চোখের চারপাশের ত্বকের জন্য প্রয়োজন বিশেষ যত্ন, রইল কয়েকটি টিপস

চোখের চারপাশের ত্বকের জন্য প্রয়োজন বিশেষ যত্ন, রইল কয়েকটি টিপস

সারা মুখের ত্বকের বিশেষ যত্ন প্রয়োজন সেই কথা আপনিও জানেন। আমিও জানি। কিন্তু এই কথা কি কখনও ভেবে দেখেছেন যে আপনার চোখের চারপাশের ত্বকের আরও বেশি যত্নের প্রয়োজন। এই যে সারাদিন কম্পিউটার স্ক্রিনের দিকে তাকিয়ে রয়েছেন। তারপর মোবাইল স্ক্রিন বা টিভির দিকে তাকিয়ে রয়েছেন। ক্লান্তি জমতে জমতে তো চোখের চারপাশের অংশে (skin around your eyes) একটা কালো ছাপ পড়েই গিয়েছে। কিন্তু সেই কালো ছোপ বা ডার্ক সার্কলকে কতদিন এড়িয়ে চলবেন? আসলে আপনার চোখের চারপাশের ত্বকের বিশেষ যত্নের প্রয়োজন। সেই কথা আপনাকেই বুঝতে হবে। চোখের চারপাশের ত্বকের কীভাবে যত্ন নেবেন, তার টিপস দেব আমরা।

আই ক্রিম ব্যবহার করবেন

Beauty

GLOW Iridescent Brightening Eye Cream

INR 1,195 AT MyGlamm

যাই হোক না কেন আপনার চোখের নীচের অংশের জন্য আই ক্রিম খুবই গুরুত্বপূর্ণ। চোখের তলার ত্বকের বিষয়টি আলাদা। সেখানে অ্য়াকনে তৈরি হয় না। যখনই আপনার মনে হবে আপনার চোখের নীচের অংশে আর্দ্রতার প্রয়োজন, তখনই সেখানে আই ক্রিম বা ট্রিটমেন্ট জেল (skin around your eyes)লাগিয়ে নিন। কিংবা প্রতিদিনের রুটিনে সেটি যোগ করে নিন। যত বেশি আপনি এই অংশটি ময়শ্চারাইজ করবেন ততই আপনার ত্বকের জন্য ভাল।

জেড রোলার ব্যবহার করবেন

Beauty

Jade Spike Roller

INR 1,099 AT Dormen & Co

আপনার ফেস মাসাজের জন্য এবং ত্বককে টানটান রাখার জন্য জেড রোলার ব্যবহার করা হয়। কিন্তু আপনার চোখের তলার ত্বকের জন্য এই জেড রোলার বিশেষ উপযোগী। কোনও স্কিন কেয়ার প্রোডাক্ট ব্যবহারের জন্য আপনি হাতের আঙুলই ব্যবহার করতে পারেন। কিন্তু ধীরে ধীরে যদি সেই অংশে জেড রোলার দিয়ে মাসাজ করেন তবে আপনার বিউটি প্রোডাক্টটি ত্বকে আরও ভাল ভাবে কাজ করবে। সব থেকে ভাল হয় আপনি যদি সামান্য পরিমাণ অলিভ অয়েল নিয়ে জেড রোলার (skin around your eyes)দিয়ে চোখের নীচের ত্বক মাসাজ করে নেন।

রেটিনলের ব্যবহার

Beauty

Retinol Advanced Anti Aging Night Cream

INR 799 AT St Botanica

চোখের নীচের অংশের ত্বক ভাল রাখার জন্য রেটিনলের ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। ত্বকে দ্রুত বয়সের ছাপ পড়তে দেয় না। অর্থাৎ ত্বকের তারুণ্য বজায় রাখে। এক বা দুমাসের মধ্য়েই আপনি ফল দেখতে পাবেন। রেটিনল ক্রিম বা জেল আপনি রাতে চোখের নীচে ও আশাপাশে লাগিয়ে নিতে পারেন। তবে খেয়াল রাখবেন রাতের স্কিন কেয়ার রুটিনেই রেটিনল ব্যবহার করা ভাল।

Beauty

Manish Malhotra Cinnamon Ginger Night Gel

INR 945 AT MyGlamm

গ্রিন টি ব্যাগ

চোখের চারপাশের ত্বকের তারুণ্য ধরে রাখার জন্য গ্রিন টি ব্যাগের কোনও জবাব নেই। চোখের ফোলাভাব হলে কিংবা চোখের বিশ্রামের জন্য আপনি গ্রিন টি ব্যাগ চোখের উপর (skin around your eyes)রেখে দিন। ব্যবহৃত গ্রিন টি ব্যাগ শুকিয়ে নিয়েও চোখের উপর দিতে পারেন। ১০ মিনিট রাখবেন। চোখের ক্লান্তিভাব সহজেই দূর হবে। এমনকী ডার্ক সার্কলের মতো সমস্যাও নিয়ন্ত্রণে থাকবে।

তাহলে এভাবেই চোখের চারপাশের ত্বকের যত্ন নিন। আপনার চোখ আরও সুন্দর থাকবে। চোখের ক্লান্তিভাবও কম হবে। আপনি থাকবেন তরতাজা ও সুন্দর।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!