ADVERTISEMENT
home / Vastu
বাড়িতে পসিটিভ এনার্জি চাইলে বাস্তু মেনে ঘর রং করান in bengali

বাড়িতে পসিটিভ এনার্জি চাইলে বাস্তু মেনে ঘর রং করান

বাড়ি রং করানো নিয়ে একটা কনফিউশন সব সময়ে থেকে যায়, কি রং করানো হবে! না আমি ব্র্যান্ডের কথা বলছি না, রং মানে কালারের (follow these vastu tips before paint your house) কথা বলছি. একজন লাল বললে আরেকজনের পছন্দ সাদা, আবার অন্য কেউ হয়তো বললেন যে না, ঘিয়ে রং করানো হোক. নানা মুনির নানা মত আর কি! কিন্তু আপনি কি জানেন যে বাড়ির রঙের ওপরে আমাদের সংসারের অনেক ভালো-মন্দ নির্ভর করে? বিশ্বাস হচ্ছে না? বাস্তু শাস্ত্রে বলা আছে যে এক একটা রং আমাদের জীবনে এক এক রকমের প্রভাব ফেলে. আর শুধু বাস্তু শাস্ত্র কেন, নানা রং যে আমাদের ওপর একেকরকমের প্রভাব সৃষ্টি করে, তার কিন্তু বৈজ্ঞানিক ব্যাখ্যাও রয়েছে. কোন রঙের প্রভাব আপনার জীবনে বা সংসারে কি রকম হবে, সেটা জেনে তবেই বাড়ি রং (follow these vastu tips before paint your house) করানো ভালো.

বসার ঘরের জন্য কী রং বাছবেন

ছবি – পেক্সেলস ডট কম

আপনার বাড়ির বসার ঘর কিন্তু আপনার রুচি এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলে. আর যেহেতু বাইরের লোক এসে সবার আগে আপনার বসার ঘরটিকেই দেখে তাই বসার ঘরের একটা আলাদা গুরুত্ব সব বাড়িতেই থাকে।  বসার ঘরে ওয়ার্ম কালার করলে (follow these vastu tips before paint your house) ভালো, তাতে বেশ একটা পসিটিভ এনার্জি বাড়িতে আসার সম্ভাবনা থাকে. আপনি হলুদ, কমলা, আসমানী নীল, হালকা সবুজ, উজ্জ্বল লাল – এরকম শেডের রং বাছতে পারেন আপনার বাড়ির বসার ঘরের জন্য.

ADVERTISEMENT

গেস্ট রুম থাকলে কী রং করাবেন

ছবি – পেক্সেলস ডট কম

বাড়িতে অতিথি এলে তাদের জন্য একটা নির্দিষ্ট ঘর থাকেই. অতিথিরা যাতে খুশি হন এবং কোজি ফীল করেন সেজন্য তাদের ঘরের রংও সেভাবেই বাছা উচিত. আপনি গোল্ডেন বা যে কোনো ব্রাইট কালার যেমন হলুদ, নীল বা সবুজের শেড দিয়ে এই ঘরটি রং করাতে পারেন.

মাস্টার বেডরুমের রং কেমন হওয়া উচিত

ADVERTISEMENT

ছবি – পেক্সেলস ডট কম

শোওয়ার ঘরে যেহেতু আমরা বিশ্রাম নিই, তাই যদি শোওয়ার ঘরের রং ক্যাটক্যাটে হয় তাহলে তা বাড়ির সদস্যদের মনের ওপরে প্রভাব ফেলতে পারে. শোওয়ার ঘরের রং সব সময় এমন হওয়া উচিত যাতে তা চোখে আরাম দেয়. বাস্তু শাস্ত্র অনুযায়ী শোওয়ার ঘরে (follow these vastu tips before paint your house) হালকা নীল, আকাশি, ঘিয়ে, হালকা গোলাপি, কচি কলাপাতা ইত্যাদি রং করলে তা বাড়ির সসধ্যেদের মধ্যে সুখ এবং প্রেম নিয়ে আসে.

খুদে সদস্যের ঘরের জন্য কেমন রং বাছবেন

ছবি – পেক্সেলস ডট কম

ADVERTISEMENT

বাচ্চাদের ঘরে এমন রং করানো ভালো যেগুলো উজ্জ্বল এবং এনার্জেটিক. বাচ্চারা যেহেতু খুব এনার্জেটিক হয় এবং পসিটিভ হয় সেজন্য এই সব রং গুলো করলে তাদের পসিটিভিটি আরো বেশি করে বাড়ে. ল্যাভেন্ডার, কমলা, উজ্জ্বল হলুদ, গোলাপি এই রং গুলিকে বাস্তুতে খুব গুরুত্ব দেওয়া হয়.

রান্নাঘরের রং কেমন হবে

ছবি – পেক্সেলস ডট কম

মেয়েদের অনেকটা সময়ই রান্নাঘরে কাটে. তাই রান্নাঘরের রং (follow these vastu tips before paint your house) এমন হওয়া উচিত যাতে রান্নাঘরে যারা কাজ করছেন, তাদের একঘেয়েমি না আসে এবং কাজ এনার্জিও পান. বাস্তু শাস্ত্র অনুযায়ী সাদা, চকোলেট, গোলাপি, লাল এই রং গুলো রান্নাঘরের জন্য উপযুক্ত. ধূসর এবং কালো রং ভুল করেও রান্নাঘরে করাবেন না.

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/home-office-decor-tips-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Feb 2021
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT