চুল ঘন লম্বা ও মজবুত করতে ভরসা রাখুন মা-ঠাকুমার ব্যবহার করা মাথার তেলে

চুল ঘন লম্বা ও মজবুত করতে ভরসা রাখুন মা-ঠাকুমার ব্যবহার করা মাথার তেলে in bengali

তেলে চুল তাজা। এই কথা কিন্তু প্রতি বর্ণে সত্যি। বাঙালিরা বিশেষ করে অন্যদের তেল দেওয়া পছন্দ না করলেও, নিজের মাথায় তেল মাখতে ভারী পছন্দ করেন। ছেলে-মেয়ে বড় হয়ে বাইরে পড়তে বা চাকরি করতে গেলে, মা সবার আগে সুটকেসে একটা তেলের কৌটো (traditional bengali herbal hair oils for hairgrowth) রেখে দেন। অনেকে অবশ্য বলেন যে তেলে আজকাল অনেক ভেজাল থাকে যা স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। কিন্তু পশ্চিমবঙ্গে এমন অনেক সংস্থা আছে যারা প্রায় দীর্ঘদিন ধরে, বিশ্বস্ততার সঙ্গে বাঙালির ঘরে ঘরে হেয়ার অয়েলের যোগান দিয়ে আসছে। এঁদের উপর রীতিমতো চোখ বন্ধ করে ভরসা করা যায়। কারণ এঁদের প্রোডাক্টে কোনও ক্ষতিকর রাসায়নিক থাকে না। উপরন্তু এঁদের প্রোডাক্টে থাকে দরকারি ভেষজ বা অ্যারোমা থেরাপির গুণ। আজ আমরা সেরকমই কয়েকটি ব্র্যান্ড বিষয়ে জেনে নেব যাঁদের হেয়ার অয়েল আপনি কোনও দ্বিধা ছাড়া ব্যবহার করতে পারেন। 

১। অ্যালেন’স আরনিকা প্লাস ট্রায়োফার

Hair Products

Allens Arnica Plus Triofer - Triple Action Hair Vitalizer - 100Ml With 50 Tabs

INR 375 AT Allen

আজ বহু বছর ধরে আর্নিকা প্লাস তেল বা আর্নিকা তেল বাঙালির মনের মণিকোঠায় বাসা বেঁধে আছে। এই তেল খুবই জনপ্রিয়। কারণ এই তেল ব্যবহার করে অনেকেই ভাল রেজাল্ট (Arnica Hair Oil Benefits) পেয়েছেন। এটি অনেকটা হোমিয়োপ্যাথি ওষুধের মতো, কারণ এটির নির্মাতা নিজেই একজন হোমিয়োপ্যাথ ডাক্তার। এই  তেল চুল পড়া বন্ধ করা থেকে শুরু করে চুলের সব রকম সমস্যার সমাধান করে। তেলের সঙ্গেই কম্বিনেশান হিসেবে মিলবে ট্যাবলেট। যা খেলে লিভারের সমস্যা দূর (Arnica Hair Oil Benefits) হবে কারণ সেখান থেলেও চুলের সমস্যা হয়। 

Beauty

Manish Malhotra Cinnamon Ginger Night Gel

INR 945 AT MyGlamm

২। কেও-কারপিন হেয়ার অয়েল

Hair Products

Keo Karpin Hair Oil 500 ml

INR 280 AT Keo Karpin

এই নামটি একটি মাইলস্টোন। আগেও এর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া ছিল এখনও তাই আছে। এই তেল চিটচিটে নয়। এর মধ্যে আছে ভিটামিন ই আর অলিভ অয়েলের গুণ। দূষণ থেকে চুল রক্ষা করে (traditional bengali herbal hair oils for hairgrowth) এই তেল। এর দাম বেশ কমার থাকেও অনেক্তা,তাই সাশ্রয়ও হয়। 

ভাল: চুলের গোড়া পর্যন্ত গিয়ে কাজ করে। 

মন্দ: খুব হাল্কা, কাজ করতে সময় নেয়।

৩। ওশিয়া হারবাল ফাইটোগেন হেয়ার অয়েল

Hair Products

Oshea Phytogain Hair Oil, Yellow, 120 ml

INR 420 AT Oshea

সম্পূর্ণ আয়ুর্বেদিক উপাদান দিয়ে ক্ষীরপাক পদ্ধতিতে এই তেল  তৈরি হয়,জা চুলের জন্য খুব উপযোগী। এর মধ্যে আছে ভৃঙ্গরাজ, তিলের তেল, পদ্মের তেল, হলুদ, নাগকেশর এবং কাঠবাদাম। এই তেল চুল পড়া কম করে। চুলে পুষ্টি যোগায় (traditional bengali herbal hair oils for hairgrowth)। যাঁদের ঘুমের সমস্যা আছে বা মাথা ধরার সমস্যা হয় তাঁরা এই তেল ব্যবহার করলে আরাম পাবেন। শুষ্ক ও ক্ষতিগ্রস্ত চুলে জেল্লা আনে। এই তেল চিকিৎসকরাও ব্যবহার করতে বলেন। 

ভাল: খুশকি কমাতেও সাহায্য করে এই তেল। 

মন্দ: দাম অনুযায়ী পরিমাণ কম।

Beauty

Manish Malhotra Kesar Face Pack Gel

INR 945 AT MyGlamm

৪। অরিশ বায়োন্যাচারালস হেয়ার প্লাস প্রিমিয়াম অয়েল

Hair Products

ARISH BIONATURALS Hair Plus Oil (100 ml)

INR 772 AT Arish

ব্র্যান্ড হিসেবে অরিশেরও যথেষ্ট গ্রহণযোগ্যতা আছে। কারণ এঁদের এই তেলটি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল রিসার্চ বিভাগের কঠোর পরিশ্রমের পর তৈরি হয়েছে। এই তেল চুল পড়া বন্ধ করে (traditional bengali herbal hair oils for hairgrowth) এবং পাতলা হয়ে যাওয়া চুলে আবার ভলিউম নিয়ে আসে। এই তেলের সঙ্গে একটি কাঠের চিরুনি পাওয়া যায়। ৪০ থেকে ৫০ ড্রপ প্রতিদিন আধ মিনিট মতো মালিশ করে এই চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিতে হবে। 

ভাল: চুল পড়া এটি কমিয়ে দেয় অনেকটাই। 

মন্দ: অনেক বেশি পরিমাণে লাগে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!