সুন্দর ও ঘন চুল কি আপনারও স্বপ্ন? আপনার বন্ধু কিন্তু ভিটামিন ই

সুন্দর ও ঘন চুল কি আপনারও স্বপ্ন? আপনার বন্ধু কিন্তু ভিটামিন ই

চুল পড়া থেকে শুরু করে চুল অসময়ে সাদা হয়ে যাওয়া, চুলের একাধিক সমস্যায় জেরবার আমরা। শীতকালে সেই সমস্যাগুলির সঙ্গেই যোগ হয় খুশকির সমস্যা। আর গরমকালে তো সবসময়ই চুল ঘামে চ্যাটচ্যাটে হয়ে থাকে। প্রতিদিন শ্যাম্পু করতেই হয়। এছাড়াও অনেকের চুল পাতলা। চুল পড়ে যাওয়া বা ডগা চেরা চুলের সমস্যাও থাকে অনেকের। কিন্তু এইসব সমস্যাই সমাধান করতে পারে ভিটামিন ই। তা কি আপনার জানা ছিল (boost your hair health) ? 

শুধুমাত্র ভিটামিন ই-র সাহায্য়েই চুলের একাধিক সমস্যা সমাধান করতে পারে। চুলের সমস্যায় ভিটামিন ই খুবই উপযোগী। আসলে আটটি ফ্যাট সলিউবল ভিটামিনের গ্রুপ দিয়ে গঠিত ভিটামিন ই। এটি অ্যান্টি অক্সিড্যান্টে ভরপুর। যা চুলের নানা সমস্যার সমাধান করতে পারে সফলভাবে (boost your hair health) । তা হলে আপনি চুলের কোন কোন সমস্যায় কীভাবে ব্যবহার করতে পারেন ভিটামিন ই? আসুন জেনে নেওয়া যাক।

যে কোনও চুলের সমস্যা সমাধান করবে ভিটামিন ই

পাতলা চুলের সমস্যা

যাঁদের চুলের ধরন পাতলা, তাঁরা চোখ বন্ধ করে এই ভিটামিন ই ক্যাপসুলের উপর ভরসা করতে পারেন। ভিটামিন ই চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়ায়। চুলের গোড়ায় বাড়তি পুষ্টি জোগায়। তাই স্ক্যাল্প যদি পুষ্টি পায়, স্বাভাবিক ভাবেই আপনার চুলও মজবুত হবে। সহজেই চুল উঠে যাবে না। আপনি ভিটামিন ই ক্যাপসুলের ভিতরের তরল সরাসরিও স্ক্যাল্পে লাগাতে পারেন। না হলে অ্যালোভেরা জেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুলের তরল মিশিয়ে নিন। সেটি চুলের গোড়ায় লাগান (boost your hair health) । তাতেও উপকার পাবেন।

ডগাফাটা চুল? ভরসা রাখুন ভিটামিন ই-তে

Beauty

Nature's Tattva Pure Vitamin-E Oil

INR 446 AT Nature's Tattva

চুলের ফলিকলের ক্ষতি হলে তখন চুলের ডগা ফেটে যায়। ভিটামিন ই-তে আছে অ্যান্টি অক্সিড্যান্ট। এই অ্যান্টি অক্সিড্যান্ট সেই ক্ষতি পূরণ করে। এবং চুল আগের মতো সুস্থ করে তুলতে পারে আবার। আপনি দুই চামচ টি ট্রি অয়েল নেবেন। তার সঙ্গে মিশিয়ে নেবেন এক চামচ আমন্ড অয়েল এবং তিন চামচ ভিটামিন ই অয়েল। এই মিশ্রণ আঙুলের ডগায় নিয়ে ভাল করে ঘষে ঘষে স্ক্যাল্পে এবং বিশেষ করে চুলের গোড়ায় লাগাবেন। এতে আপনার চুল পরিমাণ মতো পুষ্টি পাবে। ফলিকলের ক্ষতি পূরণ হবে। ডগা ফাটার সমস্যা আস্তে আস্তে চলে যাবে (vitamin E for hair problem) । চুলের সমস্যায় ভিটামিন ই খুবই কার্যকরী। 

চুল কি অসময়ে সাদা হয়ে যাচ্ছে?

Beauty

Osmega 500mg Capsule

INR 209.47 AT Osmega

চুল অসময়ে সাদা হয়ে যাওয়ার একাধিক কারণ থাকে। বেশি দুশ্চিন্তা করলে যেমন চুল অসময়ে সাদা হয়ে যায়। অন্যান্য কারণেও চুল অসময়ে সাদা হয়ে যেতে পারে। তাই আপনি যদি নিয়মিত চুলে ভিটামিন ই তেল লাগাতে পারেন। আপনার চুল অসময়ে সাদা হয়ে যাবে না। আপনার চুল থাকবে সুন্দর ও কোমল (vitamin E for hair problem)।

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

শীতে খুশকির সমস্যাকে বলুন বাই বাই

খুশকির সমস্যাকে বলুন বাই বাই

শীতকালে রুক্ষতার কারণে অনেকেরই স্ক্যাল্পে খুশকির সমস্যা দেখা দেয়। একইসঙ্গে ফাঙ্গাল ইনফেকশনের কারণেও স্ক্যাল্পে খুশকির সমস্যা হতে পারে। আপনি যদি নিয়মিত ভিটামিন ই খান, তবে স্ক্যাল্পে ময়শ্চারাইজ়ার বজায় থাকে। এছাড়াও আপনি সরাসরি স্ক্যাল্পে ভিটামিন ই তেল লাগিয়ে নিতে পারেন। হেয়ার মাস্কে ব্যবহার করতে পারেন ভিটামিন ই। এক টেবিল চামচ নারকেল তেলে নেবেন। তার সঙ্গে দুই টেবিল চামচ ভিটামিন ই অয়েল মিশিয়ে নিন। একইসঙ্গে যোগ করুন এক চা চাচম টি ট্রি অয়েল। এই মিশ্রণটি বানিয়ে নিন। এটি চুলের গোড়ায় ঘষে ঘষে মাখুন। অন্তত দুই ঘণ্টা এভাবেই রেখে দিন। তারপর শ্যাম্পু করে নেবেন। চুল কন্ডিশনিংও করবেন। সপ্তাহে অন্তত দুই বার এই হেয়ার মাস্ক চুলে লাগাবেন। চুলের খুশকির সমস্যা আর থাকবে না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!