ADVERTISEMENT
home / ফ্যাশন
সাদা পোশাক সাদা রাখার সহজ উপায় - জানালাম আমরা in bengali

সাদা পোশাক সাদা রাখার সহজ উপায় – জানালাম আমরা

আমরা অনেকেই সাদা রং পছন্দ করলেও ময়লা হয়ে যাওয়ার ভয়ে সাদা পোশাক পরা এড়িয়ে চলি। সাদা পোশাক যখন নতুন থাকে রাখন দেখতে যতটা ভাল লাগে, এক-দু’বার পরার পর কেচে নিলেই কেমন একটা হলদে ভাব দেখা যায়। তখন আর সেই সাদা পোশাক (pro tips to take care of white clothes) পরতে ইচ্ছে করে না। একেই এই শহরে ধুলো, ধোঁয়া আর দূষণের পরিমাণ বেশি। এগুলো সাদার স্বাভাবিক ঔজ্জ্বল্য কমিয়ে দেয়। তবে একটু যত্ন করলে আর কিছু নিয়ম মেনে সাদা পোশাক ব্যবহার করলে সাদার সাদাত্ব বেশ কিছুদিন থেকে যায়। শীত আর ক’দিন? এর পরেই তো গরম পড়বে। আর কে না জানে গরমকালে সাদা পোশাক পরলে কত আরাম পাওয়া যায়। তা হলে আর দেরি না করে দেখে নেওয়া যাক কীভাবে নেবেন সাদা পোশাকের (pro tips to take care of white clothes) যত্ন। 

সাদা পোশাকে হলদে ভাব দেখা দেবে না কী করলে

সাদা পোশাক বেশ কিছুদিন ব্যবহার করার পর একটু হলদেটে হয়ে যায়। এর জন্য আপানকে এই পোশাক কেচে কড়া রোদে উল্টো করে শুকোতে দিতে হবে। কড়া রোদে দিলে এই হলদেটে ভাব হবে না। একই সাবধানতা অবলম্বন করতে হবে ইস্ত্রি করার সময়। ইস্ত্রি করার সময় সাদা পোশাকের (pro tips to take care of white clothes) উপর একটা পাতলা কাপড় রেখে তারপর ইস্ত্রি করবেন। না হলে কাপড়ে ইস্ত্রির দাগ হয়ে যাবে।

সাদা পোশাক কাচার সময় অবলম্বন করুন কিছু সাবধানতা

ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

সাদা পোশাক, বিশেষ করে সুতির পোশাকের সুতো খুব স্পর্শকাতর হয়। অতিরিক্ত গরম জলে ধুলে এই সুতো আলগা হয়ে যায় এবং সাদা রঙের পালিশ নষ্ট হয়ে যায়। যদি গরম জল ব্যবহার করতেই হয় তা হলে হাল্কা গরম জল ব্যবহার করুন। 

সাদা পোশাক কাচার সময়ে যদি নীল দিতে হয়

সাদা কাপড়ে নীলের বদলে কাপড় কাচার গুঁড়ো সাবান দিয়ে কাচলে ভাল হয়। কারণ, নীল দিয়ে কাচলে সাদা পোশাকে একটা নীলচে ভাব চলে আসে। বিশেষ করে গুঁড়ো নীল ডেলা হয়ে কাপড়ে আটকে থাকে। তাই এটা এড়িয়ে চলাই মঙ্গল। কাচার সময় একটু লেবুর রস (pro tips to take care of white clothes) মিশিয়ে দিতে পারেন। 

সাদা পোশাক আলাদা কাচুন

এমন নয় যে অন্য যে রঙের কাপড়ের সঙ্গে আপনি সাদা পোশাক ধুচ্ছেন তার থেকে রং উঠবে। কিন্তু সাবধানের মার নেই। তাই সাদা পোশাক আলাদা করে ধোবেন। যে পাত্রে ভিজিয়ে রাখছেন পোশাক, সেটা যদি প্লাস্টিকের হয়, তা হলে সেটা থেকেও সাবধান থাকবেন বা একবার চেক করে নেবেন। অনেক সময় প্লাস্টিকের রংও কাপড়ে লেগে যায়। 

ADVERTISEMENT

ইনস্টাগ্রাম

ঘাম থেকে সাবধান

যাঁদের খুব ঘাম হয়, তাঁদের সাদা পোশাক (pro tips to take care of white clothes) সবচেয়ে দ্রুত নষ্ট হয়। ঘাম যদি অ্যাসিডিক হয়, তা হলে এই আশঙ্কা আরও বেড়ে যায়। আপনার এরকম কোনও সমস্যা থাকলে অ্যান্টি সোয়েট ডিও আপনাকে ব্যবহার করতে হবে। তাছাড়া আপনাকে প্যাডেড ব্রা পরতে হবে যাতে অতিরিক্ত ঘাম এই প্যাড শুষে নেয়।

https://bangla.popxo.com/article/wear-your-yellow-saree-on-saraswati-puja-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Jan 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT