গরমে ফ্যাশন ও আরাম - দুই'ই দেবে এই পাঁচ রকমের লিনেন শাড়ি

গরমে ফ্যাশন ও আরাম - দুই'ই দেবে এই পাঁচ রকমের লিনেন শাড়ি in bengali

গত কয়েক বছরে লিনেন শাড়ির জনপ্রিয়তা চোখে পড়ার মতো বৃদ্ধি পেয়েছে, যার পিছনে একটা কারণ যদি হয় নিত্য নতুন ডিজাইন (5 types of linen sarees for summer) এবং ফ্যাব্রিক, তাহলে অন্য কারণটা অবশ্যই হবে এই শাড়ির কম ওজন আর রিজেনেবল দাম। আসলে আমাদের রাজ্যে বছরের বেশিরভাগ সময়ই গরম থাকে। আর বাঙালি মেয়েরা যেহেতু শাড়ি পরতে বেজায় পছন্দ করেন, তাই লিনেনের মতো হালকা শাড়ির জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়াটা যে স্বাভাবিক, তা আর বলার অপেক্ষা রাখে না।

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

একটা সময় ছিল যখন লিনেন শাড়ির ডিজাইন একেবারেই চমকদার ছিল না। তাই তো শাড়ি প্রেমীদের মাঝে সে সময় সেভাবে জনপ্রিয় হয়ে ওঠেনি এই শাড়ি। তবে সময় বদলেছে। এখন তো হরেক ডিজাইনের লিনেন (5 types of linen sarees for summer) শাড়ি পাওয়া যায়, যা এক কথায় অসাধারণ। যেমন ধরুন...

১। সুতি-লিনেন

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

নানা ধরনের লিনেন শাড়ির মধ্যে সুতির লিনেন শাড়ির জনপ্রিয়তা সবথেকে বেশি। আসলে এই শাড়ি পরাটা যতটা সহজ, তেমন বেজায় আরামদায়ক। তাছাড়া সারাদিন পরার পরেও এমন শাড়ির ভাঁজ একটুও নষ্ট হয় না। ফলে আপনাকে সুন্দর দেখতে লাগে। এই কারণেই তো গরমকালে (5 types of linen sarees for summer) শরীরতে ঠান্ডা রাখার পাশপাশি নিজেকে স্টাইলিশ করে তুলতে লিনেনই প্রথম পছন্দ হওয়া উচিত।

২। হ্যান্ডলুম-লিনেন

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

প্রতিদিন যারা শাড়ি পরে অফিস যান, তারা হ্যান্ড-লুম শাড়ির দিকে ঝুকতে পরেন। কারণ এই শাড়ি যেমন স্টাইলিশ, তেমনিই আরামদায়কও বটে! তাই তো এই গরমে হ্যান্ডলুম লিনেন শাড়িই আপনার প্রথম পছন্দ হওয়া উচিত। তাছাড়া ডিপ কালারের কোনও শাড়ি যদি ডিজাইনার ব্লাউজ এবং জাঙ্ক জুয়েলারির সঙ্গে পরা যায়, তাহলে কিন্তু দেখতে মন্দ লাগে না।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

৩। জুট-লিনেন

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

এই ধরনের শাড়ি লিনেন সিল্কের মতো অতটা মসৃণ না হলেও ট্রেন্ডি ডিজাইনে শোভিত এই শাড়িগুলি দেখতে কিন্তু মন্দ লাগে না। তবে জুটের কারণ এমন ধরনের শাড়িগুলি (5 types of linen sarees for summer) একটু ভারি হয়।

৪। সিল্ক-লিনেন

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

সিল্কের শাড়ি পরতে পছন্দ করেন না, এমন মহিলা খুঁজে পাওয়া দায়। আর তা যদি তা হয় লিনেনের সিল্কের শাড়ি, তাহলে তো কথাই নেই! কারণ নানান ডিজাইন এবং হরেক রকমের রঙের মিশেলে লিনেনের সিল্কের শাড়ি এক কথায় অসাধারণ। শুধু তাই নয়, নারীর ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে এই শাড়ির কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই এবার থেকে পারিবারিক অনুষ্ঠান হোক কী বিয়ে বাড়ি, লিনেন শাড়িতে নিজেকে যদি সাজিয়ে তুলতে পারেন, তাহলে আপনার স্টাইল যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠবে, তা হলফ করে বলতে পারি।

Beauty

LIT Liquid Matte Lipstick - OTP

INR 395 AT MyGlamm

৫। খাদি-লিনেন

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

উজ্জ্বল থেকে হালকা, যে কোনও রঙেই পাওয়া যায় এই শাড়ি, যা এক কথায় অসাধারণ। মোটা পাড় আর উজ্জ্বল রঙের খাদি লিনেন শাড়ির সঙ্গে মানানসই সোনার গয়না পড়লে আপনার স্টাইল যে এক অন্য মাত্রা পাবে, তা হলফ করে বলতে পারি। তবে এই শাড়ি (5 types of linen sarees for summer) ধোওয়ার পরে ভালো করে ইস্ত্রি করে নিতে ভুলবেন না যেন, তাহলেই দেখবেন প্রতিবারই একেবারে নতুনের মতো হয়ে যাবে।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!