ADVERTISEMENT
home / Diet
ঝটপট মেদ ঝরাতে খেতেই হবে এই পাঁচটি স্মুদি in bengali

ঝটপট মেদ ঝরাতে খেতেই হবে এই পাঁচটি স্মুদি

খেতে ভালবাসেন? অথচ শরীরের ওজন অতিরিক্ত রকম বেড়ে যাওয়ায় এক্সারসাইজের সঙ্গে তাল মিলিয়ে চালিয়ে যাচ্ছেন ডায়েটও। কিন্তু তাতে আপনার খাদ্যতালিকা থেকে বাদ পড়েছে এটা-ওটা। আর গোদের উপর বিষফোঁড়ার মতো ওজনটাও হয়েছে! অত কৃচ্ছসাধন করেও কিন্তু ওজনটা ওই একই জায়গায় রয়েছে। ফলে নিটফল জিরো!

অথচ এটা কী জানেন ব্রেকফাস্টে বিভিন্ন ফল-সবজি আর চকলেটের স্মুদিই (5 fat burning smoothie recipes for fast weight loss) কিন্তু আপনার ফ্যাট বার্ন করে আপনাকে স্লিম অ্যান্ড ফিট হতে সাহায্য করবে! তবে দিনের অন্য সময়েও খেতে পারেন স্মুদি। আসলে স্মুদির গুণ প্রধান গুণ হল- শরীরের বিপাকহার বাড়িয়ে চর্বি কমিয়ে দিতে পারে স্মুদি। তা ছাড়াও স্মুদি পেট পরিষ্কার রাখে। সেই সঙ্গে সঙ্গে শরীরকে ডিটক্স করতেও সাহায্য করে। এমনকি স্মুদি খেয়ে নিলে সহজে খিদে পায় না। মোট কথা, স্বাস্থ্যকর খাবার খেয়েই স্লিম অ্যান্ড ফিট থাকতে পারবেন!

১। কমলালেবু ও গাজরের স্মুদি

ছবি – পেক্সেলস ডট কম

ADVERTISEMENT

কাঁচা গাজরের স্বাদ ভাল না লাগলে গাজরটাকে একটু ভাপিয়ে নিতে পারেন। এক কাপ কমলালেবুর রস, সুগন্ধের জন্য সামান্য কমলালেবুর খোসা, এক চিমটে আদা, কয়েকটা আইসকিউব। সব উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড (5 fat burning smoothie recipes for fast weight loss) করে নিন।

২। নানা রকমের বেরি ও কলার স্মুদি

ছবি – পেক্সেলস ডট কম

১ কাপ দুধ, ১/৩ কাপ পনির, ১/৪ কাপ ঠান্ডা করা ব্ল্যাকবেরি, ১/৪ কাপ ঠান্ডা করা ব্লুবেরি, ১/৪ কাপ ঠান্ডা করা লাল আঙুর, ঠান্ডা করে স্লাইস করা অর্ধেক কলা, ১/৪ কাপ ভ্যানিলা। সব উপকরণ ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। একেবারে স্মুদ হওয়া পর্যন্ত ব্লেন্ড করতে পারেন। আরও মিষ্টি স্বাদ চাইলে মধু যোগ করতে পারেন।

ADVERTISEMENT

৩। কলার স্মুদি

ছবি – পেক্সেলস ডট কম

১টা পাকা কলা, ২ কাপ স্কিম মিল্ক, ১ টেবিলচামচ লো-ফ্যাট টক দই, আধ চা-চামচ দারচিনি, চারটে আইস কিউব। এ বার সব উপকরণগুলো একটা ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করতে থাকুন। যতক্ষণ না স্মুদ হচ্ছে, ততক্ষণ ধরে ব্লেন্ড হবে। প্রতিদিন ব্রেকফাস্টে এই স্মুদি (5 fat burning smoothie recipes for fast weight loss) খেয়ে দেখুন। খুব তাড়াতাড়ি ওজন কমবে।

৪। স্ট্রবেরি-মধুর স্মুদি

ADVERTISEMENT

ছবি – পেক্সেলস ডট কম

১ কাপ ঠান্ডা করা স্ট্রবেরি, ১টা মাঝারি মাপের কলা, ১ কাপ স্কিম মিল্ক, ১-২ টেবিলচামচ মধু (মিষ্টি স্বাদের জন্য), ১ কাপ আইস কিউব। প্রত্যেকটা উপকরণ একসঙ্গে নিয়ে ব্লেন্ড করে নিন। এই স্মুদি শরীর সুস্থ রাখার পাশাপাশি আপনার অতিরিক্ত মেদ ঝরাতেও সাহায্য করবে।

৫। কোকোয়া-কলার স্মুদি

ছবি – পেক্সেলস ডট কম

ADVERTISEMENT

চকলেট খেতে ভালবাসেন না, এমন মানুষ খুবই কম। ফলে সক্কাল সক্কাল উঠে চকলেট আর কলার স্মুদি খাওয়া অভ্যেস করুন। খেতেও সুস্বাদু আর মেদও ঝরবে জলদি। অর্ধেক পাকা কলা, ২০০মিলিলিটার আমন্ড মিল্ক, ১ টেবিলচামচ কোকোয়া পাউডার, ১ টেবিলচামচ মধু, ১/৪ কাপ টক দই, আইস কিউব নিতে পারেন। এ বার প্রত্যেকটা উপকরণ একসঙ্গে ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। ব্যস! রেডি আপনার চকলেট স্মুদি (5 fat burning smoothie recipes for fast weight loss)।

https://bangla.popxo.com/article/how-to-reduce-cholesterol-naturally-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Mar 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT