কাচের বাটি বা ফুলদানি না দিয়ে, নবদম্পতির জন্য বিয়ের উপহার কিনুন এমন যা কাজে লাগে

নবদম্পতির জন্য বিয়ের উপহার কিনুন এমন যা কাজে লাগে  in bengali

বিয়ের মরসুম তো চলছেই আর আপনারও নিশ্চয়ই বেশ কয়েকটি বিয়েবাড়িতে যাওয়ার নিমন্ত্রণপত্রও এসে গিয়েছে! বিয়েবাড়িতে কীভাবে সেজে যাবেন, কোন-কোন বিয়েবাড়িতে যাবেন, কী পরবেন; মোটামুটি সবই প্ল্যান করা হয়ে গেলেও নবদম্পতিকে বিয়েতে উপহার (smart gift ideas for newlyweds) হিসেবে কী দেবেন, তা কিন্তু ভাবার বিষয়। বেশিরভাগ সময়েই এমন কিছু উপহার নবদম্পতি পেয়ে থাকেন যা তাঁদের সেরকম কোনও কাজেই লাগে না। ফলে হাতবদল হতে হতে এক এক সময় এমনও হয় যে, আপনার দেওয়া উপহার হয়তো আপনার কাছেই আবার ফিরে এল! কাজেই, নবদম্পতিকে এমন কিছু উপহার দিন যা তাঁদের নতুন সংসারে কাজে লাগবে।

১। কস্টিউম জুয়েলারি দেওয়া যেতে পারে

রোজকার পরার মত হালকা গয়না দিতে পারেন

আত্মীয়স্বজনের বিয়েতে গয়না দেওয়ার চল বহুকালের। সোনার গয়না তো কনেকে দেওয়াই হয়, ইদানীং কিন্তু কস্টিউম জুয়েলারিও উপহার হিসেবে দারুণ। খুব সুন্দর ডিজাইনের কানের দুল, গলার হার, চুড়ি, নূপুর এবং গয়নার সেট পাওয়া যায়। আপনি চাইলে সোনার গয়নাও দিতে পারেন আবার অন্য কিছুর হালকা কোনও গয়নাও (smart gift ideas for newlyweds) দিতে পারেন উপহার হিসেবে।

২। রূপোর আরটিফেক্টস দিতে পারেন

বিয়েতে সোনা বা রুপো উপহার হিসেবে অনেকেই দেন। এই উপহারগুলি খুব শুভ বলে মনে করা হয়। রুপোর থালা, লক্ষ্মী-গণেশের মূর্তি, রুপোর কয়েন দিতে পারেন নবদম্পতিকে আশীর্বাদস্বরূপ।

Beauty

WIPEOUT Germ Killing Body Spray

INR 149 AT MyGlamm

৩। পারফিউম সেটও উপহার হিসেবে ভাল

নবদম্পতির দু’জনের জন্যই সুগন্ধি উপহার হিসেবে কিনতে পারেন। পারফিউম লাগাতে সবাই পছন্দ করে। হ্যাঁ, আপনি ভাবতেই পারেন যে যদি আপনার কেনা পারফিউম পছন্দ না হয় তা হলে কী হবে! সেক্ষেত্রে বলব, এমন কোনও পারফিউম বিয়েতে উপহার (smart gift ideas for newlyweds) দিতে পারেন, যার সুগন্ধ খুব ফ্রেশ এবং হালকা।

৪। সংসারে কাজে লাগে এমন জিনিস দিন

প্রতিদিনের ব্যবহারোপজোগী টোস্টার খুব কাজের গিফট

বিয়ের পর সবারই নতুন সংসারে বেশ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র দরকার হয়। এর মধ্যে অনেক জিনিসই থাকে যেগুলো রান্নাঘরে প্রয়োজন হয়। রান্নাঘরে লাগে এমন বেশ কিছু সরঞ্জাম আপনি আপনার পকেট অনুযায়ী নবদম্পতিকে উপহার (smart gift ideas for newlyweds) হিসেবে দিতে পারেন। ফুড প্রসেসর, রোটি মেকার, ইলেক্ট্রিক রাইস কুকার, মাইক্রোওয়েভ, টোস্টার, এয়ার ফ্রায়ার – এরকম নানা সরঞ্জাম নিজের বাজেট অনুযায়ী কিনে দিতে পারেন।

৫। নগদ টাকা দিলেও ভালই হয়

বিয়েতে কী উপহার দেবেন তা ঠিক করে উঠতে না পারলে, সবচেয়ে ভাল উপহার হল নগদ টাকা দিয়ে দেওয়া। আপনার দেওয়া উপহার নবদম্পতির কোনও কাজে এল কিনা, তাঁদের পছন্দ হল কিনা, এসব ভাবার কোনও ঝামেলায় যেতে হবে না; আর নগদ টাকা দিয়ে তাঁরা নিজেদের পছন্দ বা প্রয়োজন অনুযায়ী কিছু কিনেও নিতে পারবেন। সুন্দর খামে মুড়ে নিজের পকেট অনুযায়ী নগদ টাকা উপহার দিন।

৬। সেফ খেলতে চাইলে গিফট কার্ড দিতে পারেন

অনেকেই অবশ্য নগদ টাকা দিতে চান না, তাঁরা নানা গিফট কার্ড কিনে দিতে পারেন। অনলাইন গিফট কার্ডও দেওয়া যায়। নানা ব্র্যান্ডের নানা বাজেটের গিফট কার্ড (smart gift ideas for newlyweds) পাওয়া যায়, আপনি আপনার ইচ্ছেমতো কিনুন এবং উপহার হিসেবে দিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!