সরস্বতী পুজো মানেই হলুদ রঙের শাড়ি নয়! এই বিষয়গুলোও ভেবে দেখুন

সরস্বতী পুজো মানেই হলুদ রঙের শাড়ি নয়! এই বিষয়গুলোও ভেবে দেখুন

সরস্বতী পুজোর কিন্তু আর এক মাসই বাকি। এইবার প্যানডেমিকে আমরা সবাই কতটা সাজগোজ করে বাইরে বের হতে পারব জানি না, কিন্তু বাইরে বের হতে না পারলেও সাজগোজ কিন্তু বহাল থাকবে। সরস্বতীপুজোর সাজ নিয়ে আমরা অনেক আলোচনা করব। আজ আর্টিকেল সেই জন্য নয়। আপনাকে সরস্বতী পুজোর স্টাইলিং টিপস (saraswati puja style guide) আজ দেব না। আজ আপনাকে একটা প্রশ্ন করব প্রথমেই। আপনার কাছে সরস্বতী পুজোর রং কী? সরস্বতী পুজোর সাজ কেমন হবে?

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

মানে সরস্বতী পুজো ভাবলেই কি আপনার প্রথমেই হলুদ রঙের কথাই মনে পড়ে? একটি হলুদ রঙের শাড়ি পরে আপনি বেরিয়ে পরেছেন? আচ্ছা সরস্বতী পুজো মানে কি শুধুই হলুদ? সরস্বতী পুজোর শাড়ির রং কি (saraswati puja style guide) অন্যও হতে পারে না? হলুদ রঙের শাড়ি ছাড়াও আর কী কী রঙের শাড়ি আপনি ওদিন পরতে পারেন, সেই নিয়ে বরং আজ একটু আড্ডা-আলোচনা করা যাক।

ছোটো থেকেই সরস্বতী পুজোর শাড়ির কথা যখনই হয়, আমরা প্রথমেই হলুদ শাড়ির কথা ভাবি। কিন্তু হলুদ শাড়ির কথা না ভেবে আমাদের অন্য কয়েকটি বিষয় ভাবা উচিত।

সরস্বতী পুজোর সকালে সুতির শাড়ি পরার চেষ্টা করুন

ফেব্রুয়ারি মাসে ঠাণ্ডা প্রায় থাকবে না বললেই চলে। তাই ওই সময় দিনের বেলা সিল্ক বা অন্য সিন্থেটিক মেটেরিয়ালের শাড়ি এড়িয়ে চলতে চেষ্টা করুন । সুতির বিভিন্ন রকম শাড়ি আপনি পরতে পারেন। তাই রং নয় প্রথমে শাড়ির মেটেরিয়ালে গুরুত্ব দিন। 

সন্ধ্যায় কোনও প্ল্যান থাকলে অবশ্যই ভরসা করুন সিল্কে

ওইদিন অনেকেরই ছুটি থাকে না। তাই সন্ধ্যায় যদি আপনার কোথাও বেরনোর প্ল্যান থাকে, তবে অবশ্যই আপনি চোখ বন্ধ করে সিল্কের শাড়ি পরতে পারেন। সিল্ক সব সময়ই কুল ও ট্রেন্ডি। তার সঙ্গে সামঞ্জস্য রেখে মেকআপ করুন, এবং চুলের স্টাইলিংয়েও সতর্ক হন। হলুদ রঙের সিল্কের বদলে অন্য় সিল্কও অবশ্যই পরতে (saraswati puja style guide) পারেন। 

সকালে হালকা রঙের শাড়িই সুন্দর দেখায়

রোদে আপনি যত গাঢ় রঙের শাড়ি এড়িয়ে যাবেন ততই ভাল। তার থেকে হালকা রঙের সুতির শাড়িতে আপনি সাজতে পারেন। হালকা রঙের শাড়ি পরলে অবশ্যই ব্লাউজ নিয়ে সতর্ক হবেন। এবং তারই সঙ্গে মেকআপ ও হেয়ার স্টাইলেও যেন কোনও খামতি না থাকে।

সাদা শাড়ির থেকে আর সুন্দর কী হতে পারে?

আমরা শুধুই হলুদ রঙের শাড়ির কথা ভাবি। অন্য রঙের শাড়ি পরলেও বারবার মনে হয়, ইশ যদি আমারও একটা হলুদ ঢাকাই থাকত আজ পরতে পারতাম। এসব আর ভাববেন না। অন্য যেকোনও রঙের শাড়ি আপনি পরতে পারেন। সাদা রঙের ঢাকাই পরার কথা কি আপনি ভেবেছেন? যদি না ভেবে থাকেন তো তবে ভাবুন। সাদা ঢাকাই শাড়িতে কিংবা সাদা রঙের অন্য় কোনও শাড়িতে আপনাকে অপরূপা লাগবে। তবে অবশ্যই ব্লাউজের বিষয়ে (saraswati puja style guide) সতর্ক থাকবেন।

রকমারি ব্লাউজ ট্রাই করুন

শাড়ি আপনি যেমনই পরুন। তার সঙ্গে বিভিন্ন ডিজাইনের ব্লাউজ আপনি অবশ্যই পরতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!