রিমুভার ফুরিয়েছে? অন্য পদ্ধতিতে নেলপলিশ তোলার উপায় জেনে নিন

রিমুভার ফুরিয়েছে? অন্য পদ্ধতিতে নেলপলিশ তোলার উপায় জেনে নিন

কী রঙের নেলপলিশ পরলেন, কীভাবে শেপ করলেন আপনার নখ? আজ একরকম ভাবে নখ শেপ করেছেন। তাতে সুন্দর নেলপলিশের প্রলেপ লাগিয়েছেন। বিয়েবাড়ি কিংবা প্রথম ডেট, সবদিনই আপনার নখের দিকে সবার নজর যাবেই  ।

সত্য়ি বলতে নিজের যত্ন নেওয়ার সময় আমরা যতটা না মুখের যত্ন নিই, সেভাবে অন্যান্য অংশের যত্ন নেওয়া হয় না। কিন্তু মনে রাখবেন, আপনার নখেরও কিন্তু একইভাবে যত্ন নেওয়া প্রয়োজন। কারণ, অসমান কিংবা খাওয়া নখের থেকে অনেক বেশি ভাল লাগে সুন্দর নেলপলিশ লাগানো নখ। সাধারণভাবে আমরা নেলপলিশ রিমুভার দিয়েই নেলপলিশ তুলি। কিন্তু অনেক সময় এমন হয়, সেই মুহূর্তেই নেলপলিশ তোলা প্রয়োজন, কিন্তু নেলপলিশ রিমুভার শেষ হয়ে গিয়েছে। সেই সময় আপনি কী করবেন? তাই অন্য পদ্ধতিতে নেলপলিশ তোলার উপায় (remove nail polish)নিয়েই আজ আলোচনা করব আমরা। দেখুন তো আপনি কোনটা ব্যবহার করবেন।

নেলপলিশ তুলবেন কীভাবে

হ্যান্ড স্যানিটাইজার

এখন তো হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার খুবই বেড়েছে। কয়েক বছর আগেও কতজন সঠিকভাবে এটা ব্যবহার করতেন বলুন তো। আপনার ব্যাগে অন্যান্য জিনিস না থাকলেও একটা হ্যান্ড স্যানিটাইজার অবশ্যই থাকবে। সেই কথা আপনিও জানেন। নেলপলিশ তুলতে হ্যান্ড স্যানিটাইজারও কাজে লাগাতে পারেন। অল্প করে নখের উপর স্প্রে করুন। তুলো দিয়ে হালকা করে ঘষে নিন। এভাবে করতে থাকলে ধীরে ধীরে উঠে যাবে নেলপলিশ (remove nail polish)।

পারফিউম

পারফিউম ব্যবহার করেও আপনি আপনার নেলপলিশ তুলে ফেলতে পারেন। একইভাবে অল্প করে নখের উপর স্প্রে করুন। তারপর টিস্যু দিয়ে আস্তে আস্তে ঘষে নিন। নেলপলিশ উঠে যাবে। আর পারফিউম যে আপনার ব্যাগে থাকবেই সেই নিয়ে নিশ্চয়ই কোনও ধন্দ নেই। তবে জোরে জোরে কখনওই ঘষবেন না (remove nail polish)।

সুন্দর নখ সবারই দৃষ্টি আকর্ষণ করে

ডিওডোরেন্ট

নেলপলিশ তোলার আরও একটি উপায় হল ডিওডোরেন্ট। নখের উপর অল্প ডিওডোরেন্ট স্প্রে করুন। তুলো দিয়ে হালকা করে ঘষে নিন। হয়তো এভাবে একবারে নেলপলিশ উঠবে না। দু'বার ট্রাই করতে হতে পারে।

Beauty

LIT Matte Nail Enamel - Bye Felicia

INR 220 AT MyGlamm

টুথপেস্ট

এখন ভাবছেন টুথপেস্ট দিয়ে নেলপলিশ তোলা সম্ভব? একশো বার সম্ভব। সেই নিয়েই তো আপনাকে জানাব। নখের উপর অল্প টুথপেস্ট নেবেন। তারপর পুরনো টুথব্রাশ দিয়ে হাল্কা করে নখের উপর ঘষতে থাকুন। পেস্টের মধ্যে ইথানল থাকে, যা থাকে নেলপলিশ রিমুভারের মধ্যেও। একমাত্র এই ইথানলের সাহায্যেই আপনি আস্তে আস্তে নেলপলিশ তুলে ফেলতে পারেন।

Beauty

LIT Matte Nail Enamel - Finsta

INR 220 AT MyGlamm

হেয়ার স্প্রে

অনেক হেয়ার স্প্রের মধ্য়ে কিছুটা পরিমাণ অ্যালকোহল থাকে। সেই সব হেয়ার স্প্রেই আপনার দারুণ কাজে আসবে। তা দিয়ে সহজ ভাবেই তুলে ফেলা যায় নেলপলিশ। রিমুভারের দারুণ অল্টারনেটিভ। হেয়ার স্প্রে নখে দিয়ে নেবেন। তারপর ওয়াইপ বা তুলোর সাহায্যে ধীরে ধীরে ঘষে নেলপলিশ তুলে ফেলবেন। কখনও নখ ঘষবেন না। যেন নখের কোনও ক্ষতি না হয়, সেদিকেও খেয়াল রাখবেন। নেলপলিশ তোলার উপায় জানা রইল, এবার কাজে লাগান (remove nail polish)।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!