কিছুতেই চুল লম্বা হয় না? চিন্তা কিসের, হেয়ার এক্সটেনশন আছে তো!

কিছুতেই চুল লম্বা হয় না? চিন্তা কিসের, হেয়ার এক্সটেনশন আছে তো! in bengali

একঢাল লম্বা সুন্দর ঝলমলে চুল থাকুক – এরকম আমরা সবাই আশা করি। এমন অনেকেই আছেন যারা জন্মগতভাবেই সুন্দর চুলের অধিকারিণী। কিন্তু এমনও অনেকে রয়েছেন, যাঁদের চুল কিছুতেই বাড়ে না। শুধু তাই না, নানা রকম চুলের সমস্যায়ও তাঁরা জর্জরিত। তাঁরা কি কোনওভাবেই লম্বা চুলের অধিকারিণী হতে পারেন না? নিশ্চয়ই পারেন! হেয়ার এক্সটেনশন (basic things you need to know about hair extensions) নামে বস্তুটি আছে কী করতে! হেয়ার এক্সটেনশন হল এমন এক মজার জিনিস যা আপনার চুলের দৈর্ঘ এবং ভলিউম – দুটোই বাড়াতে সাহায্য করে।

আপনি যে আপনার প্রিয় সেলিব্রেটিদের দেখেন সুন্দর চুল ফ্লন্ট করতে, আপনার কি মনে হয় তা তাঁদের নিজস্ব চুল? আজ্ঞে হ্যাঁ, এঁরাও কিন্তু নানা অনুষ্ঠানে হেয়ার এক্সটেনশন লাগিয়েই আসেন। আপনার চুল দীপিকা পাডুকোন অথবা মিমি চক্রবর্তীর মত না হলেও ক্ষতি নেই, হেয়ার এক্সটেনশন (basic things you need to know about hair extensions) লাগিয়ে আপনার চুল এঁদের থেকেও সুন্দর দেখাতে পারে!

হেয়ার এক্সটেনশন কেন ব্যবহার করবেন

আগেই বললাম, হেয়ার এক্সটেনশন মূলত ব্যবহার করা হয় চুল লম্বা দেখানোর জন্য। তবে এছাড়াও যদি কখনও চুলের কাট খারাপ হয়ে যায় বা পাতলা চুলে ভলিউম আনতে হয়, সেক্ষেত্রে আপনি হেয়ার এক্সটেনশন ব্যবহার করতে পারেন। তাছাড়া শুধুমাত্র কালো রঙেরই না, অন্যান্য অনেক রঙের হেয়ার এক্সটেনশন পাওয়া যায়। যেমন – হট পিঙ্ক বা ইলেক্ট্রিক ব্লু অথবা সবুজ ইত্যাদি। চুলে রং করে চুলের বারোটা বাজাতে চান না, অথচ স্টাইল করতে চান – এমন পরিস্থিতি হলে কিন্তু এই রঙিন হেয়ার এক্সটেনশনগুলো (basic things you need to know about hair extensions) আপনার কাজে আসবে।

Make Up

MyGlamm Ultimatte Long Stay Matte Lipstick - Vamp

INR 699 AT MyGlamm

হেয়ার এক্সটেনশন কেনার করার আগে জেনে নিন

হেয়ার এক্সটেনশন দু’রকমের হয় – একটি আসল চুল দিয়ে তৈরি, অন্য একটি সিন্থেটিক ফাইবার দিয়ে তৈরি। যে হেয়ার এক্সটেশনগুলি আসল চুল দিয়ে তৈরি হয়, সেগুলি দেখতে তো খুবই সুন্দর হয় এবং চুলে লাগালে বোঝাও যায় না; তবে এগুলি খুব যত্নে রাখতে হয়। আসল চুলের যত্ন ঠিক যেভাবে নেন, সেভাবেই এই হেয়ার এক্সটেনশনগুলিরও যত্ন নিতে হয়। অন্যদিকে সিন্থেটিক হেয়ার এক্সটেনশনগুলি অনেক বেশি টেকসই হয় এবং আসল চুল দিয়ে তৈরি হেয়ার এক্সটেনশনের (basic things you need to know about hair extensions) তুলনায় অনেক বেশি পকেটসইও হয়।

কিভাবে যত্ন নেবেন

হেয়ার এক্সটেনশন কিনেলেই হল না, তাকে সঠিকভাবে যত্নও করতে হবে। যখন আপনি হেয়ার এক্সটেনশন কিনবেন, দেখে নেবেন যেন তা আপনার চুলের জন্য ক্ষতিকর না হয়। অনেক কমদামী হেয়ার এক্সটেনশন বাজারে পাওয়া যায়, যা এত ভারী হয় যে আসল চুলও অনেকসময়ে ছিঁড়ে যায়। দেখেশুনে হেয়ার এক্সটেনশন কেনার পর ব্যবহার করে এটি যেখানে সেখানে ফেলে রাখবেন না। প্রতিদিন সম্ভব না হলেও একদিন অন্তর অন্তরে ভাল করে হেয়ার ব্রাশ দিয়ে আঁচড়ে নেবেন। সম্ভব হলে একটি হেয়ার এক্সটেনশন স্ট্যান্ড কিনে তাতে হেয়ার এক্সটেনশন রাখুন (ফুল কভারেজ), আর তা না হলে শ্যাম্পু করে শুকিয়ে ব্রাশ করে প্যাকেটে ভরে রেখে দিন। আবার ব্যবহার করার আগে ব্রাশ করে তারপর ক্লিপিং করুন। এতে বেশ অনেক দিন পর্যন্ত আপনি হেয়ার এক্সটেনশন (basic things you need to know about hair extensions) ব্যবহার করতে পারবেন।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!