প্রতিদিন ফেস মাসাজ আপনার ত্বকের জন্য কত প্রয়োজন জানেন?

প্রতিদিন ফেস মাসাজ আপনার ত্বকের জন্য কত প্রয়োজন জানেন?

সুন্দর ও জেল্লাদার ত্বক পাওয়ার জন্য একটু পরিশ্রম তো করতেই হয়। আপনি কি কখনও ফেস মাসাজ করেছেন? ফেস মাসাজের উপকারিতা জানা আছে কি? কোনওরকম পদ্ধতি বা কোনও কিছুর সাহায্যে নয়, আপনি যদি শুধুমাত্র সিরাম বা ফেস অয়েল নিয়ে হাতের সাহায্যে ফেস মাসাজ করতে পারেন। আপনার মুখের ত্বকের জন্যে তাও ভাল এবং উপকারী। মাসাজ করার জন্য আপনার ত্বকের মধ্যে রক্তসঞ্চালন ভাল হয়। যার ফলে ত্বকের জেল্লা বজায় থাকে, ত্বকও সুন্দর থাকে। আসুন জেনে নিই ফেস মাসাজের উপকারিতা (benefits of face massage) ।

নিয়মিত ফেস মাসাজ করুন

বলিরেখা রোধ করে

ফেস মাসাজ শুধুমাত্র মুখের পেশিকে টানটান করতেই সাহায্য করে তা নয়। তার সঙ্গে মুখে বয়সের ছাপও নিয়ন্ত্রণ করে। যেমন, দূষণ, চিন্তা, পরিবেশের চাপে আপনার ত্বকে সেই ছাপ দেখতে পাওয়া যায়। সেই ছাপ সরিয়ে মুখ সুন্দর করে তোলে ফেস মাসাজ। ফেস মাসাজ (benefits of face massage)আপনার ত্বককে প্রয়োজনীয় যত্ন করে। আপনার বলিরেখা, মুখের কোঁচকানো ভাব, দাগ ছোপ এগুলি ঠিক করে। রক্ত সঞ্চালন বাড়ায়। তাই মুখের টানটান ভাব সব সময় বজায় রাখে।

Beauty

POSE HD Foundation Stick - Walnut

INR 599 AT MyGlamm

আপনার ত্বককে কোমল রাখে ফেস মাসাজ

ফেস মাসাজের সাহায্যে আপনার ত্বকের যত্ন নিতে পারেন। ফেস মাসাজ আপনার ত্বককে নরম ও কোমল রাখে। একইসঙ্গে তার আর্দ্রতাও বজায় রাখে। ত্বকের থেকে টক্সিন দূর করে। এমনকী অনেকের ত্বক ঝুলে যায়, সেই সমস্যাও দূর হবে। তাই নিয়মিত ফেস মাসাজ  (benefits of face massage)করা প্রয়োজন।

অ্যাকনের সমস্যা দূর করে

ফেস মাসাজ করলে ত্বক থেকে টক্সিন দূর করে। যখন আপনার ত্বকের পোরস পরিষ্কার থাকে, তখন অ্যাকনে হওয়ার সমস্যাও অনেকাংশেই কম হয়ে যায়। ত্বকের নিয়মিত মাসাজ করলে আপনার অ্যাকনের মতো সমস্যা আর থাকবে না। এমনকী অ্যাকনের দাগছোপও দূর করে।

ত্বক ভাল থাকবে

ত্বকের টক্সিন দূর করে

দূষণ এবং নোংরা আপনার ত্বকের ঔজ্জ্বল্য কম করে দিতে পারে। একমাত্র ফেস মাসাজের সাহায্যেই আপনি ত্বকের টক্সিন দূর করতে পারেন। যার ফলে আপনার ত্বক থাকবে স্বাস্থ্যকর ও পরিষ্কার (benefits of face massage)।

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

আপনার ত্বকের জেল্লা বাড়ায়

আপনার ত্বকের আসল রঙের উপর ট্যান ও অন্যান্য কারণে একটা স্তর পড়ে যায়। ফলে আপনার ত্বকের আসল রঙ হারিয়ে যায়। ঔজ্জ্বল্য কম হয়ে যায়। এই সময়েই আপনার প্রয়োজন এই ফেস মাসাজ। ফেস মাসাজের ফলে ত্বকের রক্ত সঞ্চালন প্রক্রিয়া বাড়ে। তার ফলে ত্বককে আরও উজ্জ্বল করে। এবং ইভেন স্কিনটোনের সমস্যাও দূর করে। ভাল ভাবে মাসাজ করলে ত্বক পরিমাণ মতো অক্সিজেন পায়। যা আপনার ত্বকের প্রয়োজন (benefits of face massage)। আপনার ত্বক থাকে সুন্দর ও স্বাস্থ্যকর।

রক্ত সঞ্চালন ভাল হবে

কীভাবে মাসাজ করবেন

অনেকরকম পদ্ধতিতেই ফেস মাসাজ করা যায়। কিন্তু আপনি খুব সাধারণ ভাবেই ফেস মাসাজ করতে পারেন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে যখন আপনি ময়শ্চারাইজার বা ফেস সিরাম লাগান, সেই সময় হাতে সামান্য পরিমাণ সিরাম লাগিয়ে নিয়ে তা ত্বকে লাগান। ভাল করে আঙুলে চাপ দিয়ে মুখের প্রতিটা অংশ মাসাজ করুন। এতে আপনার ত্বকে রক্ত সঞ্চালন বাড়বে। আপনার ত্বক ভাল থাকবে। এই প্রতিটা উপকার আপনি পাবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!