হানিমুনে কোন সময়ে আর কোথায় যাচ্ছেন, তা ভেবে পোশাক প্যাকিং করুন

হানিমুনে গিয়ে সুন্দর ছবি তোলাটাও জরুরি, রইল ফ্যাশন প্যাকিং টিপস in bengali

মধুচন্দ্রিমা বা হানিমুন ব্যাপারটা নিয়ে কিন্তু বর এবং কনে দুজনেরই এক্সাইটমেন্টের অন্ত থাকেনা। যাদের অ্যারেঞ্জড ম্যারেজ হয়, হানিমুন তাঁদের কাছে আরও বেশি এক্সাইটিং হয়, কারণ একে অন্যকে ভালোভাবে জানবার সুযোগ প্রথমবার মধুচন্দ্রিমায় গিয়েই পাওয়া যায়। তাছাড়া বেড়াতে যাওয়ার একটা সুযোগও পাওয়া যায়, আর ফ্যাশন (dresses to pack for honeymoon) করার কোনও সুযোগই কি মিস করা যায়! তবে হানিমুনে যাবার ড্রেস কি হবে এবং কোন ধরনের জামাকাপড় নিয়ে যাবেন সেটাও কিন্তু একটা ভাবার বিষয়। আপনার কোন ঋতুতে বিয়ে হচ্ছে, হানিমুনে কোথায় যাচ্ছেন, লেটেস্ট ফ্যাশন ট্রেন্ড কি – এরকম অনেকগুলো ব্যাপারই কিন্তু মাথায় রাখতে হবে প্যাকিং করার আগে।

হানিমুনে কি সমুদ্রে যাচ্ছেন?

জীবনে অন্তত একবার বরের সাথে হাত ধরে সমুদ্রের পাড়ে হাঁটব, ভেজা বালিতে আমাদের পায়ের ছাপ পড়বে, সমুদ্রের নোনা জল এসে আমাদের পা ধুইয়ে দেবে আর আমরা একে অন্যের হাত ধরে হাঁটতে হাঁটতে রোম্যান্টিক কথা বলব  – এই ইচ্ছেটা কিন্তু কম বেশি সব মেয়েরই থাকে। যদি আপনিও হানিমুনে গোয়া, বালি, মরিশাস কিংবা মলডিভস যাবেন বলে প্ল্যান করেন, তাহলে সেই হিসেবে জামাকাপড় গোছান। যদি দিনের বেশিরভাগ সময়ে পুলসাইডে থাকেন, কিংবা সমুদ্রে স্নান করবেন ভাবেন তাহলে এমন কিছু পোশাক (dresses to pack for honeymoon) নিন যাতে সানট্যান না হয়। এমন কোনও ফ্যাব্রিকের ড্রেস করার সময় নিয়ে নেবেন যেগুলো তাড়াতাড়ি শুকিয়ে যায়। কয়েকটা টু-পিস বেডিং স্যুট নিতে পারেন এবং মিক্স অ্যান্ড ম্যাচ করে সেগুলো হানিমুনে পরতে পারেন।

যদি পাহাড়ে মধুচন্দ্রিমা কাটাতে যান

হতে পারে হয়ত আপনি গরমকালে বিয়ে করছেন, কিন্তু যদি শীতের জায়গায় বেড়াতে যান তাহলে কিন্তু প্যাকিংটা অন্যভাবে করতে হবে। সেক্ষেত্রে বেশি করে শীতের জামাকাপড় নেবেন। কিছু টাইটস রেখে দিন ব্যাগে যেগুলো আপনি অ্যাঙ্কল বুটস কিম্বা নি-লেন্থ বুটস-এর সাথে আরামসে পরতে পারবেন। সোয়েটার ড্রেস, শাল, কারডিগান, পঞ্চো কিংবা জ্যাকেট  (dresses to pack for honeymoon) নিতে ভুলবেন না। আপনি চাইলে এগুলো সব না নিয়ে নিজের পছন্দমত কিছু কিছু শীতের পোশাক নিতে পারেন।

লঞ্জারি নেবেন অবশ্যই

যখন হানিমুনের জন্য প্যাকিং করবেন, তখন ব্যাগে কিছু সেক্সি নাইট ড্রেস নিয়ে নিতে একদম ভুলবেন না কিন্তু! সিল্ক, স্যাটিন কিংবা শিয়ার ফ্যাব্রিকের রোবও কিন্তু আপনাদের নটি নাইটের জন্য প্লেফুল অপশন হতে পারে। লেসের নাইটি, নেটের লঞ্জারি, বেবিডল ড্রেস, সারপ্রাইজ ড্রেস – নানা ভ্যারাইটি আছে লঞ্জারির (dresses to pack for honeymoon)। আপনার পছন্দমত যেকোনোটা বেছে নিন আর আপনার হাজব্যান্ডকে সারপ্রাইজ দিন।

Beauty

POWDER MAGIC EYESHADOW PENCIL - SMOKY QUARTZ

INR 973 AT MyGlamm

প্যাকিং করার আগে আরও যা যা মনে রাখবেন

১। এমন কোনও পোশাক নেবেন না যা পরে আপনি স্বচ্ছন্দবোধ করবেন না। যেহেতু একটি পোশাক বা ডিজাইন ফ্যাশনে এই মুহূর্তে ট্রেন্ডিং তাই অনেকেই হুজুগে পড়ে নানারকম পোশাক কিনে নেন, কিন্তু পরার সময়ে স্বচ্ছন্দবোধ করেন না।

২। পাহাড়ে যান বা সমুদ্রে, বেশ কয়েকটা সানগ্লাস নিয়ে নেবেন। দিনের বেলা রোধ থেকে বাঁচতেও সাহায্য করবে আবার একই সঙ্গে ফ্যাশন করাও হবে।

৩। জরুরি কাগজ-পত্র নিতে ভুলবেন না। নিজেদের পরিচয়পত্র, টিকিট, হোটেল বুকিং বা গাড়ি বুকিং-এর রসিদ নেবেন।

৪। কিছু বেসিক ওষুধ, জ্বর-পেট খারাপ বা মাথা ব্যাথার ওষুধ নিয়ে নেবেন। যদি আপনাদের দু’জনের মধ্যে কেউ নিয়মিত কোনও ওষুধ খান, সেটিও মনে করে নেবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!