamm

পাতলা চুল

পাতলা চুলের ক্ষেত্রে হয়তো সবথেকে বেশি সতর্ক থাকতে হয়। কারণ, পাতলা চুল পড়ে গিয়ে যেন চুল আরও পাতলা না হয়ে যায় সেদিকেও নজর রাখা প্রয়োজন হয়। তাই পাতলা চুলের জন্য আপনার প্রয়োজন রোজ অয়েল। আপনি আর্গান অয়েলও লাগাতে পারেন। এই দুটি তেল খুব হালকা এবং সহজেই মিশে গিয়ে চুল কোমল ও চকচকে রাখতে পারে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!