দামি ফেস সিরামকে বলুন বাই বাই ! এই প্রাকৃতিক তেলগুলোর উপর ভরসা করে দেখুন

দামি ফেস সিরামকে বলুন বাই বাই ! এই প্রাকৃতিক তেলগুলোর উপর ভরসা করে দেখুন

আপনার প্রয়োজনীয় ও উপযুক্ত ফেস সিরাম খুঁজতে খুঁজতে আপনি কি ক্লান্ত? কোন ফেস সিরাম আপনার ত্বকের জন্য আসলে ভাল হবে, কোন ফেস সিরাম আপনি ত্বকে লাগালে ত্বক ভাল থাকবে, এইসবই কি বারবার ভাবেন আপনি? চমৎকার প্যাকেজিং, আপনার সেলিব্রেটি রোল মডেলের ছবি আঁকা ফেস সিরামের বোতল দেখে আপনিও চট করে তা কিনে ফেলেন। কয়েক মাস ব্যবহারের পর ভাবেন যে ত্বকে কি কোনও পরিবর্তন আদৌ হল (natural oils for glowing skin) ? 

Beauty

Manish Malhotra Kesar Face Pack Gel

INR 945 AT MyGlamm

আপনি কি ভাবেন, আপনি ফেস সিরাম লাগাবেন আর রাতারাতি আপনার ত্বকের জাদু হবে? আপনাকে এই কথাটা জানাতে খারাপই লাগছে, কিন্তু সত্যি বলতে রাতারাতি কোনও জাদু আপনার ত্বকে হয় না। তাই আপনি ফেস সিরামের উপর কত খরচ করছেন জানি না। কিন্তু আপনিও জানেন না, আপনার হাতের কাছে এমন কয়েকটি প্রাকৃতিক তেল রয়েছে। যা আপনি ত্বকে অনায়াসেই ব্যবহার (natural oils for glowing skin)করতে পারেন। 

প্রাকৃতিক তেলের উপকারিতা অনেক

সেই তেল আপনার ত্বকে যেমন পুষ্টি জোগাবে, একইসঙ্গে ত্বক রাখবে মোলায়েম ও সুন্দর। আপনি মুখে এই প্রাকৃতিক তেলগুলি লাগাতেই পারেন। আসুন জেনে নিই, ফেস সিরামের বদলে কোন কোন প্রাকৃতিক তেল (natural oils for glowing skin)আপনি মুখে লাগাতে পারেন।

নারকেল তেল

Hair Products

Forest Essentials Organic Cold Pressed Virgin Coconut Oil

INR 825 AT Forest Essentials

আপনার ত্বকে যেসব ভিটামিন ও রাসায়নিক প্রয়োজন। সেইসব দিয়ে কৃত্রিমভাবে ফেস সিরাম তৈরি করা হয়। আপনি মার্কেট থেকে অনেক দামে কেনেন। সত্যি বলতে আপনার ত্বকের প্রয়োজনীয় যাবতীয় ভিটামিন ও রাসায়নিক রয়েছে নারকেল তেলে। আপনি কি তা জানতেন? নারকেল তেলে রয়েছে ফ্য়াটি অ্যাসিড। যা আপনার ত্বককে আর্দ্র রাখে। এবং রয়েছে লরিক অ্যাসিড, যা অ্যান্টিব্যাকটেরিয়াল। আপনি কয়েক ফোঁটা নারকেল তেল নিন। সেটি ভাল করে মুখে মাসাজ করে নিন। যাতে আপনার মুখের ত্বক নারকেল তেল টেনে নিতে পারে। রাতে শুতে যাওয়ার আগে করলেই ভাল হয়। কয়েক মাসের মধ্যেই আপনার মুখ হবে জেল্লাদার (natural oils for glowing skin)। মুখের যাবতীয় দাগছোপও আস্তে আস্তে মলিন হবে।

আমন্ড অয়েল

Beauty

Good Vibes Almond Skin Brightening Facial Oil

INR 134 AT Good Vibes

যেমন আমন্ড আপনার স্বাস্থ্যের জন্য খুবই ভাল। একইভাবে আমন্ড অয়েল আপনার ত্বকের জন্য খুবই ভাল। এতে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল প্রপার্টিস। রয়েছে ভিটামিন এ। যা অ্যাকনের সমস্যা খুব ভাল মোকাবিলা করে। পাশাপাশি ত্বকের আর্দ্রতা ধরে রাখে এই তেল। মুখ ময়শ্চারাইজ় করে। আপনার ত্বককে উজ্জ্বল করে আমন্ড অয়েল। সত্যি বলতে, একশোটা ফেস সিরামকে একাই টেক্কা দিতে পারে আমন্ড অয়েল। শুধু মুখেই নয়, সারা শরীরে আপনি এই তেল মেখে নিতে পারেন। রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত এই প্রাকৃতিক তেল (natural oils for glowing skin)মাখার অভ্যেস করুন। খুব ভাল থাকবে আপনার ত্বক।

Beauty

Manish Malhotra Cinnamon Ginger Night Gel

INR 945 AT MyGlamm

ক্যাস্টর অয়েল

ক্যাস্টর অয়েল যে আপনার আইল্যাশ ঘন ও সুন্দর করে, আপনি জানেন। আসলে এটি আপনার ত্বকের জন্যেও খুবই ভাল। এর অ্যান্টি ইনফ্ল্যামেটরি প্রপার্টিস আপনার ত্বকের সমস্যা সমাধান করে। যাঁদের অ্যাকনের সমস্যা রয়েছে, তাঁরা চোখ বন্ধ করে ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। আপনার ত্বককে ন্যাচারাল ময়শ্চার দেবে এই প্রাকৃতিক তেল। এর মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিড্যান্টসও। যা আপনার মুখে বয়সের ছাপ পড়তে দেয় না। বলিরেখাও নিয়ন্ত্রণ করে। যদি আপনি ইতিমধ্যেই ৩০ পেরিয়েছেন, তবে চোখ বন্ধ করে ব্যবহার করতে পারেন এই ক্যাস্টর অয়েল। আপনি দিনে অন্তত একবার এই ক্যাস্টর অয়েল মুখে লাগিয়ে নিন। ফলাফল পাবেন তাড়াতাড়িই।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!