এই আটটি নিয়ম মেনে চললেই চুল দ্রুত লম্বা হবে

এই আটটি নিয়ম মেনে চললেই চুল দ্রুত লম্বা হবে in bengali

সুন্দর, ঘন আর লম্বা চুলের অধিকারিণী হতে সব মহিলাই চান এবং নানা রকমের এক্সপেরিমেন্টও করতে থাকেন চুলের ওপরে যাতে তাঁদের চুল তাড়াতাড়ি লম্বা (8 ways to get long hair fast) হয়। কখনও মাথায় তেল লাগিয়ে বিনুনি বাঁধেন তো কখনও বা পার্লারে গিয়ে দামী দামী সব প্যাকেজ নিয়ে ট্রিটমেন্ট করান। কিন্তু এতেও চুল যে খুব তাড়াতাড়ি লম্বা হয় তা কিন্তু নয়। যদি আমরা আপনাকে অল্প সময়ে দ্রুত চুল লম্বা করার উপায় বলি, মানে এসব না করেও খুব সহজেই আপনি বাড়ি বসে লম্বা, ঘন আর স্বাস্থ্যোজ্জ্বল চুলের অধিকারিণী হতে পারেন, তাহলে কি আপনি সে কথায় বিশ্বাস করবেন? শুধু কয়েকটা নিয়ম একটু মেনে চলতে হবে ব্যস! তবে তার আগে আপনার জেনে রাখা দরকার যে কেন অনেকেরই চুল তাড়াতাড়ি বাড়ে না।

অনেক চেষ্টা করেও চুল লম্বা হচ্ছে না, কারণ আপনি এই ভুলগুলো করছেন

ক)  আমাদের দৈনন্দিন জীবনে এতো বেশি স্ট্রেস কিন্তু আমাদের শরীরে সাথে সাথে চুলেরও ক্ষতি করে, যার ফলে অনেকেরই চুল তাড়াতাড়ি লম্বা (8 ways to get long hair fast) হয়না।

খ) অনেকেই নানা ধরণের ওষুধ খান, তার যে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকবে তা বলাই বাহুল্য। এটিও চুল ঝরার এবং চুল তাড়াতাড়ি না বাড়ার একটি অন্যতম কারণ।

গ) আমরা কি খাচ্ছি, তার ওপরেও কিন্তু চুলের স্বাস্থ্য কেমন হবে তা নির্ভর করে। যদি আমরা বেশি ফাস্ট ফুড বাঁ তেল মশলাযুক্ত খাবার খাই, তাহলে কিন্তু চুল ঝরবেই এবং চুল ঝরতে থাকলে চুল লম্বাও হবে না।

ঘ)  চুলে নানারকমের এক্সপেরিমেন্ট করতে গিয়ে যে আমরা চুলের কতটা ক্ষতি করি তা আমাদের কারোরই স্টাইল করার সময়ে মনে থাকে না। অতিরিক্ত কেমিক্যাল প্রয়োগের ফলেও চুলের সাংঘাতিক ক্ষতি হয় এবং চুল লম্বা হওয়া তো দূরের কথা (8 ways to get long hair fast), ঝরে পড়ে যায়।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - I.F.L.Y

INR 395 AT MyGlamm

চুল দ্রুত লম্বা হবেই হবে যদি মেনে চলেন আটটি নিয়ম

১। প্রতি পাঁচ থেকে ছয় সপ্তাহ অন্তর ট্রিমিং করান। এর ফলে স্প্লিট এন্ডের সমস্যা থেকে মুক্তি পাবেন এবং চুল তাড়াতাড়ি লম্বা হবে।

২। সপ্তাহে ২-৩ বারের বেশি শ্যাম্পু করবেন না। শ্যাম্পু করার আগে কিন্তু ভালো করে মাথায় অয়েল মাসাজ করতে ভুলবেন না। এর ফলে চুল ভাঙবে না (8 ways to get long hair fast) এবং রুক্ষও হবে না।

৩। কখনই কিন্তু গরম জলে চুল ধোবেন না। এতে শুধু স্ক্যাল্প শুষ্ক হয়না, চুলের টেক্সচারও নষ্ট হয়ে যায় এবং স্প্লিট এন্ডের মতো সমস্যা দেখা দেয় ফলে চুল ঠিকমতো বাড়তে পারে না।

৪। চুলে স্টাইলিং করুন, কিন্তু খেয়াল রাখবেন যেন অতিরিক্ত না হয়ে যায়। কারণ কালার, স্ট্রেটনিং বাঁ কারলিং বেশি করলে কিন্তু চুল নষ্ট হতে বাধ্য। তখন লম্বা চুলের জন্য শুধু আশাই করে যেতে হবে, তা আর বাস্তবায়িত হবে না।

৫। চুল ধোওয়ার পর অনেকেই তোয়ালে দিয়ে রগড়ে রগড়ে চুল মোছেন। এতে কিন্তু চুল ভেঙে যাবার আশঙ্কা অনেকটাই বেড়ে যায়। চুল ধোওয়ার পর নরম তোয়ালে বা সুতির গামছা দিয়ে আসতে আসতে ড্যাব করে চুল মুছে নিন। এতে চুল শুকিয়েও যাবে আর ভাঙবেও (8 ways to get long hair fast) না।

৬। মাঝেমাঝে শ্যাম্পু বদলান।

৭। শ্যাম্পু করে কন্ডিশনার লাগানোর পর এক মগ জলে এক ঢাকনা অ্যাপেল সাইডার ভিনিগার মিশিয়ে ওই জল দিয়ে চুল ধুয়ে নিন। দেখবেন চুল নরম, মোলায়েম আর শাইনি হবে।  

৮। চুলের পুষ্টির (8 ways to get long hair fast) জন্য ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড অত্যন্ত লাভদায়ক।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!