পোস্টার থেকে ডিভিডি...ফিল্মি স্টাইলে সাজিয়ে তুলুন আপনার ঘর, রইল বেশ কয়েকটি টিপস

পোস্টার থেকে ডিভিডি...ফিল্মি স্টাইলে সাজিয়ে তুলুন আপনার ঘর, রইল বেশ কয়েকটি টিপস

আমার মতো অনেকেই আছেন যাঁরা সিনেমা দেখতে ও সিনেমা নিয়ে চর্চা করতে বেশ ভালবাসেন। সিনেমার আদিযুগ থেকে নিও রিয়েলিজম, এইদিকে রেট্রো থেকে পোস্ট ৯০...সবকিছুই যেন আমার বেশ বেশ প্রিয়। পোশাক পরার কায়দা থেকে কাউকে ইমপ্রেস করা, সবটাই বেশ ফিল্মি হলে আমার খারাপ লাগে না (room decoration in filmy style) । আমার সবথেকে পছন্দের পিকআপ লাইন হবে কোনও বলিউড ফিল্ম থেকেই। এই নিয়ে কোনও দ্বিমত নেই। 

আমার মতো যাঁরা সিনেমাপ্রেমী, তাঁরা তাঁদের ঘরেও (room) একটু ফিল্মি ছোঁয়া আনতে চান এই আর কী। ভাবেন, কীভাবে সাজালে বেশ বোঝা যাবে এই ঘরে যিনি থাকেন তিনি একজন সিনেমা পাগল। তাঁদের জন্যই আজ কয়েকটি পরামর্শ নিয়ে এলাম। যাতে তাঁদের ঘর বেশ বেশ ভাল দেখতে লাগে। ফিল্মি স্টাইলে ঘর সাজানোর জন্য বেশ কয়েকটি টিপস রইল।

বিভিন্ন ফিল্ম পোস্টার

ফিল্ম পোস্টার কিন্তু বেশ দেখতে লাগে। আপনি যদি দেওয়ালে ফিল্ম পোস্টার দিয়ে সাজাতে চান, তবে একটু খেয়াল রাখুন একদিকের দেওয়ালে যে পোস্টার আপনি লাগাচ্ছেন, সেই সব পোস্টারগুলো যেন একে অপরের সঙ্গে রিলেটেড হয়। যেমন, অ্যাকশন সিনেমার পোস্টার লাগাতে পারেন, কিংবা রোম্যান্টিক জঁর ছবির পোস্টার লাগাতে পারেন। কিংবা আপনার যদি রেট্রো প্রিয় হয় তাহলে আপনি অবশ্যই বিভিন্ন রেট্রো ছবির পোস্টার দিয়ে দেওয়াল সাজাতে পারেন (room decoration in filmy style)। কিংবা একই পরিচালক বা একই অভিনেতার একাধিক ফিল্ম পোস্টার দিয়ে আপনি দেওয়াল (room) সাজাতে পারেন। তবে খেয়াল রাখবেন, এই পোস্টার যেমন আপনি সরাসরি দেওয়ালে লাগাতে পারেন। তবে বেশি ভাল লাগে, যদি কালো রঙের ফ্রেমে বাঁধিয়ে দেওয়ালে সাজান। তবে দেখতেও অন্যরকম লাগে। যে দেওয়ালে পোস্টার লাগাবেন সেই দেওয়ালের রংও সেরকম করার চেষ্টা করুন। যাতে আপনার দেওয়ালের রঙে ফিল্মের পোস্টারগুলি আরও স্পষ্ট হয়ে ওঠে। সেই দিকের দেওয়ালে আলোর ব্যবস্থাও যেন ভাল হয়। ওয়ার্ম লাইট বেশি ভাল লাগবে।

Entertainment

Pushpa I Hate Tears Poster

INR 99 AT POPxo

সাজায় আয়নার পাশে প্রিয় নায়িকার ছবি রাখতে পারেন

দেওয়াল যেমন পোস্টারে সাজাতে পারেন, একইভাবে সাজাতে পারেন প্রিয় নায়িকার ছবি দিয়েও। ঘরের জায়গা বাঁচানোর জন্য এখন অনেকেই দেওয়ালের সঙ্গে আয়না লাগিয়ে নিচ্ছেন। এবং এই ধরনের আয়না দেখতেও ভাল লাগে। আর জায়গাও বাঁচে। আয়নার উপর একটি ছোট্ট আলো লাগানোর ব্যবস্থা থাকলে বেশি ভাল হয়। তবে যেখানে আপনি আয়না লাগাচ্ছেন,তারই পাশে রাখতে পারেন প্রিয় নায়িকার ছবি। ধরুন আপনার সুচিত্রা সেনের স্টাইলিং বেশ ভাল লাগে (room decoration in filmy style), তবে তাঁরই এক সুন্দর ছবি বাঁধিয়ে দেওয়ালে রাখুন। অবশ্যই ছবির উপর আলোর ব্যবস্থা করবেন। তাহলে দেখতে আরও ভাল লাগবে।

ডিভিডি লাইব্রেরি

আসলে সাম্প্রতিক সময়ে ডিভিডির চল আর নেই। আমরা সবাই ডিজিটাল মাধ্যমেই ছবি দেখতে অভ্যস্ত। কিন্তু আপনি যে সিনেমাপ্রেমী, তার একটি স্পষ্ট ছাপ যদি আপনার ঘরে রাখতে চান তবে এই ডিভিডি লাইব্রেরির কনসেপ্টটা এড়িয়ে গেলে চলবে না। আপনার বসার ঘরের (room) একদিকের দেওয়ালে বা এক কোণায় যদি বেশ কিছু সিনেমার ডিভিডির কালেকশন থাকে (room decoration in filmy style), তাহলে তা দেখতে খুবই ভাল লাগে। একটা ফিল্মি ব্যাপারও আসে!

সিনেমার বই

সিনেমা প্রেমীদের ঘরে সিনেমার বই থাকবে, তাই খুব স্বাভাবিক। আপনিও আপনার ঘরে কয়েকটি তাকে সিনেমার বই অবশ্যই রাখুন। এই লাইব্রেরির সঙ্গেও আপনি আপনার প্রিয় দৃশ্যের বেশ কয়েকটি ছবি ছোট ছোট করে বাঁধিয়ে রাখতে পারেন, বেশ ভাল দেখতে লাগে।

পুরনো কিছু ক্যামেরার কালেকশন

এই ধরনের পুরনো ক্যামেরা খুঁজে পাওয়াও একটু কষ্টসাধ্য়। কিন্তু আপনি চাইলেই এই ক্যামেরা খুঁজে পেয়ে যেতে পারেন। ধর্মতলায় এমন কিছু পুরনো ক্যামেরার দোকান আছে, যেখানে আপনি ক্য়ামেরার(অ্যানালগ বা ডিজিটাল) বেশ কিছু পুরনো মডেল পাবেন। সেই পুরনো মডেলের ক্যামেরা যদি ঘরে সাজিয়ে রাখতে পারেন, অবশ্যই দেখতে ভাল লাগবে। ফিল্মি স্টাইলে ঘর সাজানোর আইডিয়াগুলি কেমন লাগল?

মূল ছবি সৌজন্য় - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!