যুগের হাওয়ায় গা ভাসিয়ে ফ্লাওয়ার জুয়েলারি পরার আগে জেনে নিন এই টিপসগুলো

যুগের হাওয়ায় গা ভাসিয়ে ফ্লাওয়ার জুয়েলারি পরার আগে জেনে নিন এই টিপসগুলো in bengali

চলতি হাওয়ায় গা ভাসিয়ে শুধু ফ্লাওয়ার জুয়েলারি (tips to look gorgeous with gota patti flower jewelry) পরলেই হবে না। তার সঙ্গে পেতে হবে পারফেক্ট লুক।  গায়ে হলুদ বা যে কোনও বিবাহ সম্বন্ধিত অনুষ্ঠানে যাতে আপনার লুক একদম সেরার সেরা হয় তার জন্য রইল কয়েকটি দরকারি টিপস। এই টিপসগুলো শুধু হবু কনে বা তার বান্ধবীদের জন্য নয়। এগুলোও তারাও অনুসরণ করতে পারেন যারা ফ্লাওয়ার জুয়েলারি বা ফুলের গয়না পরতে ভালোবাসেন বা পরতে চান।

১। ফ্লাওয়ার জুয়েলারি পরছেন কী কারণে

কেন পরছেন ফুলের গয়না? এই বিষয়ে ধারণা পরিষ্কার থাকা প্রয়োজন। আপনার পোশাককে কি অন্য মাত্রা দেবে আপনার ফুলের গয়না? তাহলে পোশাকের রঙের সঙ্গে কন্ট্রাস্ট করে ফুলের গয়না (tips to look gorgeous with gota patti flower jewelry) পরুন বা পোশাকের রঙের সঙ্গে মিশিয়ে বা তাল মিলিয়ে গয়না নির্বাচন করুন। যদি আপনার মনে কোনও সন্দেহ থাকে তাহলে আগে একবার লুক টেস্ট করে দেখে নিন কোনটা বেশি ভালো লাগছে। উদাহরণ হিসেবে বলা যায়, পোশাকের রঙ হলুদ হলে আপনি হলুদ ঘেঁষা গয়না পরতে পারেন আবার কন্ট্রাস্ট করে অন্য রঙও পরতে পারেন।

২। জবড়জং যেন না লাগে

সোনার গয়না একগাদা পরলে যেমন দেখতে ভালো লাগে না, ঠিক সেরকমই একগাদা ফুলের গয়নাও ভালো লাগে না। তাই যা পরবেন মেপেজুপে পরবেন যাতে আপনার স্নিগ্ধ সুন্দর রূপ খোলতাই হয়। আর সব কিছুর সঙ্গে ম্যাচ করে ফুলের গয়না পরার কোনও প্রয়োজন নেই। মোদ্দা কথা কোনও জিনিসেরই আধিক্য ভালো না। সেটা মাথায় রাখবেন।

Make Up

MyGlamm Ultimatte Long Stay Matte Lipstick - Risque

INR 699 AT MyGlamm

৩। মিক্স অ্যান্ড ম্যাচ করে পরুন

সব সময় যে তাজা ফুল পরতে হবে তার কোনও মানে নেই। ড্রাই ফ্লাওয়ার, পুঁতি, গোটা জুয়েলারি বা ফ্লোরাল মোটিফের জুয়েলারির সঙ্গে মিশিয়েও ফ্লাওয়ার জুয়েলারি (tips to look gorgeous with gota patti flower jewelry) পরতে পারেন। তাছাড়াও, ফুল হচ্ছে এমন জিনিস যার সঙ্গে যত খুশি ক্রিয়েটিভিটি দেখানো যায়। পরুন ফুলের জুতো, স্কার্ট বা কোমরবন্ধ।

ফ্লাওয়ার জুয়েলারি পরার আগে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখুন

টাটকা ফুল নয়, কিন্তু আর্টিফিশিয়াল ফ্লাওয়ার জুয়েলারিও কিন্তু দারুণ জনপ্রিয়

ক) যেখান থেকেই আপনি ফুলের গয়না কিনুন না কেন সেটা যেন তাজা ফুল দিয়ে তৈরি হয়। কাল পরব মনে করে আগের দিন গয়না কিনে রেখে দেবেন না।

খ) ফুলের বর্ণ বা গন্ধে আকৃষ্ট হয়ে অনেক সময় অনেক বিষাক্ত পোকা এর মধ্যে থাকতে পারে। তাই গয়না (tips to look gorgeous with gota patti flower jewelry) পরার আগে একবার ভালো করে চেক করে নেবেন।

গ) তাজা ফুল দিয়ে তৈরি ফুলের গয়না ফ্রিজে রেখে দিলে সেটা প্রায় তিনদিন ভালো থাকে।

ঘ) অনেকের অনেক ফুলে অ্যালার্জি থাকে। এই অ্যালার্জি অনেক সময় ফুলের পরাগরেণু থেকেও হতে পারে। যদি আপনার এরকম কোনও সমস্যা থাকে তাহলে আগে একবার ডাক্তারের সঙ্গে কথা বলে নেবেন।

ঙ) ফুলের গয়না (tips to look gorgeous with gota patti flower jewelry) দেখতে সিম্পল হলেও সেটা তৈরি করতে মোটামুটি গোটা একটা দিন লাগে। তাই আপনি যদি মনে করেন ফুলের গয়না পরবেন তাহলে আগে থেকে ডিজাইনারকে বুক করবেন।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!