এই বিষয়গুলি মেনে চলুন, ওয়্যাক্স করার সময় ব্যথা কম লাগবে

এই বিষয়গুলি মেনে চলুন, ওয়্যাক্স করার সময় ব্যথা কম লাগবে

আমার কাছে অন্তত ওয়্যাক্স করা বেশ যন্ত্রণাদায়ক। যখনই মনে পড়ে, আগামীকাল ওয়্যাক্স করাতেই হবে না হলে পছন্দের পোশাক পরতে পারব না চোখে জল এসে যায়। সত্যি বলছি এমনই হয়। কিন্তু কী করা যাবে? ওয়্যাক্স তো করাতে হবেই। আর আমরা সব সময় প্রফেশনালদের থেকেই ওয়্যাক্স করানোর পরামর্শ দিই। বাড়িতে বা নতুন কারও কাছে ওয়্যাক্স না করাই ভাল। আবার প্রোডাক্টের দিকেও অবশ্যই নজর দেওয়া উচিত। কিন্তু ওয়্যাক্সের সময় ব্যথা কমানোর কোনও উপায় কী আছে? সেই বিষয়ে চিন্তা হয়। সেটা কি আদৌ সম্ভব? ওয়্যাক্স করব এদিকে ব্যথা কম লাগবে (make waxing less painful) ? সম্ভব, আজ তারই বেশ কয়েকটা টিপস দেব আমরা।

ওয়্যাক্স করার সময় কম যন্ত্রণা?

সঠিক প্রফেশনাল বেছে নিন

সকলেই কিন্তু ওয়াক্স করাতে দক্ষ হন না। তাই জন্য সঠিক প্রফেশনাল বেছে নেওয়া প্রয়োজন। আপনার হেয়ার রিমুভিং সেশন যাতে যন্ত্রণাদায়ক না হয়, তার পিছনে সবথেকে বেশি কার্যকরী হবেন আপনার প্রফেশনাল। আপনি যে পার্লরে এতদিন ওয়াক্স করাচ্ছেন, সেই চেনা প্রফেশনালের কাছে যাবেন। নতুন কোথাও ওয়্যাক্স করাতে (make waxing less painful)যদি বাধ্য হন, তবে তাঁর কাছে যাওয়ার আগে অবশ্যই তাঁর রিভিউ জেনে নিন। অনভিজ্ঞ কারও থেকে ওয়্যাক্স না করানোই ভাল।

শেভিং নয়

আপনি যদি ওয়্যাক্সই করান, তবে অবশ্যি শেভিং করবেন না। একেবারে ওয়্যাক্স করা সম্ভব না হলে অন্য পোশাক পরুন কিন্তু অবশ্যই শেভিং করা এড়িয়ে যান। কারণ ওয়্যাক্স করলে ত্বকের টেক্সচার এক রকম থাকে। শেভ করলে তা বদলে যায়। তাই শেভিং করিয়ে আবার ওয়্যাক্স করাতে গেলে ব্যথা লাগতে পারে অনেক বেশি। শেভ করলে ত্বকের লোম অনেক মোটা হয়ে যায় এবং তাড়াতাড়ি বাড়ে। এরপর ওয়্যাক্স করে তুলতে আরও বেশি ব্যথা লাগতে (make waxing less painful) পারে।

ত্বকের যত্ন নেবেন

আগে স্ক্রাব করে নেবেন

ওয়্যাক্স করানোর আগে যদি স্ক্রাব করিয়ে নিতে পারেন তবে আরও ভাল হয়। স্ক্রাব করিয়ে নেওয়ার ফলে আপনার ত্বকের উপর থেকে মরা কোষ উঠে যাবে। ফলে সহজেই লোম তোলা যাবে। আপনি পার্লরেও ওয়্যাক্স করাতে পারেন কিংবা বাড়িতেও ওয়্যাক্স করিয়ে নিতে পারেন। ব্যথা মুক্ত ওয়্যাক্সিংয়ের জন্য (make waxing less painful)স্ক্রাবিং করতেই হবে।

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

চকোলেট বা মিল্ক ওয়্যাক্স করান

ওল্ড স্কুল ওয়্যাক্সে ব্যথা লাগার সম্ভাবনা বেশি। তাই চেষ্টা করবেন যদি চকোলেট বা মিল্ক ওয়্য়াক্স আপনি বেছে নিতে পারেন। এই ওয়্যাক্স ক্রিমি হওয়ায় ব্যথা কম লাগে। কিংবা আপনি যদি পুরনো পদ্ধতিতেই ওয়্যাক্স করতে থাকেন (make waxing less painful)তবে এই নতুন ওয়্যাক্স ব্যবহার করে দেখতে পারেন।

Beauty

Manish Malhotra Antimicrobial Facial Wipes

INR 349 AT MyGlamm

বিকিনি ওয়্যাক্সের সঠিক সময় কোনটা

অনেকেই বিকিনি ওয়্যাক্স করান। বিকিনি ওয়্যাক্সের ব্যথা লাগার সম্ভাবনা আরও বেশি। আপনি বিকিনি ওয়্যাক্স করাতে চাইলে করাতেই পারেন। তবে চেষ্টা করুন পিরিয়ড হওয়ার পর পরই বিকিনি ওয়্যাক্স (make waxing less painful)করিয়ে নেওয়ার। বিকিনি ওয়্যাক্স করার পর পাঁচদিন সময় দিন। তারপর ওয়্যাক্স করিয়ে নিন। ব্যথা কম লাগবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!