ADVERTISEMENT
home / রিলেশনশিপ
সঙ্গীর সঙ্গে এরকম টানাপোড়েন চললে বুঝতেই হবে আপনি কার্মিক সম্পর্কে জড়িয়ে পড়েছেন!in bengali

সঙ্গীর সঙ্গে এরকম টানাপোড়েন চললে বুঝতেই হবে আপনি কার্মিক সম্পর্কে জড়িয়ে পড়েছেন!

কার্মিক সম্পর্ক। ভাবছেন তো এ আবার কী জিনিস রে বাবা! খায় না মাথায় দেয়? আচ্ছা, একটা উদাহরণ দিই, তাহলে আপনাদের বুঝতে সুবিধে হবে। ধরুন আপনি কাউকে ভালবাসেন বা সম্পর্কে রয়েছেন, কিন্তু কোনও না কোনও কারণে আপনাদের সম্পর্কটা (5 prominent signs you are in a karmic relationship) ঠিক সুস্থ নয়। ঝগড়া-অশান্তি বা কথা কাটাকাটি লেগেই থাকে। এক এক সময়ে মনে হয় সম্পর্ক থেকে বেরিয়ে আসবেন, কিন্তু কোনও না কোনও বাধার কারণে বেরতেও পারছেন না। যে মানুষটিকে একদিন মন প্রাণ দিয়ে ভালবাসতেন, আজ তাঁকে সহ্য করতে পারেন না। আবার উলটোটাও হতে পারে, অর্থাৎ যে আপনাকে ভালবাসতেন, তিনি আজ কাল আপনাকে দেখলেই চটে যান। যখন একা থাকেন, অনেক ভেবে চিন্তেও এই সমস্যার কারণ খুঁজে বার করতে পারেন নি। এমন সম্পর্কগুলিকেই বলা হয় কার্মিক সম্পর্ক।

আমাদের মধ্যে অনেকেই এই কার্মিক সম্পর্কের বোঝা বয়ে চলেছি বহু বছর ধরে। নিজেকে বা সঙ্গীকে আকছার দোষারোপও করে চলেছি। কিন্তু বুঝতেই পারিনি যে আমরা যার সঙ্গে সম্পর্কে রয়েছি তিনি আমাদের কার্মিক সোলমেট। কিভাবে বুঝবেন যে আপনিও কার্মিক সম্পর্কে (5 prominent signs you are in a karmic relationship) রয়েছেন কি না। বলে দিচ্ছি আমরা

পাঁচটি লক্ষণ থাকলেই বুঝবেন আপনি একটি কার্মিক সম্পর্কে রয়েছেন

১। আপনি বা আপনার সঙ্গী কি সব সময়ে একে অন্যকে কন্ট্রোল করার চেষ্টা করেন? আপনার সমস্ত গতিবিধিতে তাঁর কড়া নজর? বা উলটোটা? তেমন যদি হয়, তাহলে কিন্তু বলতেই হচ্ছে যে তিনি আপনাকে ভালবেসে আপনার উপরে নজরদারি করছেন এমনটা মোটেও না; বরং তিনি আপনার কার্মিক সোলমেট এবং সব ব্যাপারে খবরদারি করাটাই তাঁর পারপাস।

২। সারাক্ষণই কি আপনাদের সম্পর্কে অতিনাটকীয় পরিস্থিতি তৈরি হয়? মানে, ধরুন ছোট ছোট বিষয়ে কথা হতে হতে একটা বড় ঝগড়া হয়ে গেল। অথবা তিনি আপনাকে এমন সারপ্রাইস দিলেন যে আপনি কিছুক্ষণের জন্য শক পেলেন। এমনটা হলে বলতেই হবে যে আপনারা দু’জনেই একটি কার্মিক সম্পর্কে (5 prominent signs you are in a karmic relationship) বাঁধা পড়েছেন।

ADVERTISEMENT

৩। আপনাদের মধ্যে কি সারাক্ষণই মতের অমিল হয়? একে অন্যকে বিনা কারণে ছোট করেন এবং পরে তা নিয়ে অনুতপ্ত হন? বিনা কারণে ঝগড়া করে সরি-টরি বলে প্রমিস করেন যে এমন আর কোনওদিন হবে না, কিন্তু কিছুদিন পরেই আবার সেই একই পরিস্থিতি তৈরি হয়! তাহলে আপনি আপনার কার্মিক সোলমেটের সঙ্গে রয়েছেন – একথা জেনে রাখুন। কারণ যে কোনও কার্মিক সম্পর্কতেই একই প্যাটার্ন রিপিট হওয়ার আশঙ্কা থেকেই যায়।

৪। প্রতিটি সম্পর্কেই চড়াই-উতরাই থাকে। কোনও সময়ে দু’জনের সম্পর্ক খুব সুন্দর পরিস্থিতির মধ্য দিয়ে যায়, আবার কোনও সময়ে খারাপ অভিজ্ঞতার মুখোমুখিও হতে হয়। কিন্তু আপনাদের সম্পর্কের মধ্যে যদি সব সময়েই এমন পরিস্থিতি থাকে যে আপনার সঙ্গীর উপস্থিতিতেই আপনি প্রচন্ড নেগেটিভ এনার্জি ফিল করেন বা তিনি আশেপাশে থাকলেই আপনি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েন, তাহলে দুঃখিত, কিন্তু আপনি একটি কার্মিক সম্পর্কে (5 prominent signs you are in a karmic relationship)  রয়েছেন।

৫। কার্মিক সম্পর্কে থাকলে যে আওব সময়ে সঙ্গীরই দোষ থাকে তা কিন্তু নয়। আচ্ছা, একটা কথা বলুন তো, আপনার মনে কি সব সময়ে সঙ্গীকে হারিয়ে ফেলার ভয় কাজ করে? শুধু মনে হয় যদি আপনার সঙ্গী আপনাকে ছেড়ে চলে যায় তাহলে আপনি কী করবেন? তিনি যদি আপনাকে ভুল বোঝেন… এমন অহেতুক ভয় তখনই মনের কোনে দানা বাঁধে, যখন আপনি কার্মিক সম্পর্কে থাকেন।

এর মধ্যে যে-কোনও একটি ঘটনাও যদি আপনার সঙ্গে ঘটে থাকে, তাহলে বলতেই হবে যে আপনি একটি কার্মিক সম্পর্কে রয়েছেন এবং এর কোনও সুস্থ ভবিষ্যৎ নেই। কাজেই, যত তাড়াতাড়ি সম্ভব বেরিয়ে আসুন।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/3-main-mantra-to-live-a-happy-married-life-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

02 Feb 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT