ঘরেই বানিয়ে নিন অলিভ অয়েল শাওয়ার জেল, ত্বক হবে জেল্লাদার

ঘরেই বানিয়ে নিন অলিভ অয়েল শাওয়ার জেল, ত্বক হবে জেল্লাদার

ত্বকের যত্নে অলিভ অয়েলের জুড়ি মেলা ভার। ত্বকের একাধিক সমস্যা সমাধান করে অলিভ অয়েল। ত্বকের আর্দ্রতা ধরে রাখে। ত্বকের উপর একটি সুরক্ষা স্তর তৈরি করে। তাই বিভিন্ন বিউটি প্রোডাক্টে অলিভ অয়েলের ব্যবহার দেখা যায়। একইভাবে বিভিন্ন ঘরোয়া ফেস প্যাকেও অলিভ অয়েল ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা (homemade olive oil shower gel)।

এইদিকে সারাদিন পর যখন খুবই ক্লান্ত লাগে কিংবা সকালবেলা উঠেও একটা ঘুম ঘুম ভাব থেকে যায়। তখন আমরা মনে ভাবি, স্নান করে নিলেই মন ভাল হয়ে যায়। আর যদি শাওয়ার জেল মেখে স্নান করা যায়, তাহলে তো কথাই নেই। চট জলদি ফ্রেশ লাগে। তাহলে যদি আপনার শাওয়ার জেলেই অলিভ অয়েল থাকে, তা আপনার ত্বকের জন্য কত ভাল হবে বুঝতে পারছেন? এই অলিভ অয়েল শাওয়ার জেলের জন্য বাজারের রাসায়নিক জিনিসের উপর নির্ভর করতে হবে না। বরং, আপনি বাড়িতেই অলিভ অয়েল শাওয়ার জেল (homemade olive oil shower gel)বানিয়ে নিতে পারেন।

অলিভ অয়েল আপনার ত্বককে ভাল রাখে

অলিভ অয়েল শাওয়ার জেল বানাতে যা প্রয়োজন

  • এক কাপ অলিভ অয়েল (olive oil)।
  • এক কাপ লিকুইড গ্লিসারিন সাবান।
  • এক কাপ অরগ্যানিক মধু।
  • কয়েক ফোঁটা আপনার পছন্দমতো এসেনশিয়াল অয়েল।
এই শাওয়ার জেলে স্নান করুন

কীভাবে তৈরি করবেন

একটি বড় কাচের বাটি নিন। তার মধ্যেই এক কাপ অলিভ অয়েল নিন। তার সঙ্গেই মিশিয়ে নিন অরগ্যানিক মধু এবং লিকুইড গ্লিসারিন সাবান। ভাল করে সব কিছু মিশিয়ে মিশ্রণ বানিয়ে নিন। সেই মিশ্রণে আপনার পছন্দের কোনও এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে আপনার শাওয়ার জেলের একটি সুগন্ধি থাকবে যা আপনার পছন্দের। কিন্তু এই মিশ্রণ আলাদা করে গরম করার প্রয়োজন নেই।

এবার একটি কাচের বোতল নিন (homemade olive oil shower gel)। সেই বোতলে এই মিশ্রণ ঢেলে রাখুন। ঢাকনা বন্ধ করে রাখবেন। ঘরের তাপমাত্রায় রেখে দিন। রেফ্রিজারেট করারও কোনও প্রয়োজন নেই। কিন্তু তাপে রাখবেন না এই বোতল। সূর্যের আলোতেও এই বোতল রাখবেন না। আপনার ঘরোয়া শাওয়ার জেল তৈরি হয়ে গিয়েছে। এই ঘরোয়া শাওয়ার জেল আপনার ইচ্ছে মতো আপনি ব্যবহার করুন আপনার অলিভ অয়েল শাওয়ার জেল। এইভাবেই আপনার স্নানের মজা নিন।

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

অলিভ অয়েলের পরামর্শই কেন দিচ্ছি?

  • অলিভ অয়েলে আছে এসেনশিয়াল ফ্যাটি অ্যাসিড ও অ্যান্টি অক্সিড্যান্টস। যখন আপনি ত্বকে অলিভ অয়েল লাগান এবং মাসাজ করেন, অলিভ অয়েল আপনার ত্বককে নরম করে তোলে। ত্বক আর্দ্র রাখে। শুধুই আপনার ত্বকের রক্ত সঞ্চালন বাড়ায় তা নয়, একই সঙ্গে ত্বকের ভিতর থেকে পুষ্টি জোগায়।

  • যখনই আপনি অলিভ অয়েল লাগান। আপনার ত্বকের পোরসে জমে থাকা ময়লা এবং তেল বের হয়ে আসতে সাহায্য করে। তাই অলিভ অয়েল (homemade olive oil shower gel)ত্বকে লাগানোর পরেই ত্বক ভাল করে ধুয়ে নিন। আপনার ত্বক থাকবে পরিষ্কার ও সুন্দর।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!