ADVERTISEMENT
home / ডি আই ওয়াই ফ্যাশন
আপনার সাধের ছোট্ট মিষ্টি ভুঁড়িটি লুকিয়ে ফেলুন এই আটটি ফ্যাশন টিপসের সাহায্যে  in bengali

আপনার সাধের ছোট্ট মিষ্টি ভুঁড়িটি লুকিয়ে ফেলুন এই আটটি ফ্যাশন টিপসের সাহায্যে

ছোটবেলা থেকেই আমাদের অর্থাৎ বাঙালিদের স্নেহ-ভালবাসার প্রদর্শন করা হয় খাবার খাইয়ে। এর ফলে আমরা বেশ একটু নাদুস-নুদুস হয়ে পড়ি বড় হওয়ার সঙ্গে-সঙ্গে। তারপর না হয় একটু স্বাস্থ্য সচেতন হয়ে জিম-টিম করে রোগা হওয়ার চেষ্টা করি। কিন্তু আমাদের একটা ছোট্ট, নোয়াপাতি ভুঁড়ি কিন্তু পিছু ছাড়তে চায় না… যেমন পোশাকই পরি না কেন ওই ছোট্ট (অনেকসময় বেশ বড়সড়ও বটে) নিষ্পাপ ভুঁড়ির জন্য দেখতে ভাল লাগে না। অনেকেই বলবেন, ভুঁড়ি তো ব্যায়াম করে কমানোই যায়! কিন্তু সে তো অনেকদিনের ব্যাপার! তার চেয়ে যদি ভুঁড়িটা বেশ টুক করে লুকিয়ে ফেলা যেত! তা ফেলতেই পারেন, এই টিপসগুলো (fashion tips to hide belly fat carefully) মেনে চললে।

১। কোনাকুনি বা লম্বা সরু স্ট্রাইপ পরুন

যাঁদের পেটের কাছে মেদ আছে, তাঁরা কিন্তু ভার্টিকাল বা ডায়গনাল স্ট্রাইপড পোশাক পরলে দেখতে ভাল লাগে। লম্বালম্বি বা কোনাকুনি স্ট্রাইপ বাছুন। এই ধরনের স্ট্রাইপ পরলে আপনার পেটের কাছটা ভারী দেখায় না। শুধু যে ড্রেস পরলেই স্ট্রাইপড পরতে পারেন তা নয়, স্কার্ট, প্যান্ট, জ্যাকেট সব রকম পোশাকেই লম্বা স্ট্রাইপ পরতে পারেন।  

২। এ-লাইন পোশাক পরুন

এ-লাইন ড্রেস যেহেতু নীচের দিকে চওড়া হয়, তাই এমন ধরনের ড্রেস পরলে ভুঁড়ি খুব সহজেই ঢাকা (fashion tips to hide belly fat carefully) পড়ে যায়। শুধু তাই নয়, শরীরের যেখানে-যেখানে বাড়তি মেদ রয়েছে সেসব অংশও ঢাকা পড়ে যায়। আপনি ড্রেসের পরিবর্তে এ-লাইন কুর্তিও কিন্তু পরে দেখতে পারেন।

৩। জিনস বা স্কার্ট হোক হাই-ওয়েস্ট

একটা সময় লো-ওয়েস্ট জিন্স, প্যান্ট আর স্কার্টের চল ছিল। কিন্তু এখন ব্যাপারটা উল্টে গেছে। এখন হাই-ওয়েস্ট জিন্স, প্যান্ট আর স্কার্টের চল। এই ডিজানের ড্রেস ভারী চেহারার জন্য, বিশেষ করে যাঁদের ভুঁড়ি আছে, তাঁদের জন্য খুব ভাল।  

ADVERTISEMENT

৪। গাঢ় রঙের পোশাক পরুন

আগেই যেমন বললাম, যাঁদের ভুঁড়ি নিয়ে সমস্যা, তাঁরা যদি গাঢ় রঙের পোশাক পড়েন তা হলে বেশ স্লিম দেখতে লাগে। বিশেষ করে নেভি ব্লু বা কালো রঙের একরঙা পোশাক ভাল মানায়। আসলে শরীরের বাড়তি মেদ, বিশেষ করে পেটের মেদ লুকোতে (fashion tips to hide belly fat carefully) কালো রং খুব কাজে দেয়।

৫। চওড়া বেল্ট পরুন

কোমর আর কোমরের নীচের অংশকে আলাদা দেখানোর জন্য বেল্টের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। কোমরের অংশকে স্লিম আর কার্ভি দেখানোর জন্য বেল্ট পড়ুন। সরু বেল্ট পড়বেন না, একটু চওড়া বেল্ট পড়ুন; আর বেল্ট যেন কোমরের থাকে, উপরে বা নীচে নয়। 

৬। ম্যক্সি ড্রেস আপনার বেস্ট ফ্রেন্ড

ভুঁড়ি ঢাকার জন্য ম্যাক্সি ড্রেসের চেয়ে ভাল বোধ হয় আর কিছু হতে পারে না। যেহেতু ম্যাক্সি ড্রেসের নীচের দিকটা চওড়া এবং ঘেরওয়ালা হয়, কাজেই খুব সহজেই ভুঁড়ি ঢাকা (fashion tips to hide belly fat carefully) পড়ে যায়। পারলে ডার্ক শেড পরুন। যদি প্রিন্ট পছন্দ করেন, তা হলে ছোট প্রিন্ট পরুন। বড়, জ্যাবড়া দেখতে প্রিন্ট একদম পরবেন না।

৭। পারফেক্ট শেপওয়্যার পরুন

সঠিক শেপওয়্যার পরুন, যদি ভুঁড়ি লুকোতে চান। পোশাকের নীচে শেপওয়্যার পরে তার উপরে পোশাক পরুন। এতে ভুঁড়ি বোঝা যাবে না। একটু দামি শেপওয়্যার কিনবেন, যাতে ইল্যাস্টিক বেশ অনেকদিন পর্যন্ত ঠিক থাকে। 

ADVERTISEMENT

৮। যদি পশ্চিমি পোশাকে স্বচ্ছন্দ না হন

অনেকেই পশ্চিমি পোশাকে খুব একটা স্বচ্ছন্দবোধ করেন না। শাড়িতেই তাঁরা বেশি স্বচ্ছন্দ। কিন্তু শাড়ি পরলে অনেকসময়ই ভুঁড়ি বেরিয়ে থাকার সম্ভাবনা থাকে। আর যাঁদের পেটের কাছে মেদ রয়েছে (fashion tips to hide belly fat carefully) তাঁরা তাঁত বা অন্য ভারী শাড়ি পরলে আরও বেশি ভারী দেখায় সেই অংশটা। তা বলে কি শাড়ি পরবেন না? পরুন না, শিফন, জর্জেট অথবা হালকা কোনও সিল্কের শাড়ি পরুন।

https://bangla.popxo.com/article/9-fashionable-nightwear-every-woman-should-have-in-bengali

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

04 Feb 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT