আপনার ত্বক কি গম রঙা? তাহলে এই মেকআপ টিপসগুলো আপনার কাজে লাগবে

আপনার ত্বক কি গম রঙা? তাহলে এই মেকআপ টিপসগুলো আপনার কাজে লাগবে in bengali

প্রতিটি মেয়েরই নানা স্বপ্ন থাকে তাঁর বিয়ের দিনটিকে ঘিরে। বিয়ের বেশ অনেকদিন আগে থেকেই নানা জল্পনা-কল্পনা চলতে থাকে, বিশেষ করে সাজ কেমন হবে তা নিয়ে। আসলে বিয়ের মেকআপ কিন্তু অন্যান্য যে-কোনও অনুষ্ঠানের মেকআপের তুলনায় সম্পূর্ণ আলাদা হয়। ব্রাইডাল মেকআপ একটু বেশি অন্যরকমের হয়। তবে অনেকসময়েই দেখা যায় যে মেকআপ আর্টিস্ট বিয়ের দিনের মেকআপটা অ্যাত্ত বেশি লাইড করে ফেলেছেন, যে সাজটা দেখতে বড্ড বেশি মেকি মনে হচ্ছে। সবেচেয়ে বড় ভুল যেটা বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, কনের মুখে মেকআপের পরত চড়িয়ে-চড়িয়ে সাদা করে দেওয়া! আসলে আমাদের গায়ের রঙের সঙ্গে মানানসই করে মেকআপের শেডগুলি বাছলে তা দেখতে ভাল লাগে। আজ আলোচনা করবো, তাঁদের বিয়ের মেকআপ টিপস নিয়ে যে সব কনের গায়ের রঙ গমের মতো (makeup tips for olive skin tone)

সান-কিসড গ্লো মেকআপ লুক

আজকাল অনেকেই একটি দিনেই বিয়ে ও বউভাতের অনুষ্ঠান করেন। দিনের বেলা বিয়ের অনুষ্ঠান ও রাতে রিসেপশন পার্টি। যদি আপনিও এরকম কিছু একটা প্ল্যান করে থাকেন, সেক্ষেত্রে দিনের বেলা একটা গ্লোয়িং মেকআপ (makeup tips for olive skin tone) বিয়ের সাজ হিসেবে চলতে পারে।

Make Up

MyGlamm Treat Love Care Brightening Foundation

INR 995 AT MyGlamm

২। লাল-সোনালিতে হয়ে উঠুন অপরূপা

ছবি - ইনস্টাগ্রাম

কে বলেছে গম রঙা কনেরা উজ্জ্বল শেড ব্যবহার করতে পারবেন না বিয়ের মেকআপ করার সময়ে? বাঙালি কনে আর লাল বেনারসি, এ যেন একে অপরের পরিপূরক। নিজের স্কিনটোনের সঙ্গে মানানসই শেড বেছে বেস মেকআপ করে নিন এবং তারপর সোনালি আইশ্যাডো লাগান চোখে। তবে শুধু সোনালি আইশ্যাডো নয়, সঙ্গে অন্যান্য মানানসই শেড মিক্স অ্যান্ড ম্যাচ করে চোখের মেকআপ করবেন। ঠোঁটে লাগান লাল রঙের ম্যাট লিপস্টিক!

Make Up

Manish Malhotra Eye Advanced Makeup Kit by MyGlamm

INR 1,999 AT MyGlamm

৩। নুড মেকআপ, বোল্ড আইব্রো

যদিও বেশিরভাগ বাঙালি কনের বিয়ের মেকআপ হয় একটু লালচে বা গোলাপি ঘেঁষা, কিন্তু যদি আপনার গায়ের রঙ গমের (makeup tips for olive skin tone) মতো হয়, সেক্ষেত্রে কিন্তু বিয়ের দিন বা বউভাতে আপনি নুড মেকআপ করাতেই পারেন। নুড মেকআপ মানেই ‘নো মেকআপ’ নয়। লাল টুকটুকে বেনারসি না পরে যদি অন্য কোনও হালকা রঙ পরেন, সেক্ষেত্রে এই মেকআপটি খুব ভাল লাগবে। তবে, মেকআপের সরঞ্জামের সবকিছুই নুড শেডের হলেও কিন্তু ভুরু আঁকবেন একটু মোটা করে, তাতে মুখের ফিচারগুলো বেশ হাইলাইটেড হবে।

৪। চোখের মেকআপ হবে সবচেয়ে জমকালো

ছবি - ইনস্টাগ্রাম

নিজের স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন এবং অন্যান্য মেকআপের শেড বেছে নিন এবং খুব ভাল করে ব্লেন্ড করে বিয়ের মেকআপ করে নিন। এবারে বিয়ের সাজের আসল মেকআপ হবে আর তা হল চোখের মেকআপ। হালকা গোলাপি বা বাদামি শেডের গ্লিটার দেওয়া আইশ্যাডো খুব ভাল করে ব্লেন্ড করুন চোখের উপরের অংশে। চাইলে রঙিন আইলাইনার বা গ্লিটার দেওয়া আইলাইনার (makeup tips for olive skin tone) লাগাতে পারেন, তা না হলে কালো জেল আইলাইনার লাগান!

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!