আপনিও কি ডেনিম প্রেমী? বেশ কিছু স্টাইলিং টিপস রইল আপনার জন্য

আপনিও কি ডেনিম প্রেমী? বেশ কিছু স্টাইলিং টিপস রইল আপনার জন্য

ফ্যাশানিস্তা হলে তিনি ডেনিমের ভক্ত হবেন না, এই কথা মানা যায় না। ডেনিমের সাহায্যে খুব সহজেই আপনার ড্রেস আপ হয়ে যায়। আপনাকে দেখতে সুন্দর লাগে ও অবশ্যই স্মার্ট লাগে! বছরের পর বছর ধরে বিশ্ব ফ্যাশনের পাশাপাশি ভারতীয় ফ্যাশনেও ইন ডেনিম। এক এক সময় এক এক রকম ডেনিম প্যান্ট ট্রেন্ডিং হয়েছে। আবার এক সময় ফিরে এসেছে পুরনো স্টাইলও (denim outfit ideas) । 

যেমন এখন কিন্তু আবার ধীরে ধীরে অ্যান্টি স্কিনি জিন্সের দিকেই আমরা ঝুঁকছি। তাছাড়া শুধুই ডেনিম প্যান্ট নয়, আপনার যদি একটি ডেনিম জ্যাকেট থাকে, তাহলে যে কোনও রকম ফ্যাশন স্টেটমেন্ট আপনি মুহূর্তে তৈরি করতে পারেন। কিংবা আপনি ডাংরি বা স্কার্ট পরতে পারেন, তাহলে তো কথাই নেই! হাল ফ্যাশনে ডেনিম ড্রেসও বেশ জনপ্রিয়। তাহলে বুঝতেই পারছেন, ডেনিমের ব্যাপারটাই আলাদা। কোনটা ছেড়ে কোনদিকে তাকাবেন আপনি! তাও আপনার জন্য কয়েকটি পরামর্শ রইল (denim outfit ideas)।

ডেনিম প্যান্টের উপর শার্ট, দারুণ মানায়

ডেনিম অন ডেনিম

আপনি মনে করে দেখুন, নব্বইয়ে কিন্তু এই ট্রেন্ড বেশ বেশ জনপ্রিয় ছিল। কালের সঙ্গে সঙ্গে সেই স্টাইল ব্যাকডেটেড হয় ঠিকই। এখন কিন্তু আবার সেই ডেনিম অন ডেনিম ফ্যাশনে ইন। তার জন্য আপনি যে কোনও অ্যান্টি স্কিনি ডেনিম প্যান্ট পরতে পারেন। তার সঙ্গে উপরে ডেনিম শার্ট পরুন। ইন করে পরুন। বেশি ভাল লাগবে। পায়ে কনভার্স পরতে পারেন। তবে ডেনিম অন ডেনিমের সময় অবশ্যই ডেনিম অ্য়াকসেসরিজ এড়িয়ে যাবেন। যেমন - ডেনিম জুতো বা ব্যাগ এই ধরনের কিছু ব্যবহার করবেন না। তার বদলে সাদা রঙের অ্যাকসেসরিজ (denim outfit ideas) ব্যবহার করতে পারেন।

বয়ফ্রেন্ড জিনস

Fashion

Women Blue Boyfriend Fit Mid-Rise Mildly Distressed Stretchable Jeans

INR 3,999 AT Marks & Spencer

এখনও যদি আপনি স্কিনি জিন্স পরেই সময় কাটিয়ে দেন, তবে আপনাকে বলব আশপাশে একটু তাকিয়ে দেখেন। স্কিনি জিন্স কিন্তু চলছে ঠিকই, তবে আপডেটেড থাকতে গেলে অ্যান্টি স্কিনি জিন্স তো পরতেই হবে। বয়ফ্রেন্ড জিন্স ট্রাই করুন। নব্বইয়ের সেই সময় একবার ফিরে গিয়েই দেখুন।

হাই ওয়েস্ট জিন্স ট্রাই করুন

হাই ওয়েস্ট

লো ওয়েস্ট ডেনিম প্যান্ট? আরে সেসব এখন অতীত। এখন মিড ওয়েস্ট ও হাই ওয়েস্ট ডেনিম প্যান্ট পরছে সকলে চুটিয়ে। আপনি স্কিনি জিন্স পরলেও অবশ্যই হাই ওয়েস্ট বা মিড ওয়েস্ট ট্রাই (denim outfit ideas)করতে পারেন। বেশ ভাল লাগবে।

বেল বটমস!

বেল বটমস এই দুই শব্দই ফ্যাশন স্টেটমেন্ট বোঝানোর জন্য যথেষ্ট। বেল বটমস কিন্তু রমরমিয়ে চলছে। আপনিও ট্রাই করে দেখুন না। তবে এই ক্ষেত্রে টাইট টপ পরার চেষ্টা করবেন।

ডেনিম কোটও পরছেন অনেকেই

ডেনিম জ্যাকেট

এই জ্যাকেট কোন পোশাকের সঙ্গে মানায় না বলুন তো? সব ধরনের পোশাকের সঙ্গে আপনি ডেনিম জ্যাকেট পরতে পারেন। আপনি ডেনিম প্যান্টের সঙ্গে উপরে জ্যাকেট পরতে পারেন। পাশাপাশি কোনও ড্রেসের উপরে ডেনিম জ্যাকেট পরুন। আপনার লুকই বদলে যাবে। শাড়ির সঙ্গেও কিন্তু কোটের মতো ডেনিম জ্যাকেট আপনি পরতে (denim outfit ideas) পারেন।

ডেনিম জ্যাকেট দারুণ মানায়

প্যাচওয়ার্ক জিন্স

নব্বইয়ের দশকের ট্রেন্ড । প্যাচওয়ার্ক করা জিন্স। এই ধরনের জিন্সের উপর একটা ট্য়াঙ্ক টপ পরে নিন। তার উপর চাপিয়ে নিন একটা ডেনিম শার্ট। তবে খুব বেশি কাজ করা নেবেন না। অল্প কাজ করা ডেনিম প্যান্ট (denim outfit ideas) নিন।

ডেনিম স্কার্ট

ডেনিম স্কার্ট

শর্টস হোক বা মিডি লেন্থ, যে কোনও ডেনিম স্কার্ট সব সময় হট! আপনি কোথাও ঘুরতে যাচ্ছেন? চোখ বন্ধ করে বেছে নিন ডেনিম স্কার্ট। দেখতে কিন্তু দরুণ লাগবে। আবার ডেনিম ক্রপ টপের সঙ্গে আপনি ডেনিম ম্যাক্সি স্কার্টও পরতে পারেন। গরমে ভাল লাগবে।

ডাংরি

এই পোশাক অনেকেরই প্রিয়। ক্যাজুয়াল ওয়েস্টার্ন হিসেবে ডাংরির ভাল কদর রয়েছে। আপনিও ট্রাই করে দেখুন। তবে পায়ে কনভার্স পরলে বেশ ভাল লাগবে।

 

Make Up

MyGlamm K.Play Flavoured Lipstick

INR 499 AT MyGlamm

এর সঙ্গে ন্যুড মেকআপ ও উজ্জ্বল লিপস্টিক কিন্তু ভাল লাগবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!