নতুন বছর শুরু করছেন, এই জিনিসগুলো অবশ্যই মাথায় রাখবেন

নতুন বছর শুরু করছেন, এই জিনিসগুলো অবশ্যই মাথায় রাখবেন

হ্যাপি নিউ ইয়ার। নতুন বছরের শুরুতে প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাই। ২০২০-র মতো একটা কঠিন সময় যখন আমরা পার করে ফেলেছি, আশা করি এরপরও কঠিন সময়টা অতটাও কঠিন থাকবে না। পরিস্থিতির মোকাবিলা করতে পারব আমরা। নতুন বছর শুরু যখন হয়ে গেল, নতুন বছর নতুন আমির রেসোলিউশন সবাই নিয়ে নিয়েছি। কিন্তু তা আদৌ মেনে চলেছি কতজন? ভেবে দেখেছেন কি (tips for new year) ? 

 

প্রতিবারই নতুন বছর শুরুর সময় এইটাই ভাবি, কিন্তু তা মেনে চলা হয় না। তাই ২০২১ শুরুর সময় কয়েকটা বিষয় আমাদের মাথায় রাখতেই হবে। সেই জিনিসগুলো আমরা মেনে চলব সারা বছর। তাহলে নতুন বছর শুরুর সময় কী কী মাথায় রাখবেন (tips for new year)।

নিজেকে ভাল থাকতেই হবে

নিজেকে ভাল রাখব

অন্যকে ভাল রাখতে গিয়ে, অন্যের কথা ভাবতে গিয়ে নিজেদের কথা মনে রাখাই হয় না আমাদের। নিজে কীসে ভাল থাকি, নিজের কীভাবে ভাল হয় সেইগুলো ভুলেই গিয়েছি। আপনিও মনে করে দেখুন তো, নিজের পছন্দের পদ কবে শেষ রান্না করেছিলেন আপনি? মনে করতে পারছেন কি? না পারলে আজই নিজের পছন্দের পদ রান্না করুন। সেটা খান। দেখুন তো আপনার মন ভাল হয়ে যাচ্ছে কি না। এরপর থেকে নিজেকে ভাল রাখার কথা অবশ্যই ভাববেন(tips for new year)।

স্বাস্থ্যকর খাবার

সুস্থ থাকব

বাড়ির কাজ এবং অফিসের কাজের মধ্যে পড়ে নিজের শরীরের যত্ন নেওয়া হয় কি? স্বাস্থ্যকর খাবার খাওয়া হয় না(tips for new year)। প্রায়ই বাইরে খাওয়া হয়ে যায়। ব্যায়াম করা হয় না নিয়মিত। তখন সমস্যা তৈরি হয়। কারও ওজন কমে যায়, কারও ওজন বেড়ে যায়। সঠিক ওজন না থাকার কারণে অসুস্থ হয়ে পড়েন আপনি। এই বছর তা আর হতে দেবেন না। নিয়মিত স্বাস্থ্যকর খাবার খাবেন। ব্যায়াম করবেন। আপনি সুস্থ থাকবেন।

বুঝে শুনে খরচ করব

মাইনে পাওয়ার পর পরই হাতে টাকা সব শেষ হয়ে যায় না কি? বাজে খরচ করব না করব না করেও করে ফেলেন তাই তো? সেটা আর করবেন না। আপনি মাইনে পাওয়ার পর পরই মাসিক খরচের একটা হিসাব করে ফেলুন। নিজেকেই প্রমিস করুন, আপনি বাজে খরচ করেবন না। বুঝে শুনে খরচ করবেন। আপনার হাতে টাকা থাকবে। কিছু টাকা সঞ্চয়ও হবে। মাসের শেষে আপনার হাত টান হবে না।

বুঝে শুনে খরচ

যে কোনও পরিস্থিতির মোকাবিলা করব

কোনও ভাবেই মানসিকভাবে ভেঙে পড়বে না। কারণ মনে রাখবেন ২০২০ আপনাকে অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি করেছে। আপনি সেই পরিস্থিতির মোকাবিলা করেছেন। খারাপ সময় কাটিয়ে উঠেছেন,সময় চলে গিয়েছে। আপনিও মানসিকভাবে ভেঙে পড়েননি। তাই নতুন বছরেও আপনি অবশ্যই মানসিকভাবে শক্ত থাকতে পারবেন (tips for new year)।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!