এই দুলগুলো সব মহিলার কালেকশনে থাকা উচিত, আপনার আছে তো?

এই দুলগুলো সব মহিলার কালেকশনে থাকা উচিত, আপনার আছে তো?

ফ্যাশনে কিন্তু পোশাকটাই শেষ কথা নয়, বরং আপনি কী ধরনের অ্যাকসেসরিজ বেছে নিলেন সেটাই কিন্তু আসল কথা। তবে অ্যাকসেসরিজ বেছে নেওয়ার সময় এইটাও খেয়াল রাখা প্রয়োজন, আপনার অ্যাকসেসরিজ যেন কোনওভাবেই আপনার পোশাককে ছাপিয়ে না যায়। বরং, আপনার পোশাক ও মেকআপের সঙ্গে পার্ফেক্ট ম্যাচ করে। আর আপনার পোশাককে কমপ্লিমেন্ট (earrings )দেয় আপনার অ্য়াকসেসরিজ। 

বাঙালি মেয়েদের বোধ হয় কানের দুলের প্রতি ঝোঁকটা একটু বেশি। সুন্দর ও বড় কানের দুলে যেন তাঁদের সাজটা অনেকাংশেই সুন্দর করে দেয়। আপনিও কি তাঁদের দলেই পড়েন? যাঁদের কানের দুল সত্যিই খুব প্রিয়। তবে আজ ছয় রকম কানের দুলের সন্ধান দেব। যে দুলগুলো (earrings )অন্তত আপনার কালেকশনে থাকতেই হবে।

সাবেকি সোনার দুল

প্রথমেই সোনার দুল দিয়েই শুরু করব। কারণ, এই সাবেকি সাজের উপর আর অন্য কোনও সাজ হয় না। তাই আপনারও সেই বিষয়ে অবশ্যই খেয়াল রাখা উচিত। আপনি কোনও বিয়ের বাড়ি যাচ্ছেন, সেই সময়ে শাড়ির সঙ্গে যদি একটু ঝোলা সোনার দুল পরতে (earrings )পারেন আপনার সাজ সঙ্গে সঙ্গেই পাল্টে যাবে। আপনাকে দেখতেও খুবই সুন্দর লাগবে।

অক্সিডাইজ ঝোলা দুল

এই সময়ে অক্সিডাইজ দুলের চল খুবই বেশি। নানা রকমের দুল পাওয়া যায়। সামান্য ঝোলা বিভিন্নরকমের অক্সিডাইজ দুল আপনি কিনে রাখুন। কুর্তা, সালোয়ার কিংবা শাড়ির সঙ্গে আপনি এই দুল (earrings )পরতে পারেন। আপনাকে দারুণ মানাবে। দেখতেও খুব সুন্দর লাগবে।

পাথর বসানো দুল

যে অনুষ্ঠানে আপনি অক্সিডাইজ কিংবা সোনার দুল পরে যেতে পারছেন না, সেই অনুষ্ঠানে পরার জন্য পাথর বসানো দুল কিনুন। ঝোলা জমকালো দুলও কিনতে পারেন আবার বসানো দুলও আপনি কিনতে পারেন। খুবই ভাল মানাবে।

আফগানি দুল

এই দুল এখন ট্রেন্ডিং। যে কোনও অনুষ্ঠানে পরার জন্য কিংবা একটু অন্যরকম সাজ করলেই তার সঙ্গে খুব ভাল মানায় এই দুল। মিনে করাও হতে পারে আবার কাচ বসানোও হতে পারে। আপনার যে ধরনের দুল মানায় (earrings )আপনি সেই দুল কিনে নিন।

বসানো দুল বা টপস


এই ধরনের দুল অন্তত তিন চার জোড়া সবারই থাকা উচিত। অফিসে পরার জন্য কিংবা ফর্ম্যাল সাজ হলে তার সঙ্গে এই দুল সব সময়েই কানে মানায়। আপনি যদি ছোট্ট এক জোড়া টপ (earrings )কানে পরেন, আপনাকে দেখতেই অন্যরমক লাগবে।

হুপস

জিন্স ও টিশার্ট পরেছেন? তার সঙ্গে কী পরবেন বুঝতে পারছেন না? চোখ বন্ধ করে এই ধরনের কানের দুল বেছে নিন। দারুণ মানাবে। এছাড়া ওয়েস্টার্ন ফর্ম্য়ালের সঙ্গেও আপনি অনেক সময় পরতে পারেন। কিন্তু সেক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে আপনি কী ধরনের পোশাক পরছেন। আবার সিফন শাড়ির সঙ্গেও যদি হুপস পরতে পারেন, আপনাকে খুবই ভাল লাগবে। আপনার পোশাককে কমপ্লিমেন্ট করবে আপনার কানের দুল। তবে এই কয়েকটি কানের দুল কিন্তু আপনার কালেকশনে থাকা চাইই চাই।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!