প্রফেশনালদের মত মেকআপ লুক পেতে মুখের এই বিশেষ জায়গাগুলিতে হাইলাটার লাগান

প্রফেশনালদের মত মেকআপ লুক পেতে মুখের এই বিশেষ জায়গাগুলিতে হাইলাটার লাগান in bengali

হাইলাইটার মেকআপ (pro tips to use highlighter while doing makeup) করার সময় কেন ব্যবহার করা হয় আপনি জানেন। এই প্রোডাক্টের নামটাই আপনাকে বলে দেয় যে এটা দিয়ে কী করতে হবে। আপনার মুখমণ্ডলের যে অংশগুলো সবচেয়ে সুন্দর, সেগুলোকে আরও বাঙময় করে তোলা। সহজ করে বললে বলা যেতে পারে, সেই অংশগুলো যাতে কোনও মতেই কারও চোখ এড়িয়ে না যায়, তার ব্যবস্থা করা। তবে শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন যে কাজটা তেমন সহজ নয়। অর্থাৎ আপনার হাতে একটা দামী হাইলাইটার থাকলেও, আপনি যদি না জানেন যে কোথায় কোথায় সেটা লাগাবেন তাহলে তো সবটাই মাটি। তাই সময় থাকতেই শিখে নিন, কীভাবে এবং মুখের কোন কোন অংশে হাইলাইটার লাগাবেন। 

মেকআপের সময়ে মুখের এই সাতটি জায়গায় হাইলাটার লাগালে লুকটাই বদলে যাবে

ছবি - পেক্সেলস ডট কম

১। চিকবোন বা গালের উঁচু অংশে আমরা সবচেয়ে বেশি হাইলাইটার ব্যবহার করি। মেকআপ বিশেষজ্ঞরা মনে করেন এর মূল কারণ হচ্ছে চিকবোনে হাইলাইটার (pro tips to use highlighter while doing makeup) লাগালে মুখের আকার আরও সুন্দর হয় এবং আপনাকে দেখতে অনেক কম বয়েসি লাগে। 

২। নাকের উপর হাইলাইটার লাগান লম্বালম্বি ভাবে। এছাড়াও নাক যেখান থেকে শুরু হয়েছে অর্থাৎ দুই চোখের মাঝখান থেকে, ওই জায়গায় নাকের দুই পাশে হাইলাইটার লাগান। এতে আপনার নাক অনেক টিকালো বা শার্প দেখাবে। যদি নাক এমনিতেই টিকালো হয় তাহলে দুই পাশে দেবেন না। 

৩। ভুরুর নীচে হাইলাইটার (pro tips to use highlighter while doing makeup) লাগাতে ভুলবেন না। চোখের আকার ছোট হোক বা বড়, যদি ভুরুর নীচে হাইলাইটার লাগান তাহলে চোখ আরও সুন্দর ও উজ্জ্বল দেখাবে। তার সঙ্গে আপনার ভুরু বা আইব্রোও অনেক স্পষ্ট হবে। 

Beauty

K.Play Flavoured Highlighter- Pink Rose

INR 645 AT MyGlamm

Make Up

K.PLAY FLAVOURED HIGHLIGHTER

INR 645 AT MyGlamm

৪। শুধু ভুরুর নীচে হাইলাইটার লাগিয়ে ছেড়ে দেবেন না। ভুরুর উপরের অংশেও এটা ব্যবহার করবেন। ভুরুর নীচে এবং উপরে দুই জায়গাতেই সঠিকভাবে হাইলাইটার ব্যবহার করলে আপনার চোখ আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে এবং ভুরুও সুন্দর দেখাবে। 

৫। কপালের মাঝখানেও হাইলাইটার (pro tips to use highlighter while doing makeup) লাগাবেন। কারণ হাইলাইটারের কাজই হল মুখের কেন্দ্রীয় অংশগুলোকে তুলে ধরা। এর সঙ্গে যদি সামান্য একটু ব্রোঞ্জারও লাগান তাহলে আরও বেশি ভাল হবে। এতে মুখ আরও চিসলড লাগবে এবং মুখের রেখার মধ্যে একটা সামঞ্জস্য আসবে।

৬। ঠোঁটের উপরে লাগান হাইলাইটার। যদি মনে করেন আপনার মুখের মধ্যে আপনার ঠোঁট সবচেয়ে বেশি আকর্ষণীয় অংশ তাহলে উপরের ঠোঁটের ঠিক উপরে যে ঢেউ খেলানো জায়গা আছে, অর্থাৎ যাকে কিউপিড বো বলে সেখানে হাইলাইটার লাগাবেন। 

৭। সবশেষে যেখানে আপনি হাইলাইটার (pro tips to use highlighter while doing makeup) লাগাবেন সেটা হল আপনার থুতনি। থুতনির মাঝামাঝি এটা লাগাবেন। কপাল এবং থুতনির মধ্যে সমতা রাখার জন্যই এটা আপনাকে করতে হবে। 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!