ভুরু প্লাক করার পর র‍্যাশ বেরোয়? আরাম পেতে এই চারটি কাজ অবশ্যই করুন

ভুরু প্লাক করার পর র‍্যাশ বেরোয়? আরাম পেতে এই চারটি কাজ অবশ্যই করুন in bengali

ব্যাপারটা শুনতে মনে হয় ছোট্ট, করতে বেশি ব্যথাও লাগে না বা খরচও কম, কিন্তু সত্যি কথা বলতে কী, ভুরুর শেপ যদি ঠিক না থাকে, মুখের আদলটাই কেমন বদলে যায়। আর ঠিক এই কারণেই আমরা মাসে মাসে পার্লারে গিয়ে ব্যথা সহ্য করেও আইব্রো থ্রেডিং (skin care tips after eyebrows threading) করাই। তবে অনেকেরই ত্বক এতটাই সংবেদনশীল হয় যে আইব্রো থ্রেডিং করার পর ভুরুর উপরের ও নিচের অংশে র‍্যাশ বেরিয়ে যায় বা ফুলে যায়। আবার অনেকসময়ে সুতো খুব বেশি সুক্ষ্ম হলে ভুরু প্লাক করার সময়ে কেটেও যায়। তখন যে শুধু দেখতে খারাপ লাগে তা নয়, ব্যথাও হয় প্রচন্ড। পার্লার থেকে অনেক সময়েই ক্রিম বা বরফ ঘষে দেয়, কিন্তু তাতে সাময়িক সমস্যা সমাধান হলেও পুরপুরি মেটে না। এমন অবস্থায় ঠিক কী করলে আরাম পাবেন, তা নিয়েই আজ কথা বলব

১। ভুরু প্লাক করেই সঙ্গে সঙ্গে রোদে বেরবেন না

ভুরু প্লাক করার পর রোদে বেরতে হলে অবশ্যই সানগ্লাস পরবেন

আপনার ত্বক যদি খুব বেশি সংবেদনশীল হয়, তাহলে ভুরু প্লাক করার পর কিছুক্ষণ পার্লারে বসে থাকুন। সঙ্গে সঙ্গেই রোদে বেরিয়ে পড়বেন না। একেই আইব্রো থ্রেডিং-এর (skin care tips after eyebrows threading) ফলে ত্বকে র‍্যাশ বেরতে পারে, এর পর যদি রোদ লাগে তাহলে র‍্যাশ ও চুলকানি আরও বেশি বাড়তে পারে। যদি একান্তই বেরতে হয়, সেক্ষেত্রে একটু বরফ ঘষে বা ঠান্ডা অ্যালভেরা জেল লাগিয়ে সুতির কাপড় বা ওড়না দিয়ে চোখের উপর পর্যন্ত ঢেকে সানগ্লাস পরে বেরবেন।

২। ব্লিচ করাবেন না

অনেকেই পার্লারে বেশ অনেকগুলো কাজ একসঙ্গে করাতে যান। ভুরু প্লাক, ফেশিয়াল, ওয়াক্সিং – সব কিছুই এক সঙ্গে করিয়ে নেন সময় বাঁচাতে। ভুরু প্লাক (skin care tips after eyebrows threading) করানোর আগে বা পরে আর যাই করুন না কেন, মুখে ব্লিচ করাবেন না। তাতে যদি আপনার ফেশিয়াল হেয়ার না ঢাকে তাতে ক্ষতি নেই। কিন্তু সংবেদনশীল ত্বকে র‍্যাশের উপরে ব্লিচ লাগালে ভয়ঙ্কর কেমিক্যাল রিঅ্যাকশন হতে পারে এবং তাতে আখেরে আপনারই ক্ষতি।

Beauty

GLOW Iridescent Brightening Moisturising Cream

INR 1,595 AT MyGlamm

৩। ময়শ্চারাইজার অবশ্যই লাগাবেন

যখন আপনি পার্লারে ভুরু প্লাক করাতে যান, তখন আগে আপনার ভুরুতে পাউডার লাগিয়ে তারপরে থ্রেডিং করানো হয়। কারণ পাউডার লাগালে ভুরুর লোম সহজে উঠে আসে। কিন্তু অনেক পার্লারেই আইব্রো থ্রেডিং করানোর পর ময়শ্চারাইজার লাগায় না। এমন হলে পার্লারের দিদিকে বলুন অল্প ময়শ্চারাইজার বা ঠান্ডা অ্যালোভেরা জেল ভুরুর (skin care tips after eyebrows threading) উপরে ও নীচে মাসাজ করে দিতে। এতে র‍্যাশ বেরোবে না আর ব্যথাও কমবে।

৪। বাড়ি ফিরে স্ক্রাব করবেন না

ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন, কিন্তু স্ক্রাব করবেন না

ভুরু প্লাক করে বাড়ি ফিরে অবশ্যই মুখ ধোবেন, কিন্তু ফেসওয়াশ দিয়ে না; শুধু জল দিয়ে মুখ ধোবেন। আর ভুল করেও সেদিন স্ক্রাব করবেন না। কারণ স্ক্রাব করার ফলে আমাদের ত্বকের মরাকোষ উঠে আসে, কিন্তু ভুরু প্লাক করার সময়ে (skin care tips after eyebrows threading) এমনিতেই চামড়ার উপরের অংশে ঘষা লাগে ফলে সেখান থেকে মরাকোষ তোলার আর কোনও প্রয়োজন নেই।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!