ADVERTISEMENT
home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
রুক্ষ ও শুষ্ক চুলে মুহূর্তে জেল্লা ফেরাতে কয়েকটি হেয়ার সিরামের পরামর্শ দিচ্ছি আমরা

রুক্ষ ও শুষ্ক চুলে মুহূর্তে জেল্লা ফেরাতে কয়েকটি হেয়ার সিরামের পরামর্শ দিচ্ছি আমরা

চুলে নিয়মিত যত্ন নিলেও এই ধুলো ও দূষণ থেকে চুলকে বাঁচানো কিন্তু খুবই শক্ত। এই ধরুন আপনি শ্যাম্পু করে বাইরে বেরোলেন, এক ঘণ্টা রাস্তায় থাকার পরেই আপনার চুল সেই কিন্তু ফ্রিজি হয়ে যায় কিংবা জট পড়ে যায়। তখন চুল কীভাবে ঠিক করবেন কিছু ভেবে দেখেছেন? এই সময়ই চুলে আপনি ব্যবহার করতে পারেন কয়েকটি হেয়ার সিরাম। যা চটজলদি আপনার চুলের রুক্ষ ভাব ঠিক করে আপনার চুলকে করে তোলে জেল্লাদার। দেশেই পাবেন এমন কয়েকটি হেয়ার সিরামের পরামর্শ দেব আমরা। আপনি সেগুলি চুলে ব্যবহার করতে পারেন (hair serums for dry frizzy hair)অনায়াসেই।

লরিয়াল প্যারিস স্মুথ ইন্টেন্স সিরাম

লরিয়ালের এই সিরামটি চুলে ব্যবহার করলে চুল দেখাবে ঘন ও জেল্লাদার। এবং অনেক্ষণ চুলকে নরম ও কোমল রাখে এই হেয়ার সিরাম। বিশেষ করে যাঁদের চুল রুক্ষ হয়ে যায়, তাঁরা চোখ বন্ধ করে এই হেয়ার সিরামে ভরসা করতে পারেন। তবে অবশ্যই পরিমাণ মতো ব্যবহার করবেন (hair serums for dry frizzy hair)।

ডাভ নরিশিং অয়েল কেয়ার হেয়ার থেরাপি

ডাভের এই হেয়ার সিরামের দাম সামান্য বেশি। কিন্তু আপনার বাজেটে যদি পোষায় তবে আপনি অবশ্যই এই হেয়ার সিরাম ব্যবহার করতে পারেন। আপনি যদি এই সিরাম লাগিয়ে বাইরে বের হন, তবে সূর্যরশ্মি থেকে আপনার চুলকে রক্ষা করে এই হেয়ার সিরাম। এর মধ্যে রয়েছে নারকেল তেলের গুণ। একইসঙ্গে এর মধ্যে রয়েছে সূর্যমুখী ও আমন্ড অয়েলের গুণও। যা চুলের জন্য় খুবই ভাল। তাই এই হেয়ার সিরাম (hair serums for dry frizzy hair)ব্যবহার করলে কোনওভাবেই আপনার চুল রুক্ষ হওয়ার সম্ভাবনা নেই।

স্ট্রিক্স প্রফেশনাল গ্লস হেয়ার সিরাম

চুলকে জেল্লাদার, নরম এবং নন-ফ্রিজি রাখার জন্য এই স্ট্রিক্স সিরামের জুড়ি মেলা ভার। চুল অল্প ভিজে থাকার সময় এই হেয়ার সিরাম চুলে লাগিয়ে নেবেন। এতে আছে ভিটামিন ই যা আপনার চুলকে (hair serums for dry frizzy hair)পুষ্টি জোগাবে। চুল ভাল রাখবে। এমনকী চুল রুক্ষও হবে না।

ADVERTISEMENT

লিভন শেক অ্যান্ড স্প্রে

লিভন শেক অ্যান্ড স্প্রে আপনার পরম বন্ধু, এই কথা জানবেন। তার প্রথম কারণ এটি পকেট ফ্রেন্ডলি। তাই আপনার বাজেটের মধ্যেই আপনি এটি কিনতে পারেন। শুধু ব্যবহারের আগে একবার ঝাঁকিয়ে নেবেন বোতলটা। তারপর চুলে স্প্রে করে নিন। তারপর চুলটা একবার আঁচড়ে নিন। আপনার ব্যাড হেয়ার ডে-ও গুড হেয়ার ডে হয়ে উঠতে পারে।

ম্যাট্রিক্স ডিপ স্মুদনিং

ম্যাট্রিক্স স্মুদিং হেয়ার সিরাম আপনার চুলে আনে জেল্লা। এটি হালকা এবং নন-স্টিকি। তাই আপনার চুল চ্যাটচ্যাটও করে না। এর মধ্যে বেশিরভাগই প্রাকৃতিক উপাদান। তাই আপনার চুলের বাড়তি কোনও ক্ষতি হয় না। আপনার চুলকে ঘনও দেখায়। ব্লো ড্রাই করার আগেও আপনি এই সিরাম চুলে ব্যবহার করতে পারেন।

তাহলে আপনার হাতের কাছেই এতগুলো হেয়ার সিরামের সন্ধান রইল। চটজলদি চুলকে ঠিক করতে ও জেল্লাদার রাখতে আপনি নিঃসন্দেহে এই হেয়ার সিরামগুলি (hair serums for dry frizzy hair)ব্যবহার করতে পারেন। এই হেয়ার সিরাম ব্যবহার করলে আপনার চুল যেমন জেল্লাদার থাকবে একইসঙ্গে চুল গোড়া থেকে পুষ্টিও পাবে। তবে সব প্রোডাক্ট ব্যবহারের আগে বোতল স্যানিটাইজ করে নিতে ভুলবেন না।

https://bangla.popxo.com/article/basic-things-you-need-to-know-about-hair-extensions-in-bengali

মূল ছবি – পেক্সেল্স

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Feb 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT