এই কয়েকটি চুড়ি সব মহিলার কালেকশনেই থাকা উচিত, আপনার আছে তো?

এই কয়েকটি চুড়ি সব মহিলার কালেকশনেই থাকা উচিত, আপনার আছে তো?

ফ্যাশনে কিন্তু অ্যাকসেসরিজই শেষ কথা বলে। আপনি যেরকম পোশাকই পরুন, আপনি আপনার অ্যাকসেসরিজ দিয়ে সম্পূর্ণ স্টাইল স্টেটমেন্টটাই বদলে দিতে পারেন। এবং হয়ে উঠতে পারেন ট্রেন্ডসেটর! তাই আজ আবার অ্যাকসেসরিজ নিয়েই আলোচনা করব আপনার সঙ্গে। আসলে চুড়ি পরার স্টাইল এবং কোন পোশাকের সঙ্গে কী ধরনের চুড়ি পরবেন, সেই হিসেবটা সময়ের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে। ভারতে এতগুলো রাজ্য, এবং প্রতি রাজ্যের স্টাইল স্টেটমেন্ট আলাদা। প্রতি জায়গায় চুড়ি পরার অন্য অন্য কারণ, কেউ বিয়ের পর কাচের চুড়ি পরেন তো কেউ কাচের চুড়ি (bangles) পরতে ভালবাসেন তাই পরেন। সবার কারণই আলাদা।

তবে প্রত্যেক বাঙালি মহিলার কাছে এমন কয়েকটি চুড়ি(bangles) থাকা উচিত, যা তিনি প্রায় সব পোশাকের সঙ্গেই পরতে পারেন। ও সব সময়ই তাঁর হাত দুটো ভারী সুন্দর দেখায়। তাহলে আসুন জেনে নেওয়া যাক, কী কী চুড়ি আপনার কালেকশনে রাখা উচিত...

সোনার চুড়ি

প্রতি বাঙালি মহিলার কালেকশনে সোনার চুড়ি বা বালা থাকা খুবই গুরুত্বপূর্ণ। আপনার কাছে যদি এক জোড়া সোনার বালা কিংবা বাউটি থাকে, তাহলে যে কোনও পুজোর অনুষ্ঠান বা বিয়ের বাড়িতে আপনি অনায়াসেই সেই সোনার চুড়ি পরতে পারেন। হাত দেখতেও সুন্দর লাগে, আপনার সাজকে আরও অন্যরকম করে তোলে সামান্য দুটো গয়নাই। তাই সোনার চুড়ি(bangles) থাকা কিন্তু আবশ্যক।

অক্সিডাইজড চুড়ি

এই ধরনের চুড়ি (bangles)এখন ফ্যাশন ওয়ার্ল্ডে ইন। শাড়ি, সালোয়ার সহ যে কোনও রকম ভারতীয় কিংবা ফিউশন পোশাকের সঙ্গে সহজেই পরতে পারেন এই অক্সিডাইজের গয়না। দেখতেও সুন্দর লাগে, আর আপনার সাজও বেশ স্মার্ট হয়।

কাচ বসানো চুড়ি

এই ধরনের চুড়ি বিভিন্ন রঙের হয়, তার উপর ছোট ছোট কাচ বসিয়ে ডিজাইন করা থাকে। কোনও ভারতীয় পোশাকের সঙ্গে আপনি অনায়াসেই এই ধরনের চুড়ি (bangles)পরতে পারেন। আপনাকে দারুণ মানাবে।

সুতোর কাজ করা চুড়ি

অনেকেই আছেন যাঁদের জাঙ্ক জুয়েলারিতে অ্যালার্জি থাকে। তাঁরা সাধারণত অক্সিডাইজ চুড়ি এড়িয়ে যান। তাঁদের জন্য এই ধরনের চুড়ি একদম পার্ফেক্ট। সুতোর কাজ করা নানা রকম নানা রঙের সুন্দর চুড়ি আপনি পাবেন। একসঙ্গে এক রঙের অনেক চুড়ি (bangles)পরতে পারেন কিংবা বিভিন্ন রঙের চুড়িও পরতে পারেন। অন্য চুড়ির সঙ্গে মিলিয়েও পরতে পারেন। ওজন কম হয় এবং সাধ্য মত দামেই এই চুড়ি পাওয়া যায়।

মেটালিক চুড়ি

মেটালিক চুড়ির কোনও তুলনা হয় না। এই চুড়িগুলো যেমন ট্রেন্ডিং তেমনই স্টাইলিশ। আর মজার ব্যাপার হল, এর ডিজাইনে অনেক বৈচিত্র, তাই আপনার চুড়ি সবার চেয়ে আলাদা হবেই।

মুক্তো বা পাথর বসানো চুড়ি

সোনার চুড়ির মতোই এই ধরনের চুড়ি আপনার কালেকশনে অবশ্যই থাকা উচিত। যে কোনও অনুষ্ঠানে আপনি শাড়ির সঙ্গে বা ফেস্টিভ ওয়্যারের সঙ্গে খুব সহজেই এই ধরনের চুড়ি (bangles)পরতে পারবেন। বিশেষ করে গাঢ় রঙা কোনও পোশাকের সঙ্গে এই ধরনের চুড়ি বেশ বেশ ভাল মানায়।

Beauty

LIT Liquid Matte Lipstick - OTP

INR 395 AT MyGlamm

কাচের চুড়ি

স্টাইলিংয়ের সেই আদি সময় থেকেই এই চুড়ির চল আছে। এখনও পর্যন্ত কিন্তু অনেকেই এই কাচের চুড়ি বেছে নেন।

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Brun

INR 750 AT MyGlamm

ওয়্যাক্স ব্যাঙ্গেল

হায়দরাবাদের চারমিনার এলাকায় একটি গলি আছে, যার নাম ব্যাঙ্গল স্ট্রিট। সেখানে গেলে রকমারি চুড়ির সম্ভার আপনি দেখতে পাবেন। তার মধ্যেই অন্যতম হল ওয়্যাক্স ব্যাঙ্গেল। অর্থাৎ, মোমের চুড়ি। কারিগররা মোম গলিয়ে গলিয়ে তার উপর অভ্র বসিয়ে এই চুড়ি তৈরি করে। যা দেখতেও খুব সুন্দর ও অন্যরকম।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!