বডি শেপের তারতম্যে বদলাতে হবে স্কার্টের ডিজাইন, তবেই হয়ে উঠবেন ফ্যাশন ডিভা!

বডি শেপের তারতম্যে বদলাতে হবে স্কার্টের ডিজাইন in bengali

জিনস হোক বা শাড়ি, মেয়েরা এসব কেনার ব্যাপারে সব সময়ই তৎপর থাকে। কিন্তু স্কার্ট হলেই কেমন যেন পিছিয়ে যায় (tips to choose perfect skirt according to various body shapes) সবাই। এমন নয় যে মেয়েরা স্কার্ট পরতে ভালবাসে না। বরং প্রিয়ঙ্কা চোপড়া বা দীপিকা পাডুকোনকে বিভিন্ন সময় বিভিন্ন রকমের স্কার্ট পরতে দেখে মনটা আনচান করে ওঠে। আর সেই মতো একগাদা পয়সা খরচ করে স্কার্ট তো কেনা হয়। কিন্তু সেটা পরে বেরোলেই কেমন কেমন জানি লাগে! অর্থাৎ বেশ স্পষ্ট বোঝা যায় যে, এই স্কার্টটা আমায় ঠিক মানাচ্ছে না। অথচ ওই একই স্কার্ট আমার বান্ধবী পরলে তাঁর প্রশংসায় সবাই পঞ্চমুখ। ব্যাপারটা কী? ব্যাপার আর কিছুই নয়। কীরকম শারীরিক গঠনে কেমন স্কার্ট পরবেন, রইল তার একটা গাইডলাইন (tips to choose perfect skirt according to various body shapes)। 

১। রোগা লম্বা দোহারা চেহারা হলে

মিন্ত্রা ডট কম

এক্ষেত্রে আপনার কাঁধ ও কোমর একই দৈর্ঘ্যের হবে। অর্থাৎ একটু সিলিনড্রিকাল প্যাটার্নের বডি। তাহলে আপনি বেছে নিন একটু চাপা মিনি স্কার্ট। এতে আপনার চেহারা একটু হলেও কারভি (tips to choose perfect skirt according to various body shapes) লাগবে। আর আপনার সুন্দর লম্বা পাও স্পষ্ট বোঝা যাবে। 

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

২। শরীরের গঠন ন্যাসপাতির মত হলে

মিন্ত্রা ডট কম

পেয়ারা বা পিয়ার শেপ বডি হল যেখানে হিপ বা নিতম্বের অংশ শরীরের অন্যান্য অংশের চেয়ে চওড়া বা ভারী হয়। সেটাকে সুন্দর করে ঢেকে দেওয়ার জন্য আপনার দরকার এ লাইন স্কার্ট। বুঝতেই পারছেন এ লাইন স্কার্ট দুই ধারে ছড়ানো হয়। যা আপনার ভারী নিতম্ব বা হিপ অংশকে অনেকটাই ঢেকে দেবে। অনেক সময় আবার দেখা যায় যে কোমরের অংশটুকু ভারী বা চওড়া, লাভ হ্যান্ডলের জন্য। কিন্তু হিপ অতটা ভারী নয়। এরকম বডি শেপ হলে ট্রাম্পেট স্কার্ট (tips to choose perfect skirt according to various body shapes) বেছে নিতে পারেন। 

৩। শরীরের গঠন আপেলের মত হলে

মিন্ত্রা ডট কম

আপেলের মতো বডি শেপ, অর্থাৎ আপনার কাঁধ বা শরীরের ঊর্ধ্বাংশ চওড়া কিন্তু কোমর সরু। আপনার জন্য আদর্শ হল হাই ওয়েস্ট ছড়ানো স্কার্ট। যেহেতু কোমর সরু সেটা ঢেকে দেবে হাই ওয়েস্ট স্কার্ট। আর নীচের দিক ছড়ানো থাকলে শরীরের গঠনে সামঞ্জস্য আসবে। হাই ওয়েস্ট স্কার্ট (tips to choose perfect skirt according to various body shapes) পরলে আপনার আপেল শেপ বডি অনেকটাই হাওয়ারগ্লাস ইলিউশন তৈরি করবে। 

Beauty

LIT Liquid Matte Lipstick - Submarining

INR 395 AT MyGlamm

৪। আওয়ার গ্লাসের মত চেহারা হলে

মিন্ত্রা ডট কম

আপনারা জানেন নিশ্চয়ই যে এই আওয়ারগ্লাস বডি শেপ সব মেয়েরই স্বপ্ন। এটা একদম আদর্শ বডি শেপ। যেখানে আপনার কোমরের অংশ খুব সুন্দর ভাবে কার্ভ করা এবং সেটা শরীরের বাকি অংশের সঙ্গে সাযুজ্য রেখেই। আপনার দরকার পেনসিল স্কার্ট (tips to choose perfect skirt according to various body shapes) । কারণ চাপা পেনসিল স্কার্ট আপনার এই সুন্দর বডি শেপকে তুলে ধরবে সঠিক ভাবে। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!