কোথা থেকে কিনবেন বিয়ের বেনারসি? কলকাতার সেরা কয়েকটি দোকানের হদিশ রইল

কোথা থেকে কিনবেন বিয়ের বেনারসি? কলকাতার সেরা কয়েকটি দোকানের হদিশ রইল

সামনেই আবার আসছে বিয়ের মরশুম। যদিও এখন বিয়ের কথা কেউ ভাবলে শপিং আগের মাসের জন্য ফেলে রাখেন না। বরং, বিয়ের বেশ কিছু সময় আগে থেকেই শপিং সেরে ফেলেন। এবং সেই হিসেব মতোই কিনে ফেলেন বেনারসি ও অন্যান্য শাড়ি। অনেকে যদিও এখন রিসেপশনের দিন শাড়ি পরতে চান না, লেহেঙ্গা বা অন্য পোশাক পরেন। কিন্তু অনেকেই এখনও বলেন, বিয়ে মানে বেনারসি ছাড়া ভাবাই যায় না। তাই কলকাতায় ভাল বেনারসি (benarasi shops in kolkata) কোথায় পাবেন, আসুন সেই নিয়েই আলোচনা করা যাক। বিয়ের বেনারসি কোথা থেকে নিতে পারেন...

ইন্ডিয়ান সিল্ক হাউজ

উত্তর কলকাতার সব থেকে পুরনো শাড়ির দোকানগুলির মধ্যে একটি। উত্তর থেকে দক্ষিণে এদের বেশ কয়েকটি শাখা রয়েছে। ট্র্যাডিশনাল শাড়ির পাশাপাশি আধুনিক ডিজাইনের শাড়িও আপনি এখানে পেয়ে যাবেন। নানা রকম বেনারসি শাড়ি এখানে পাওয়া যায়।

ঠিকানা- কলেজ স্ট্রিট (বর্ণপরিচয়) গেট নং-২, মহাত্মা গান্ধী রোড, কলকাতা- ৭০০০০৭ (এ ছাড়াও আরও অনেক শাখা রয়েছে)

বেনারসি কুঠি

রিসেপশনের জন্য কি একটু অন্য ধরনের শাড়ি ট্রাই করতে ইচ্ছে করছে? তা হলে এখানে চলে যান। বা এমন কোনও রং পরতে চাইছেন, যে রং সচরাচর কেউ পরে না? তাহলে সি-গ্রিন, ম্যাজেন্টা, নীলের নানা শেড, পিঙ্কের নানা শেড এখানে পেয়ে যাবেন। আর বেনারসি কুঠির (benarasi shops in kolkata)কম ওজনের উপ্পাডা শাড়ি তো ভীষণই জনপ্রিয়। সিলভার জরির কাজে নানা রঙের বেনারসি আপনি এখানে পাবেন।

ঠিকানা- ১১৩/১ এ, রাসবিহারি অ্যাভিনিউ

 

আদি মোহিনী মোহন কাঞ্জিলাল

উত্তর কলকাতায় বেনারসির প্রসিদ্ধ দোকানের মধ্যে অন্যতম আদি মোহিনী মোহন কাঞ্জিলাল। বেনারসির দারুণ সব কালেকশন রয়েছে এখানে। ব্রোকেড, কাতান, কোরিয়াল, মিনাকারি, পশমিনা ও জারদৌসি বেনারসি পেয়ে যাবেন এখানে। এমনকী বাচ্চাদের বেনারসিও কিনে ফেলতে পারবেন।

ঠিকানা- ৭৯/২ মহাত্মা গান্ধী রোড, কলেজ স্কোয়ার ওয়েস্ট, কলেজ রো, কলেজ স্কোয়ার, কলকাতা- ৭০০০০৯

প্রিয় গোপাল বিষয়ী

বিয়ের শপিংয়ের জন্য বেশ জনপ্রিয় প্রিয় গোপাল বিষয়ী। উত্তরের সঙ্গে সঙ্গে দক্ষিণেও এদের শাখা রয়েছে। দারণ সব বেনারসির কালেকশন রয়েছে এখানে। বিশেষ করে জারদৌসি বেনারসি (benarasi shops in kolkata)। আর এখানকার বিশেষত্ব হচ্ছে, রেডিমেড রিয়্যাল সিলভার জরিওয়ার্ক বেনারসি। বেনারসির দোকান হিসেবে খুবই ভাল।

ঠিকানা- ৭০, পণ্ডিত পুরুষোত্তম রায় স্ট্রিট, বড়বাজার, কলকাতা-৭০০০০৭, খ্যাংড়াপট্টির কাছে।

১১৩/১ এ, রাসবিহারি অ্যাভিনিউ

 

এস. লালচাঁদ

এক সময়ে খুবই নাম ডাক ছিল এই দোকানের। সারা ভারতের নানা রকম শাড়ি আপনি এখানে পাবেন। এদের বেনারসির বিশেষত্ব হচ্ছে, একেবারেই সাধারণ। আপনি যদি খুব সাধারণ ব্রাইডাল লুক চান, তা হলে এখানকার বেনারসি আপনার জন্য পারফেক্ট। আসলে এস. লালচাঁদের বেনারসির পাড়ে শুধুমাত্র জরির কাজ থাকে। যার ফলে সিল্কের রং আরও ফুটে ওঠে।

ঠিকানা- শপ নং এ ৩৮, লিন্ডসে স্ট্রিট, নিউ মার্কেট, কলকাতা- ৭০০০৮৭, সিম পার্ক মলের কাছে

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!