ত্বক হবে কোমল ও জেল্লাদার, দুধের সরে একশো মুশকিল আসান!

ত্বক হবে কোমল ও জেল্লাদার, দুধের সরে  একশো মুশকিল আসান!

এই মাঘে শীত আবার ফিরবে কি না তা শীতই বলতে পারবে। কিন্তু আমাদের শীতের স্কিন কেয়ার রুটিনের যাবতীয় প্ল্যান কী হবে? শীতে ত্বকের যত্ন নেওয়ার জন্য আমরা একরকম প্ল্যান করেছি। আবার কি সেই প্ল্যান পাল্টাতে হবে? এইসব চিন্তাই চলছে আমাদের মাথায়। কিন্তু ত্বকের এমন কিছু সমস্যা থাকে, যার কি বা গরম কি বা ঠাণ্ডা। রোদে বের হলে যে মুখে সান ট্যান পড়বেই। ত্বক শুষ্ক হয়ে যাবে। কিংবা ত্বকে বয়সের ছাপ পড়বেই। তাই এইসব সমস্যাগুলোর জন্য়েও একটি সমাধান প্রয়োজন। আমাদের হাতের কাছেই আসলে তার সমাধান রয়েছে। মানে, সমস্যা হাজার হলেও সমাধান করতে পারবেন দুধের সর দিয়েই (milk cream for glowing skin)।

আপনিও সুন্দর ত্বক পাবেন

দুধ খেলে যেমন শরীর চাঙ্গা থাকে। স্বাস্থ্য ভাল থাকে। একইভাবে ত্বকেও যদি আপনি দুধের সর লাগাতে পারেন, আপনার ত্বক ভিতর থেকে পুষ্টি পাবে। বিশেষজ্ঞদের মতে, সরে রয়েছে স্যাচুরেটেড ফ্যাট। যা ত্বকের জেল্লা বাড়ায়। আবার ত্বকের ক্ষতিও সারিয়ে তোলে। তাই আপনি ত্বকে দুধের সর লাগাতে পারেন। কিন্তু এক একটি সমস্যার জন্য কী ভাবে আপনি দুধের সর ত্বকে লাগাতে (milk cream for glowing skin)পারেন? বা ত্বকে দুধের সর কোন সমস্যার সমাধান করতে পারে, তা বলে দিচ্ছি আমরাই।

Beauty

LIT Liquid Matte Lipstick - DM Slide

INR 395 AT MyGlamm

সান ট্যান দূর করে

শীত হোক বা গরম, সান ট্য়ান পড়বেই। আর এই বাজে সান ট্যানে যেন আমাদের ত্বক আসল জেল্লাই হারিয়ে ফেলে। কিন্তু দুধের সর যদি আপনি নিয়মিত লাগাতে পারেন, আপনাকে ত্বকের জেল্লা নিয়ে কোনও চিন্তাই করতে হবে না। দুই চা চামচ দুধের সর নিন। তার সঙ্গে এক চামচ বেসন মিশিয়ে নিন। একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর সেই পেস্ট সারা মুখে লাগিয়ে নেবেন (milk cream for glowing skin)। সার্কুলার মোশনে মিনিট পাঁচেক মাসাজ করুন। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। অবশ্যই ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। সপ্তাহে তিন বার এই পেস্ট মুখে লাগান। আপনার মুখের দাগ- ছোপ মলিন হবেই, সঙ্গে ট্যানও দূর হবে। ত্বক থাকবে জেল্লাদার।

আপনার ত্বক থাকবে সুন্দর ও কোমল

স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন

ত্বকের মৃত কোষ কিন্তু আমাদের ত্বকের জেল্লা অনেকটাই কমিয়ে দেয়। তার জন্যই আমাদের মুখে ক্লিনিংয়ের প্রয়োজন হয়। নিয়মিত স্ক্রাব করে ত্বকের মৃত কোষ সরিয়ে দিলেই ত্বক তার আসল জেল্লা ফিরে পায়। আপনি স্ক্রাবার হিসেবে দুধের সরও ব্যবহার করতে পারেন। তার জন্য আপনি ওটস মিহি করে গুঁড়িয়ে নিন। তার সঙ্গে মিশিয়ে নিন দুধের সর (milk cream for glowing skin)। আপনার পরিমাণ মতোই বানাবেন। সেটি মুখে ভাল করে লাগিয়ে হালকা মাসাজ করুন। তারপর ১০ মিনিট রেখে ধুয়ে ফেলবেন। সপ্তাহে অন্তত দুবার এইভাবেই স্ক্রাবিং করুন।

Beauty

POSE HD Lipstick - Nude Mauve

INR 599 AT MyGlamm

ত্বক থাকবে নরম ও কোমল

এক চামচ দুধের সর নিন (milk cream for glowing skin), তার সঙ্গে মিশিয়ে নিন পরিমাণ মতো হলুদ গুঁড়ো। একটি পেস্ট তৈরি করে তা ভাল করে মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট ওভাবেই রাখুন। তারপর ঠাণ্ডা জলে ভাল ভাবে মুখ ধুয়ে ফেলবেন। সপ্তাহে অন্তত তিনদিন এভাবেই মুখের যত্ন নিন। এর ফলে আপনার ত্বকের ভিতরে অ্যান্টি অক্সিড্যান্টস এবং উপকারী ফ্যাট সহ একাধিক উপকারী উপাদানের মাত্রা বাড়ে। তাই অল্প সময়েই ত্বক হয়ে ওঠে কোমল ও নরম। হলুদের কারণে আপনার ত্বকের জেল্লাও বাড়ে, দাগ-ছোপ ধীরে ধীরে মলিন হয়ে যায়।

Beauty

K.Play Lychee Hydrating Sheet Mask

INR 145 AT MyGlamm

ত্বক আর্দ্র থাকে

শীতে ত্বক আর্দ্র রাখাই সবথেকে গুরুত্বপূর্ণ। নানারকম রাসায়নিক প্রোডাক্ট ব্যবহার করার পরেও ত্বক আর্দ্র রাখা সম্ভব হয় না। কিন্তু দুধ প্রাকৃতিক ময়শ্চারাইজ়ার। তাই ত্বক আর্দ্র (milk cream for glowing skin)রাখতে আপনি দুধের সর লাগাতে পারেন। খুব ভাল হয় যদি দুধের সরের সঙ্গে মধু মিশিয়ে আপনি ত্বকে লাগিয়ে নেন। তাহলে ত্বক আর্দ্র থাকে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!