পাতলা চুলের সমস্যা ? পাতলা চুল ঘন করুন প্রাকৃতিক উপায়ে

পাতলা চুলের সমস্যা ? পাতলা চুল ঘন করুন প্রাকৃতিক উপায়ে

চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যা থাকে অনেকেরই। কারও চুলের প্রকৃতিই ঘন হয় ও কারও চুলের প্রকৃতিই হয় পাতলা। পাতলা চুলের স্টাইলিংও যেমন অনেক ভেবে চিন্তে করতে হয়, একইসঙ্গে যত্নও নিতে হয় অনেক বেশি। কারণ পাতলা চুল পড়ে গিয়ে চুল আরও পাতলা হওয়ার সম্ভাবনা থেকে যায়। সবাই চান পাতলা চুল কীভাবে ঘন দেখানো যায় (make your thin hair thick naturally) ।

তবে আমাদের মনে হয়, কীভাবে চুল ঘন দেখাবেন তা না ভেবে চুল কীভাবে ঘন করা যায় সেদিকেই আমাদের মন দেওয়া উচিত। পাতলা চুল ঘন করবেন কীভাবে (make your thin hair thick naturally)? তারই কয়েকটি ঘরোয়া ও চটজলদি উপায় আজ বলে দেব আমরাই।

প্রাকৃতিক উপাদানের হেয়ার মাস্ক লাগাবেন

Beauty

Olive Oil Pure & Natural Essential Oil

INR 242 AT Khadi

আপনিও জানেন না, আপনার হাতের কাছেই এমন কয়েকটি ঘরোয়া উপাদান রয়েছে যা আপনার চুলকে খুব ভাল রাখে। গোড়া থেকে পুষ্টি জোগায়। চুল করে মজবুত ও সুন্দর। এমনকী নিয়মিত ব্যবহারে চুল ঘন হয়। চুল পড়া বা ভেঙে যাওয়ার মতো সমস্যাও সমাধানা করে। ক্যাস্টর অয়েল, পেঁয়াজের রস, অ্যালোভেরা জেল, নারকেল তেলের মতো বিভিন্ন উপাদান আপনি হেয়ার মাস্কে ব্যবহার করুন। এইসব উপাদানে রয়েছে ভিটামিন ও মিনারেল। যা পাতলা চুল ঘন করতে ম্যাজিকের মতো কাজ করে (make your thin hair thick naturally)। 

Hair Products

Khadi India Castor oil For Hair Growth 200 mLv

INR 99 AT Khadi

ক্যাস্টর অয়েল বা অলিভ অয়েলের সঙ্গে পেঁয়াজের রস বা অ্যালোভেরা জেল মিশিয়ে আপনি হেয়ার মাস্ক তৈরি করে ফেলুন। স্ক্য়াল্পে ও চুলে লাগিয়ে রাখুন (make your thin hair thick naturally)। আধ ঘণ্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলবেন। প্রতি সপ্তাহে অন্তত একবার ব্যবহার করবেন। চুলের পরিবর্তন আপনার নজরে আসবে।

হট অয়েল দিয়ে স্ক্যাল্প মাসাজ করুন

Hair Products

Forest Essentials Organic Cold Pressed Virgin Coconut Oil

INR 825 AT Forest Essentials

সপ্তাহে অন্তত একদিন হট অয়েল থেরাপির প্রয়োজন। আপনার চুল এবং স্ক্যাল্পের প্রয়োজন পুষ্টির। একমাত্র প্রাকৃতিক তেলেই আপনি সেই পুষ্টি পাবেন। তাই চুলের গোড়ায় আপনাকে পুষ্টি দিতে হবে। অলিভ অয়েল, আমন্ড অয়েল বা নারকেল তেল আপনি সামান্য গরম করে নিন। তা ভাল করে স্ক্যাল্পে ঘষে মাখুন। প্রয়োজনের বেশি তেল মাখবেন না। এতেও চুলের ক্ষতি হয়। স্ক্যাল্প মাসাজ করলে স্ক্যাল্পে রক্ত সঞ্চালন বাড়ে। এতে চুলের বৃদ্ধি ভাল হয়। চুল ঘন হয় (make your thin hair thick naturally)।

চুলের যত্ন নিন

ড্রাই মাসাজও করতে পারেন

শুধুই যে গরম তেল দিয়ে মাসাজ করবেন তাই নয়, আপনি কোনওরকম তেল ছাড়াও স্ক্যাল্প মাসাজ করতে পারেন। প্রতি রাতে শুতে যাওয়ার আগে আপনি নিশ্চয় চুল আঁচড়ে নেন। তার আগেই করুন মাসাজ। সম্পূর্ণ চুলটি সামনের দিকে নিয়ে নিন। তারপর ভাল করে আঙুলের ডগা দিয়ে চেপে চেপে স্ক্যাল্পে মাসাজ করুন। নিয়মিত মাসাজে স্ক্যাল্পে রক্ত সঞ্চালন বাড়ে। যা চুলের বৃ্দ্ধিতে সাহায্য় করে। আপনিও তাই অবশ্যই ড্রাই মাসাজ করুন। আপনার চুল ধীরে ধীরে ঘন হবে (make your thin hair thick naturally)।

Beauty

Manish Malhotra Kesar Face Pack Gel

INR 945 AT MyGlamm

হেয়ার প্রোডাক্টে নজর দিন

Beauty

Khadi Essentials Methi Shampoo with Aloe Vera, Neem, Tulsi, Tea Tree Oil, For Hair Fall Control, Anti Dandruff, Hair Growth, 200ml SLS Paraben Free Cleanser

INR 495 AT Khadi Essentials

আপনি যেসব হেয়ার প্রোডাক্ট ব্যবহার করেন, তাতে অবশ্য়ই রাসায়নিক সামগ্রী আছে। যা খুব সামান্য পরিমাণে হলেও চুলের ক্ষতি করে। তাই ভাল ও উন্নত মানের হেয়ার প্রোডাক্ট ব্যবহার করুন সবসময়। চুলের খুশকির সমস্যা, রুক্ষ চুলের সমস্যা সমাধান হয়, এমন হেয়ার প্রোডাক্ট ব্যবহার করুন (make your thin hair thick naturally)। যদি সম্পূর্ণ প্রাকৃতিক শ্যাম্পু ব্যবহার করতে চান, তবে আপনি খাদির শ্যাম্পু অবশ্য়ই ব্যবহার করতে পারেন। না হলে আপনি বাড়িতে আপনার DIY শ্যাম্পু ও কন্ডিশনার বানিয়েও নিতে পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!