এই মেকআপ টিপসের সাহায্য়ে সহজেই মুখের ক্লান্তিভাব ঢেকে ফেলুন

এই মেকআপ টিপসের সাহায্য়ে সহজেই মুখের ক্লান্তিভাব ঢেকে ফেলুন

সারা সপ্তাহে অফিস ও বাড়ির কাজ মিলিয়ে আমরা খুবই ক্লান্ত থাকি। তখন মুখেও একটা ক্লান্তির ছাপ পড়ে যায়। অনেক সময় কাজের চাপে অনেক রাত পর্যন্তও আমাদের কাজ করতে হয়। এছাড়া লেট নাইট পার্টি তো আছেই। পার্টি করার পরেই পরদিন আবার অফিস। সারা রাত ঠিকঠাক ঘুম হয় না। তাই মুখে একটা ক্লান্তির ছাপ থেকেই যায়। চোখের কোণে ফোলা ভাবও থাকে। এই অবস্থায় কী করা যায় বলুন তো? মেকআপ করে মুখের ক্লান্তিভাব কি ঢাকা যায়? তখনই ঢাকা যায়, যদি আপনার কয়েকটি মেকআপ হ্যাক জানা থাকে। সেই টিপসগুলো (makeup tips) মেনে চললে সহজেই মেকআপে মুখের ক্লান্তিভাব ঢাকা কোনও ব্যাপারই নয়। তাহলে আসুন সেসব নিয়েই আজ আলোচনা করা যাক।

চোখে কালো কাজল নয়

নির্ঘুম রাত বা পরিমাণ মতো ঘুম না হওয়ার কারণে তার প্রভাব সবথেকে বেশি পড়ে চোখের উপর। চোখে একটা ক্লান্তিভাব দেখা যাবেই। চোখের কোণা ফুলে থাকে কিংবা চোখ খুবই ক্লান্ত দেখায়। তখন ভুল করেও কখনও কালো কাজল দিয়ে চোখের ক্লান্তিভাব ঢাকার চেষ্টা করবেন না। এই সময়ে আপনার প্রয়োজন ন্যুড কিংবা সাদা আই পেনসিল। চোখের তলায় ন্যুড বা সাদা আই পেনসিল (makeup tips) বুলিয়ে নিন। এতে আপনার চোখ আরও বড় দেখাবে ও উজ্জ্বল লাগবে।

Beauty

LIT Matte Eyeliner Pencil - Slay

INR 445 AT MyGlamm

চোখের কোণায় হাইলাইটার

চোখের কোণায় হাইলাইটার ব্যবহার করায় চোখকে আরও স্পষ্ট করে তোলার জন্য। কিন্তু আপনার চোখে যদি একটি ক্লান্তিভাব থাকে, তাহলে সেই সময় হাইলাইটার আপনাকে খুবই সাহায্য করবে। চোখের ভিতরের কোণায় সিলভার হাইলাইটার (makeup tips) লাগিয়ে নিন। চোখ উজ্জ্বল দেখাবে ও বড়ও দেখাবে। চোখের ক্লান্তিভাব নিমেষেই চলে যাবে।

Beauty

Manish Malhotra Face And Body Highlighter

INR 1,250 AT MyGlamm

জেড রোলারে ভরসা রাখুন

ফেস মাসাজ অনেক সময় মুখের ক্লান্তিভাব সহজেই কমিয়ে দিতে পারে। তবে হাত দিয়ে মাসাজ করার কথা আজ বলছি না। জেড রোলার রাখুন কাছে। সেটি ব্যবহার করার অন্তত আধ ঘণ্টা আগে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। ঠান্ডা জেড রোলার দিয়ে মুখে মাসাজ করলে আপনার চোখের ফোলাভাব সহজেই কমে যাবে। মুখের ত্বকে রক্ত সঞ্চালন ভাল হবে। ফলে সহজেই আপনার মুখ দেখাবে উজ্জ্বল ও সতেজ (makeup tips) ।

Beauty

HOB Jade Guasha

INR 1,445 AT House Of Beauty

গোলাপজল আপনাকে সাহায্য করবে

গোলাপ জল খুব ভাল টোনার। সেই কথা নিশ্চয়ই জানেন। তবে আপনার মুখের ক্লান্তিভাব কাটানোর জন্যেও গোলাপ জল খুবই উপকারী। সেই কথা কি জানেন? একটি স্প্রে বোতলে গোলাপ জল ভরে রাখুন। সারাদিন সেটি ব্যাগের মধ্যে রাখুন। যখনই ক্লান্ত লাগবে তখনই সেই গোলাপ জল মুখে স্প্রে (makeup tips) করুন। এতে আপনার মুখের ক্লান্তিভাবও কমবে। আপনার নিজেরও ফ্রেশ লাগবে।

Skin Care

Dabur Gulabari Premium Rose Water

INR 71 AT Dabur`

লেবুর সুগন্ধ যুক্ত ফেস ওয়াশ ব্যবহার করতে পারেন

সকালে উঠে যদি আপনার ক্লান্তিভাব লেগেই থাকে চোখে মুখে তবে আপনি এই ক্লান্তিভাব কাটিয়ে ফেলার জন্য লেবুর সুগন্ধযুক্ত ফেসওয়াশ (makeup tips) অবশ্যই ব্যবহার করবেন। তাহলে লেবুর সুগন্ধে আপনার ফ্রেশ লাগবে। ত্বকও ফ্রেশ লাগবে। তবে আপনার ত্বকের ধরন কী তার উপরেও আপনি কী ধরনের ফেস ওয়াশ ব্যবহার করছেন তা নির্ভর করবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!