শাড়ির সঙ্গে মানানসই চারটি সহজ হেয়ারস্টাইল

শাড়ির সঙ্গে মানানসই চারটি সহজ হেয়ারস্টাইল in bengali

যেমন বেণী তেমনি রবে… বলে কি আর এই ভরা পার্টির মরসুমে বসে থাকা যায়? আর শুধু কি পার্টি? বিয়েবাড়ির নেমন্তন্নও তো হুড়হুড় করে আসছে। শাড়ি পরবেন জানি, কীভাবে সাজবেন সেটাও ঠিক। কানের দুল, হাতের বালা সব রেডি আছে। স-অ-অ-ব! শুধু চুল (4 easy hairstyle to complement your saree) নিয়ে কী করবেন, সেটা ভাবলেই মাথা চুলকোতে হচ্ছে। ওই ভিড়ের মধ্যে কে আর আমার চুল দেখবে? এটাই বলতে চান তো? আর যদি কেউ আড়চোখে সত্যিই দেখে? যদি এমন কেউ আসে যে আপনার বিনোদ বেণী দেখে জাস্ট ফিদা হয়ে যায় তখন? তখন আমাদের দোষ দেবেন না কিন্তু আগেই বলে দিলাম। আমরা চারটে দুর্দান্ত হেয়ার স্টাইলের সন্ধান দিলাম। খুব একটা কঠিন কিছু নয়। পার্লারেও যেতে হবে না। এবার বাকিটা আপনার উপর ছেড়ে দিলাম। 

১। হাই পনিটেল

ছবি - ইনস্টাগ্রাম

মাঝখানে সিঁথি করুন। তবে সিঁথি যেন খুব বেশি স্পষ্ট না হয়। চাইলে একটা সরু টিকলি দিয়ে সিঁথি ঢেকে দিতে পারেন। এবার একটা রাবার ব্যান্ড দিয়ে বাকি চুল বেঁধে নিন। খুব বেশি টাইট করবেন না আবার খুব বেশি আলগাও রাখবেন না। যাঁদের চুল কম তাঁদের জন্য এই হেয়ারস্টাইল (4 easy hairstyle to complement your saree) খুব মানানসই।

২। খোঁপায় থাক জুঁই ফুলের মালা

ছবি - ইনস্টাগ্রাম

খোঁপার ওই গোলাপ দিয়ে মনটা কেন এত কাছে টানলে! মনে পড়ছে গানটা? মনে না পড়লেও এটা শুনে রাখুন মনের মানুষের চোখ যাতে আপনার উপর থেকে না সরে তার জন্য এর চেয়ে ভাল হেয়ারস্টাইল আর নেই। আলগা একটা খোঁপা করুন আর যে কোনও সাদা ফুলের মালা খোঁপায় লাগিয়ে দিন। চাইলে একটা লাল টুকটুকে গোলাপ লাগাতে পারেন। যদি এগুলো কিছুই না থাকে, সেক্ষেত্রে আজকাল দারুণ ডিজাইনের কাপড়ের নকল গজরা পাওয়া যায়, সেগুলোর একটা লাগিয়ে নিতে পারেন। চাইলে ঝুঠো মুক্তোর গজরাও আলগা খোঁপায় (4 easy hairstyle to complement your saree) ক্লিপ দিয়ে আটকে নিতে পারেন।

৩। ব্রেইডেড লো/হাই বান

আরও একটু সাজতে ইচ্ছে করছে? এই মরসুমে সেটাই তো স্বাভাবিক। প্রথমে একটা বেণী করে নিন। সিঁথি করবেন সাইডে। আর সাইডেও একটা বেণী করে রাখুন। এবার পিছনের বেণী দিয়ে একটা নিচু বা লো বান বাঁধুন টাইট করে। এবার চুলের একটা দিক ভাল করে চেপে আঁচড়ে অন্যদিকটা চিরুনি দিয়ে তুলে তুলে দিন সাইডের বেণীটা পিছনের খোঁপায় (4 easy hairstyle to complement your saree) গিয়ে আটকে দিন। 

৪। রেট্রো হেয়ারস্টাইল

Beauty

Molten Matte Liquid Lipstick- Bia

INR 645 AT MyGlamm

একটু রেট্রো স্টাইল (4 easy hairstyle to complement your saree) হলে কেমন হয়? সাইডে সিঁথি করুন। চুল একটু আলগা করে হাত দিয়ে পেঁচিয়ে সাইডে একটা লম্বাটে খোঁপা করুন। অনেকটা ফ্রেঞ্চ রোলের মতো দেখতে হবে এটা। কপালের কাছের চুল আগে থেকে একটু ওয়েভি দেখানোর জন্য কার্ল করে রাখবেন। আড় সাইড দিয়ে এক গুছি চুল বের করে দিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

 

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!