গরম কালে চুলে অটুট থাকবে সুগন্ধ, বাড়িতেই বানিয়ে ফেলুন হেয়ার পারফিউম

গরম কালে চুলে অটুট থাকবে সুগন্ধ, বাড়িতেই বানিয়ে ফেলুন হেয়ার পারফিউম

মার্চের শেষেই যেভাবে গরম পড়ছে, জুনের কথা ভাবলেই ভয় লাগে। কিন্তু কী আর করা যাবে, কলকাতায় যে গরমের সময়টাই বেশি। শীত খুব বেশি হলে দুই মাস থাকে আবার কখনও থাকে না। আর বাদ বাকি সময়টায় গরমই থাকে বলা যায়। আর কলকাতার গরম মানেই প্যাচপ্যাচে ভাব, সারাদিন ঘাম। বেশ সুন্দর স্নান করে শ্যাম্পু করে বেরোলেন তো আবার ঘেমে নেয়ে একাকার অবস্থা। তখন আর চুলের অবস্থাও ভাল থাকে না। একদিকে ঘাম হওয়া যেমন ভাল, আবার উল্টোদিকে খারাপ প্রভাবও আছে।

কারণ, ঘাম হলেই একটা গন্ধ হবেই। চুল থেকে খারাপ গন্ধ বেরোলে কার ভাল লাগে বলুন দেখি? তাই অনেকেই হেয়ার পারফিউম ব্যবহার করেন। এবার বাজার চলতি হেয়ার পারফিউম হয়তো অনেকেই ব্যবহার করতে চান না। ভাবেন চুলের যদি কিছু ক্ষতি হয়। তাই বাড়িতে হেয়ার পারফিউম বানানো  (make hair perfume)যায় কীভাবে, আজ সেই নিয়েই আলোচনা করা যাক আপনার সঙ্গে।

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

প্রথমে জেনে নিই হেয়ার পারফিউম কী

বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন চুল ধোওয়া ঠিক নয়। কারণ, এতে চুলের গোড়া আলগা হয়ে যায়। তাছাড়া অফিসের চাপ ও বাড়ির কাজের মধ্যে প্রতিদিন চুল ধোওয়াও যায় না। আবার অনেক সময় শ্যাম্পু করার পরেও চুলে একটা গন্ধ থেকেই যায়। এই সময়েই আপনাকে বাঁচিয়ে দিতে পারে হেয়ার পারফিউম। হেয়ার পারফিউম স্প্রে করলে চুলে একটা সুগন্ধ তো অবশ্যই আসবে, তারই সঙ্গে চুলে একটা জেল্লাও বজায় থাকবে। এছাড়া চুলের রুক্ষতাও দূর করে হেয়ার পারফিউম  (make hair perfume)।

Beauty

Sachajuan Protective Hair Perfume

INR 5,042 AT Sachajuan

বাড়িতে কীভাবে বানাবেন

আপনি যদি বাজার চলতি হেয়ার পারফিউম ব্যবহার করতে না চান তাহলে আপনি বাড়িতেই হেয়ার পারফিউম বানিয়ে নিতে পারেন। আর বাড়িতে হেয়ার পারফিউম বানিয়ে নেওয়া খুবই সহজ। আসুন জেনে নিই বাড়িতেই কীভাবে হেয়ার পারফিউম বানিয়ে নেবেন-


কী কী লাগবে

গোলাপ জল
অ্যালোভেরা জেল
কোনও একটি পছন্দের এসেনশিয়াল অয়েল

Skin Care

Indulgeo Essentials Squalane with Rose Essential Oil

INR 1,400 AT Indulgeo Essentials

কীভাবে বানাবেন

প্রথমেই একটি কাচের শিশি নেবেন। সেই কাচের শিশি ভাল করে পরিষ্কার করে ধুয়ে নেবেন। তারপর শুকিয়ে নিন। এইদিকে একটি পাত্র নিন। তাতে এক কাপ গোলাপ জল ও এক কাপ অ্যালোভেরা জেল মিশিয়ে নেবেন। ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এরপর আপনার পছন্দের একটি এসেনশিয়াল অয়েল ১০ ফোঁটা ওই মিশ্রণে মিশিয়ে দিন। তারপর কিছুক্ষণ রেখে দিয়ে ওই কাচের শিশিতে ঢেলে ফেলুন। আপনার ঘরোয়া হেয়ার পারফিউম তৈরি!

গোলাপ জল আপনার চুলে আনবে তরতাজা ভাব। অ্যালোভেরা জেল প্রাকৃতিক কন্ডিশনার। তাই আপনার চুলে সবসময়ই আর্দ্রতা বজায় থাকবে। এসেনশিয়াল অয়েল আপনার চুলে দেবে সুগন্ধি।

স্নান করে চুল শুকিয়ে নিন। তারপর হেয়ার পারফিউম  (make hair perfume)চুলে স্প্রে করে নেবেন। সব সময় শুকনো চুলেই হেয়ার পারফিউম লাগাবেন। প্রতিবার ব্যবহারের আগে একবার শিশি ঝাঁকিয়ে নেবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!