এই পাঁচটি টিপস মেনে চললে পারফিউমের সুগন্ধে সারাদিন মেতে থাকবেন

এই পাঁচটি টিপস মেনে চললে পারফিউমের সুগন্ধে সারাদিন মেতে থাকবেন in bengali

পারফিউম আমাদের জীবনের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে। শুধুমাত্র যে বাইরে বেরলে বা বিশেষ কোনও অকেশনেই পারফিউম লাগানো হয় তা না,  স্নান করে উঠেও কিন্তু আমরা অনেকেই এই সুগন্ধি ব্যবহার (perfume tips for long lasting fragrance) করতে পছন্দ করি। আগেকার দিনে অনেকে আতর মাখতেন, কিন্তু এখন আতরের বদলে পারফিউম এলেও সুগন্ধি ব্যবহারের পদ্ধতি কিন্তু বিশেষ একটা বদলায়নি। বিশেষ করে গরমকালে রিফ্রেশিং ফিল করার জন্যই হোক কিংবা শীতকালে স্নান না করার জন্যই হোক, পারফিউম আমরা সব সময়েই লাগাই. কিন্তু আপনি কি জানেন যে এই সুগন্ধি মাখবারও একটা বিশেষ নিয়ম আছে? ভাবছেন তো সেটা আবার কি? বোতলের ঢাকতে খুলে স্প্রে করলেই হলো...  আজ্ঞে না, শুধু ঢাকনা খুলে স্প্রে করলেই perfume লাগানো যায় না. তাহলে কিভাবে লাগাবেন? জেনে নিন –

১। আপনার জন্য সঠিক পারফিউমটি বেছে নিন

টপ নোট, মিড নোট আর বেস নোট - নিজের পারফিউম পছন্দ করুন এগুলোর উপরে ভিত্তি করে

বাজারে নানা ব্র্যান্ডের পারফিউম পাওয়া যায়. অনেক সময় আপনি কনফিউস্ড হয়ে যান যে কোনটা কিনবেন. যে পারফিউমের গন্ধ ভালো লাগে সেটা কিনে নেন, কিন্তু হতে পারে সেই পারফিউমটি আপনার জন্য সঠিক না. একেকটা পারফিউম কিন্তু একেকজনের শরীরে একেকরকমের সুগন্ধ তৈরি করে। আবার পারফিউমেরও নানারকমের টোন থাকে – বেস, মিড আর হাই। নিজের জন্য সঠিক পারফিউম (perfume tips for long lasting fragrance) কিনুন তাতে সুগন্ধও বেরোবে আর সেটা থাকবেও অনেকক্ষণ।

২। পালস পয়েন্টে পারফিউম লাগাতে হবে

যদিও জামাকাপড়ের ওপরেই পারফিউম লাগানোর নিয়ম, তবুও কিছু কিছু ক্ষেত্রে শরীরের নানা পালস পয়েন্টে আপনি অল্প করে পারফিউম স্প্রে করতে পারেন। দু’হাতের কবজি অথবা কানের লতিতে সামান্য পারফিউম স্প্রে করে নিন। এতে সুগন্ধ বেশিক্ষন বজায় থাকে।

Beauty

Manish Malhotra Cinnamon Ginger Night Gel

INR 945 AT MyGlamm

৩। ভ্যাসলিন লাগিয়ে তারপরে পারফিউম লাগান

আপনি যদি মনে করেন যে ভ্যাসলিন শুধুমাত্র মেকআপ তুলতে, চুলের স্টাইল ঠিক রাখতে আর ত্বকের আর্দ্রতা বজায় রাখতেই সাহায্য করে তাহলে আপনার জানা উচিত যে ভ্যাসলিন কিন্তু পারফিউমের সুগন্ধ বেশিক্ষন ধরে রাখতেও সাহায্য করে। নিজের শরীরের পালস পয়েন্টগুলোতে পারফিউম লাগানোর আগে সামান্য ভ্যাসলিন নিয়ে মেখে তারপরে পারফিউম লাগান (perfume tips for long lasting fragrance), অনেকক্ষণ সুবাস ছড়াবে।

৪। টাচ আপ করতে পারেন মাঝেমাঝে

ব্যাগে একটা ছোট পারফিউমের বোতল রাখুন মাঝে মাঝেই লাগানোর জন্য

সকালবেলা স্নান করে উঠেই একবার পারফিউম মেখে নিলেন, তারপর সারাদিনে আর একবারও পারফিউম লাগালেন না, প্লিজ এটা করবেন না। গরমকালে এমনিতেই ঘাম হয় এবং অনেকেরই ঘামে বিকট গন্ধ হয়। তবে ঘামের ওপরেই আবার পারফিউম লাগাবেন না। একটা ভেজা টিস্যু নিয়ে ঘাম মুছে নিন আগে, তারপরে হালকা করে পারফিউম স্প্রে করে নিন।

৫। শুধুমাত্র গায়ে মাখলেই হবে?

অনেকসময়েই এমন হয় যে গায়ে তো পারফিউম লাগিয়ে নিলেন কিন্তু চুলের থেকে অদ্ভুত গন্ধ বেরোচ্ছে, বিশেষ করে গরমকালে তো এটা খুবই হয়। এক কাজ করুন, চুল আঁচড়ানোর ব্রাশে অল্প একটি পারফিউম স্প্রে (perfume tips for long lasting fragrance) করে নিন। এবারে ওই ব্রাশ দিয়ে চুল আঁচড়ে নিন। এমনও হতে পারে যে আপনার পার্টনার সারাক্ষণ আপনার চুলে হাত বোলাতেও পারেন!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!