কী পরবেন, কীভাবে সাজবেন; গরম কালের গরমা গরম ফ্যাশন টিপস আপনার জন্য!

কী পরবেন, কীভাবে সাজবেন; গরম কালের গরমা গরম ফ্যাশন টিপস আপনার জন্য!

এই মার্চেই যা গরম পড়েছে, প্রাণ যায় যায় অবস্থা! তার মধ্য়ে যখনই মে, জুন মাসের কথা ভাবছি আরও ভয় পেয়ে যাচ্ছি। এত গরম যে কী পরব আর কী পরব না বুঝে উঠতে পারছিলাম না। তারপর বেশ কিছু ফ্যাশন ম্যাগাজিন ও ব্লগ ফলো করলাম। এই গরমে কী কী পরার টিপস দিচ্ছেন বিশেষজ্ঞরা। তাই আপনার জন্যেও এই গরম কালের ফ্যাশন টিপস নিয়ে এলাম আমরা। আসুন জেনে নেওয়া যাক গরমে কী পরবেন (dress for summer)...

হালকা রঙের পোশাক পরুন

আমার মতো অনেকেই আছেন যাঁরা বেশিরভাগ সময়েই কালো রঙের পোশাক পরতে ভালবাসেন। আবার অনেকে গাঢ় রঙের পোশাক পরতে ভালবাসেন। তাঁদের বলছি, এইবার সেইসব পোশাককে একটু বিরতি দিন। আপনার আলমারিতে হালকা রঙের যে পোশাকগুলি আছে, সেইগুলো বের করে ফেলুন। আর এই গরমে চোখ বন্ধ করে হালকা রঙের পোশাক পরুন। খুব ভাল হয় যদি আপনি সাদা রঙের পোশাক (dress for summer)পরেন। এই ধরনের হালকা রং চোখেও খুব আরাম দেয়। তাপ কম শোষণ করে ফলে গরমও কম লাগে।

সুতির পোশাক পরুন

যাঁরা সব সময়ই সুতির পোশাক পরেন তাঁদের বিষয় আলাদা। কিন্তু যাঁরা সুতির পোশাক ছাড়াও অন্যান্য পোশাক পরেন, তাঁদের বলছি এই গরমে সুতির পোশাক পরুন। এতে আপনার ত্বকও আরাম পাবে। আর সুতির নানা রকম ফ্যাশানেবল পোশাক (dress for summer)পরে কখনও আপনিও ট্রেন্ডসেটর হয়ে উঠতে পারেন। তবে স্টাইলিং হতে হবে একান্ত নিজস্ব। গরমের পোশাক হিসেবে ভালই হবে সুতির পোশাক।

ঢিলেঢালা পোশাক পরুন

এমন পোশাক পরবেন না, যা আপনার ত্বকের সঙ্গে কামড়ে থাকে। এতে আপনার ত্বকেও অস্বস্তি হবে। গরমে বিভিন্ন স্কিন ব়্যাশ হওয়ার সম্ভাবনা থেকে যাবে। গরমও বেশি লাগবে। ঘাম হবে। তাই এই গরমে টাইট পোশাক একদম নয়। যত ঢিলে পোশাক পরতে (dress for summer)পারবেন, ততই ভাল।

জিন্সকে বিরতি দিন

সারা শীত আপনি জিন্স পরে স্টাইলিং করে এসেছেন। কিন্তু এখন জিন্সকে বিরতি জানান। ডেনিম প্যান্ট তুলে রাখুন। বদলে অন্যান্য় ট্রাউজার ট্রাই করুন। খুব ভাল হয় যদি সেই ট্রাউজার সুতির উপর হতে পারে। দেখতেও ভাল লাগবে, পা দুটোও শান্তি পাবে। ঘাম কম হবে।

অফ-শোল্ডার ট্রাই করুন

Fashion

Estonished Peach Off Shoulder Lace Crop Top

INR 639 AT Cilory

গরমকালই অফ-শোল্ডার পোশাক পরার জন্য উপযুক্ত সময়। তাহলে আর অপেক্ষা কীসের? এই গরমে অফ শোল্ডার পোশাক পরুন আর ব়িল্যাক্স থাকুন।

স্লিভলেস ট্রাই করুন

Fashion

White Sleeveless Solid Plunge Neck Backless Crop Top

INR 1,038 AT Wear.Style

অফ-শোল্ডার পোশাক পরার পাশাপাশি আপনি স্লিভলেস ট্রাই করতে পারেন। এই গরমে সুতির স্লিভলেস পরুন, আপনার গরম কম লাগবে। দেখতেও সুন্দর লাগবে। স্লিভলেস সুতির কুর্তা পরতে পারেন।

সুতির ড্রেস পরতে পারেন

বিভিন্ন ওয়ান পিস ড্রেস (dress for summer)আপনি এই সময়ে ট্রাই করতে পারেন। তবে খুব ভাল হয় যদি সুতির ড্রেস বেছে নিতে পারেন।

সুতির শাড়ি

এই সময়ে নানা রকম সুতির শাড়ি পরতে পারেন। হালকা রঙের সুতির শাড়ি পরুন।

MyGlamm: Set of 2 Nail Polish (Gel Finish) - Orangish Coral & Light Sienna Colors - Two of Your Kind - Nude Blush

INR 390 AT MyGlamm

কম অ্যাকসেসরিজ

এমনিতেই গরম। এমন কোনও সাজ করবেন না যাতে আপনিও অস্বস্তিবোধ করেন। হালকা গয়না পরুন। হালকা মেকআপ করুন (dress for summer)। এতে আপনার সাজও ভাল হবে। আপনাকে দেখতেও সুন্দর লাগবে।

ছবি সৌজন্য - ইনস্টাগ্রা

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!