ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
জেটগতির যুগে আরও বেশি সুন্দর হতে গেলে এই মেকআপ আর বিউটি ট্রিকগুলো জানতেই হবে in bengali

জেটগতির যুগে আরও বেশি সুন্দর হতে গেলে এই মেকআপ আর বিউটি ট্রিকগুলো জানতেই হবে

যতই আপনি ভুরু কুঁচকান, সুন্দরী হওয়ার ইচ্ছেটা আমরা সব সময়ই মনের ভিতরে ভারী আদর করে পুষে রাখি (smart makeup and beauty tricks)। তার জন্যই তো এত মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম, এত ঘরোয়া টোটকা, এত ফেসপ্যাক, মাস্ক, ক্রিম-লোশনের বাড়াবাড়ি। বরাবরই সুন্দর মুখের জয় সর্বত্র ছিল। আর আজকাল এই সেলফি সর্বস্ব যুগে তো এই আপ্তবাক্যটি চরম সত্যি। তবে সকলে তো আর ডানাকাটা হুরিপরি হবেন না, সেটা কেই বলছেও না। আমরা বলছি, আপনি যেরকম দেখতে, সেরকমটাই থাকুন। শুধু আমাদের কাছ থেকে জেনে নিন সৌন্দর্য এবং মেকআপ বিষয়ক কয়েকটি প্যাঁচপয়জার, যাকে ইংরেজিতে বলে ট্রিকস, তা হলেই আপনি দিব্যি মাত করে দিতে পারবেন নিজ রূপেই।  

১। বুদ্ধি করে ত্বক পরিষ্কার করতে হবে

বুদ্ধি করে মানে, দু’রকম ক্লেনজার ব্যবহার করে। মানে, সকালে ঘুম থেকে উঠে ব্যবহার করতে হবে মাইল্ড ক্লেনজার আর রাতে বাড়ি ফিরে চাই ডিপ ক্নেনজার। কারণটা খুব সহজ। সারা দিন বাইরের ধুলোবালি মেখে ঘরে ফেরার পর ত্বকের ভিতর পর্যন্ত পরিষ্কার করতে কাজে আসবে ডিপ পোর ক্লেনজার (smart makeup and beauty tricks)। আর সকালে উঠে যখন মুখ ধোবেন, তখন হালকা ক্লেনজার হলেই চলবে।

২। আইলাইনার হোক লেয়ারড

লিকুইড লাইনারের নিখুঁত দাগ কিন্তু পেনসিল লাইনারে পাওয়া যাবে না। এদিকে আমরা অনেকেই লিকুইড লাইনারের সরু তুলি দিয়ে লাইন টানতে অভ্যস্ত নই। ফলে ধ্যাবড়া করে পেনসিল লাইনার দিয়েই দাগ টেনে শান্তি পাই। এবার থেকে পেনসিল লাইনার আগে সরু করে টানুন। তার উপরে সেই লাইন ধরে বোলান লিকুইড লাইনারের তুলিটি। এতে দুটো কাজ হবে। এক, লিকুইড লাইনারটি নিখুঁত করে পরতে পারবেন। দুই, লেয়ার করে পরার কারণে লাইনার টিকবেও বেশিক্ষণ।

৩। মেকআপের বিকল্প হতে পারে টিন্টেড ময়শ্চারাইজার

প্রতিদিন মেকআপ করে নিজের খুঁত ঢাকা আর কজনের পক্ষে সম্ভব হয় বলুন? তাই ফাউন্ডেশন-কনসিলার তাকে বসে থেকে ধুলো মাখে আর আমরাও ভূত সেজেই রোজ বাইরে বেরোই। না, এবার থেকে একটু অন্তত সেজেগুজে বেরোন। পুরোদস্তুর মেকআপ করতে বলছি না। রোজ যে ময়শ্চারাইজার মুখে লাগান, সেটির মধ্যে মিশিয়ে নিন কয়েক ফোঁটা ফাউন্ডেশন। ব্যস, তৈরি আপনার নিজস্ব টিন্টেড ময়শ্চারাইজার (smart makeup and beauty tricks)। এবার সেটি মুখে লাগালে একইসঙ্গে ত্বকও থাকবে পেলব এবং মুক্তি পাবেন আনইভন স্কিন টোনের হাত থেকেও।

ADVERTISEMENT

৪। একটু সময় নিয়ে ভুরু প্যাচ আপ করুন

যাঁরা জন্মসূত্রে মোটা আই ব্রো-র অধিকারী, তাঁদের কথা আলাদা। আপনারা ভাগ্যবতী, পার্লারে গিয়ে থ্রেডিং করালেই আপনাদের সমস্যা শেষ। কিন্তু যাঁদের তা নেই, আইব্রো পেনসিল যাঁদের নিত্যদিনের সঙ্গী, তাঁদের উদ্দেশ্যে বলছি, কটকটে কালো রংয়ের আইব্রো পেনসিল দিয়ে ভুরু আঁকা এবার বন্ধ করুন। ওতে ভুরু আরও মেকি মনে হয়। বরং গাঢ় গ্রে কিংবা খয়েরি রং বেছে নিন স্কিন টোন অনুযায়ী। আইব্রো আঁকার (smart makeup and beauty tricks) আগে ভাল করে ব্রো ব্রাশ দিয়ে আঁচড়ে নিন। তারপর আঁকুন। ভুরু একেবারেই পাতলা হলে ব্রো কারেক্টার পেন ব্যবহার করে রেফারেন্সে দেখানো স্ট্রোকের মতো করে আঁচড় কাটুন। যাঁদের ভুরু মিডিয়াম ঘন, তাঁরা আইশ্যাডো ব্রাশ দিয়ে আঁকতে পারেন ভুরু। আইব্রো নিখুঁত হলে মুখে চেহারা আপনিই পাল্টে যাবে। 

https://bangla.popxo.com/article/best-bar-shampoos-to-combat-various-hair-problems-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Feb 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT