দোলের দিন মেকআপও হোক রঙিন - বসন্ত ধরা দিক আপনার ত্বকে

দোলের দিন মেকআপও হোক রঙিন - বসন্ত ধরা দিক আপনার ত্বকে in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

আপনি লেখার শিরোনাম দেখে ভাবছেন দোলের দিন আবার মেকআপ (holi special makeup guide) কীসের? কেন হবে না বলুন? দোল মানেই কি শুধু রঙ খেলা? একদম নয়। রঙ খেলার আগে ও পরে মানে এই সময়টা, যখন চারদিকে পলাশ, শিমূল আর কৃষ্ণচূড়া ফোটে তখন চারদিক রঙিন লাগে। তাই এইসময় মেকআপও রঙিন হওয়া দরকার, সে আপনি অফিসে যান আর সিনেমা দেখতে যান।রঙের উৎসবে একটু রঙিন মেকআপ করে ঝলমলে না দেখালে কেমন যেন বেমানান লাগে নিজেকে। আসুন দেখে নিই দোল বা হোলিতে কীভাবে মেকআপ (holi special makeup guide) করতে পারি।

কেমন হবে ঠোঁটের মেকআপ

POPxo Exclusive
Beauty
LIT Velvet Matte Liquid Lipstick - My Oh My
INR 395 AT MyGlamm
Buy

ঠোঁটে আসুক বসন্ত। ওইসব ন্যুড রঙ ভুলে যান। বেছে নিন রাঙা পলাশের মতো লাল টুকটুকে লিপস্টিক।দোলের দিনের সনেগ সবচেয়ে মানানসই হয় উজ্জ্বল গোলাপি রঙ। তাই লাল রঙে আপত্তি থাকলে ফুশিয়া শেডের রঙও বেছে নিতে পারেন ঠোঁটের জন্য। তবে ম্যাট নয় ক্রিমি পিঙ্ক বেছে নেবেন এতে ঠোঁটে আর্দ্রতা বজায় থাকবে।

POPxo Exclusive
Beauty
LIT Liquid Matte Lipstick - OTP
INR 395 AT MyGlamm
Buy

আরও একটু সাহসী হতে ইচ্ছে হচ্ছে? তাহলে নির্দ্বিধায় বেছে নিন ব্লাশ রোজ বা স্টার্ক পার্পল শেড। যারা অফিসে যাবেন তারা লং লাস্টিং লিপস্টিক (holi special makeup guide) ব্যবহার করতে পারেন। আরও একটা কথা বলে রাখা দরকার। এটাও তাদের জন্য যারা অফিস যান। অফিসে দোল খেলার সময় হঠাৎ করে মুখে রঙ দিয়ে দিলে সেটা ঠোঁটেও লেগে যায় অনেক সময়। তাই এমন লিপস্টিক বেছে নেবেন যাতে ভিটামিন ই অয়েল আছে। এটা আপনার ঠোঁটের সুরক্ষার জন্য ভালো।    

গালেও লাগুক রঙের ছোঁয়া

POPxo Exclusive
Beauty
K.Play Flavoured Blush - Frozen Raspberry
INR 645 AT MyGlamm
Buy

দোলের দিনটা বুঝি প্রেমের দিন হতে পারে না? রাধা আর কৃষ্ণের প্রেম জীবনে তো বড় একটা ভূমিকা পালন করত এই দোলযাত্রা। দোলের দিন যদি খুব কাচের কেউ আপনাকে রাঙিয়ে দিতে আসে তাহলে লজ্জায় লাল হয়ে যাবেন কিনা বলুন? তাহলে অবশ্যই বেছে নিন ব্লাশ (holi special makeup guide) যাতে আপনার গালদুটো লাজে রাঙা হয়ে যায়।

চোখ হোক রঙিন

POPxo Exclusive
Beauty
Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Soirée
INR 1,850 AT MyGlamm
Buy

কালো রঙ সারা বছর চলতেই পারে। তাই বলে দোলের দিনও সেই বোরিং রোজকার রুটিন ফলো করার কোনও মানেই হয় না। তাই বেছে নিন রঙিন আইপেন্সিল। লাল, সবুজ, বেগুনি যে রঙ আপনার পছন্দ সেটাই চোখে লাগান। সবচেয়ে ভালো হয় লিকুইড আইপেন্সিল (holi special makeup guide) ব্যবহার করলে। কারণ এটা ব্যবহার করা অনেক সহজ।

POPxo Exclusive
Beauty
LIT Matte Eyeliner Pencil - Slay
INR 445 AT MyGlamm
Buy

রাঙিয়ে নিন নখও

POPxo Exclusive
Beauty
LIT Matte Nail Enamel - Bye Felicia
INR 220 AT MyGlamm
Buy

ঠোঁট হল, চোখ হল তাহলে নখটাই বা বাদ যায় কেন? নেলপালিশ হিসেবে বেছে নিন যে কোনও ফ্লোরাল শেড। এটা দোলের আবহাওয়ার সঙ্গে বেশ মানানসই হবে। চাইলে নেল আর্টও (holi special makeup guide) করতে পারেন তবে সেটা যেন বসন্ত উৎসবের সঙ্গে তাল মিলিয়ে হয়।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!