ফ্যাশনে কালার ব্লক টেকনিক কিন্তু হিট! ট্রাই করবেন নাকি আপনিও?

ফ্যাশনে কালার ব্লক টেকনিক কিন্তু হিট! ট্রাই করবেন নাকি আপনিও? in bengali

রং, রং, রং, কী রং? এই খেলাটা আমরা ছোটবেলায় খেলতাম। মনে আছে কি আপনার? আর শীতকাল এলেই কেন জানি না এই খেলাটার কথা আমার মনে পড়ে যায়। কারণ, শীতকাল যতদিন থাকে, ততদিন যেন শহরে রঙের মেলা বসে যায়। তবে যা খুশি রং পরে বেরলে তো আপনাকে আর ফ্যাশনেবল (tips to follow while trying colour block fashion technique first time) বলা যাবে না, তাই না? তার জন্য একটা খেলা খেলতে হবে। ওই ধরুন ছোটবেলার সেই খেলা। ঘাবড়ে গেলেন নাকি? আচ্ছা বলুন তো, কমলা রঙের সঙ্গে বেগুনি রং যায়? ইস, একদম ম্যাচ করে না। কিন্তু এই অদ্ভুত কম্বিনেশনই কিন্তু ফ্যাশন দুনিয়ায় কাঁপিয়ে বেড়াচ্ছে। সোজা ভাষায় একে বলে, কালার ব্লক টেকনিক। এই পদ্ধতি অনুপ্রাণিত ডাচ শিল্পী পিয়েত মনদ্রিয়ানের আঁকা থেকে। রঙের চক্র বা কালার হুইলে দুটো বিপরীত রং, যা এমনিতে ম্যাচ করে না, সেটা পোশাকে নিয়ে আসাই হল কালার ব্লক ফ্যাশন। 

কালার ব্লক টেকনিক ট্রাই করার আগে যা যা মাথায় রাখবেন

১। যদি প্রথমবার ট্রাই করেন (tips to follow while trying colour block fashion technique first time) এই কালার ব্লক টেকনিক, তা হলে মোনোক্রোম কালার ব্লক ট্রাই করুন। এখানে দুটো রংই থাকে, যার বিভিন্ন শেড আপনি ব্যবহার করতে পারেন। ধরুন, আপনি নীল রঙের প্যান্ট বা স্কার্ট পরলেন উপরে নীলেরই একটা হাল্কা শেড পরলেন। 

২। আরও একভাবে এই টেকনিক আপনি ক্যারি করতে পারেন। সেটা হল কমপ্লিমেন্টারি কালার ব্লক টেকনিক। তবে এটা একটু সাবধানে করতে হবে। কারণ, এটা অনেক সময় খুব উদ্ভট লুক তৈরি করে। আপনাকে সাবধান থাকতে হবে এই বিষয়ে যে কীভাবে আপনি ক্যারি করবেন। কালার হুইলে দুটো বিপরীত কালার এখানে ব্যবহার হয়। যেমন ধরুন, সবুজ আর লাল, বেগুনি আর হলুদ ইত্যাদি। ঠিকঠাক ক্যারি করলে এটা খুব ঝলমলে ব্রাইট লুক নিয়ে আসে। এত উজ্জ্বল রঙে আপনার আপত্তি থাকলে আপনি হাল্কা গোলাপির সঙ্গে প্যাস্টেল গ্রিন পরতে পারেন। 

৩। বিভিন্ন সলিড কালারের কম্বিনেশনে (tips to follow while trying colour block fashion technique first time) আপনাকে পোশাক পরতে হবে। সুতরাং আপনার পুরো লুকটাই হবে একটু ঝলমলে আর রংচঙে। তাই বাইরে বেরনোর আগে বাড়িতে আয়নার সামনে একটু লুক ট্রাই করে নেবেন। আপনার যদি বেশি ঘন রং পরার অভ্যেস না থাকে, তা হলে একটু বুঝেশুনে এটা ট্রাই করবেন। 

৪। একটু সাহসী হতে চাইলে আপনার জন্য রয়েছে অ্যানালগাস কালার ব্লক। কালার হুইলে যে দুটো রং পাশাপাশি থাকে সেটাই এখানে ব্যবহার হয়। কমলা-লাল, কমলা-হলুদ, এই কম্বিনেশন গ্রীষ্মকালে আর আবার টিল গ্রিন, ডার্ক ব্লু, লাইট ব্লু এগুলো শীতকালে কম্বিনেশনে (tips to follow while trying colour block fashion technique first time) পরতে পারেন। 

Beauty

LIT Liquid Matte Lipstick- Datereview

INR 395 AT MyGlamm

Make Up

Manish Malhotra Eye Advanced Makeup Kit by MyGlamm

INR 1,999 AT MyGlamm

আরও কিছু জরুরি টিপস

ক) আপনার প্রথম ট্রাই সফল নাও হতে পারে। আপনাকে বিভিন্ন কম্বিনেশন ট্রাই করে দেখতে হবে। 

খ) যেহেতু আপনার পোশাক উজ্জ্বল রঙের (tips to follow while trying colour block fashion technique first time) তাই জুতো পরবেন নুড রঙের। 

গ) একই ভাবে চুলে কোনও ব্রাইট কালার করাবেন না, এতে দেখতে ভাল লাগবে না। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!